Sharing is caring!

জাতীয় অধ্যাপক পদে স্যারের নিয়োগ প্রাপ্তিতে, চবিয়ান হিসাবে আমরা গর্বিত। আল্লাহ স্যার-কে সুস্থতা দিন ও নেক হায়াত নসীব করুন।চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও ইমেরিটাস অধ্যাপক আলমগীর মোহাম্মদ সিরাজুদ্দীন জাতীয় অধ্যাপক নিয়োগ পেয়েছেন।
তাঁর বাড়ি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কাঞ্চনা ইউনিয়নে। সেখানে ১৯৩৭ সালের ১ ডিসেম্বরে জন্মগ্রহণ করেন তিনি।

১৯৫৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস বিষয়ে স্নাতকোত্তর (এমএ) শেষ করেন। ১৯৬৪ সালে ইউনিভার্সিটি অব লন্ডন থেকে পিএইচডি ডিগ্রি নেন। ১৯৬৭ সালে লিংকনস ইন থেকে ব্যারিস্টার এট ল ডিগ্রি লাভ করেন।

১৯৬০ সালে তিনি চট্টগ্রাম কলেজে প্রভাষক হিসেবে যোগদানের মাধ্যমে শিক্ষায় কর্মজীবন শুরু করেন। ১৯৬৯ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগে তিনি শিক্ষক হিসেবে যোগ দেন। তিনি ১৯৮৮ সালের ২৩ মে থেকে ১৯৯১ সালের ২৯ ডিসেম্বর পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৮ম উপাচার্য হিসাবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ইমিরিটাস অধ্যাপক।

একইপদে নিয়োগ পেয়েছেন ডায়াবেটিক অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (বারডেম) সভাপতি এ কে আজাদ খান এবং বাংলাদেশ গ্যাস্ট্রোএনটারোলজি সোসাইটির সভাপতি অধ্যাপক মাহমুদ হাসান।

বৃহস্পতিবার বিশিষ্ট ৩ জন ব্যক্তিকে জাতীয় অধ্যাপক হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2021/05/চবির-সাবেক-উপাচার্য-হলেন-জাতীয়-অধ্যাপক.png?fit=600%2C399&ssl=1?v=1620382869https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2021/05/চবির-সাবেক-উপাচার্য-হলেন-জাতীয়-অধ্যাপক.png?resize=150%2C150&ssl=1?v=1620382869culiveUncategorizedচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাটল,জাতীয় অধ্যাপক,মোহাম্মদ সিরাজুদ্দীনচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও ইমেরিটাস অধ্যাপক আলমগীর মোহাম্মদ সিরাজুদ্দীন জাতীয় অধ্যাপক নিয়োগ পেয়েছেন। তাঁর বাড়ি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কাঞ্চনা ইউনিয়নে। সেখানে ১৯৩৭ সালের ১ ডিসেম্বরে জন্মগ্রহণ করেন তিনি। ১৯৫৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস বিষয়ে স্নাতকোত্তর (এমএ) শেষ করেন। ১৯৬৪ সালে ইউনিভার্সিটি অব লন্ডন থেকে পিএইচডি ডিগ্রি নেন। ১৯৬৭...#1 News portal of Chittagong University

Sharing is caring!