Sharing is caring!

ষাটের দশকের তুখোড় ছাত্রলীগ নেতা, স্বাধীনতা পূর্ব কেন্দ্রীয় কমিটির সদস্য, চবি ছাত্রলীগের সাবেক সভাপতি,কক্সবাজার জেলা যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও গেরিলা বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বান আর নেই।

শুক্রবার (০৪ জুন) বিকেলে সংযুক্ত আরব আমিরাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে ওয়াইন্না ইলাহে রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর।
মরহুমের জামাতা কক্সবাজার জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মোহাম্মদ আশরাফুল ইসলাম বলেন, “বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বানের মৃতদেহ দেশে পাঠানোর চেষ্টা করছি আমরা”।
উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধুর স্নেহধন্য বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বান বঙ্গবন্ধু হত্যাকান্ডের প্রতিবাদ করতে গিয়ে বিশেষ ক্ষমতা আইনে টানা তিন বছর কারাভোগ করেন। মুক্তিযুদ্ধের সময় তিনি এক নম্বর সেক্টরে গেরিলা যুদ্ধের সমন্বয়কারী ছিলেন। চট্টগ্রাম ও পার্বত্য অঞ্চলে সম্মুখ যুদ্ধে বিএলএফের অপারেশন কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ১৯৪৪ সালের ২৫ ডিসেম্বর কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার ভেওলা মানিকচর গ্রামে জন্মগ্রহণ করেন। মৃত্যুকালে তিনি দুই মেয়ে, আত্মীয়স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2021/06/Untitled-design-1.jpg?fit=1024%2C502&ssl=1?v=1622817921https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2021/06/Untitled-design-1.jpg?resize=150%2C150&ssl=1?v=1622817921culiveক্যাম্পাসপলিটিক্সগোলাম রাব্বানষাটের দশকের তুখোড় ছাত্রলীগ নেতা, স্বাধীনতা পূর্ব কেন্দ্রীয় কমিটির সদস্য, চবি ছাত্রলীগের সাবেক সভাপতি,কক্সবাজার জেলা যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও গেরিলা বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বান আর নেই। শুক্রবার (০৪ জুন) বিকেলে সংযুক্ত আরব আমিরাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে ওয়াইন্না ইলাহে রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর। মরহুমের জামাতা...#1 News portal of Chittagong University

Sharing is caring!