Sharing is caring!

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাইকোলজি বিভাগের শিক্ষার্থীদের জন্য আগামী ৩ বছরের ইন্টার্নশিপ চুক্তি সাক্ষর করে বাংলাদেশের একটি মানসিক স্বাস্থ্য সেবার অন্যতম প্রতিষ্ঠান সেরেনিটি। গত ২৯শে জানুয়ারি’২১ শুক্রবার, বন্দর নগরী চট্টগ্রামের সেরেনিটির প্রধান কার্যলয়ে এ চুক্তি সাক্ষরিত হয়৷ উক্ত চুক্তির আওতায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাইকোলজি বিভাগের স্নাতকোত্তর শ্রেনির শিক্ষার্থীরা আগামী ৩ বছর পর্যন্ত সেরেনিটিতে ইন্টার্নিশিপ করার সুযোগ পাবে। এর আগে বিভাগের একটি ব্যাচ সেরেনিটি থেকে ইন্টার্নি সম্পন্ন করে। বিগত ব্যাচের (২০২০) সনদপত্র বিতরণ ও উক্ত সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সাইকোলজি বিভাগের বিভাগীয় প্রধান জনাব বিপ্লব কুমার দেব সহ বিভাগের অন্যান্য শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

এসময় এই চুক্তি চবির সাইকোলজি বিভাগের শিক্ষার্থীদের জন্য এক মাইলফলক বলে আখ্যায়িত করেন বিভাগীয় প্রধান। অনুষ্ঠানে অতিথিগণ পুঁথিগত বিদ্যার প্রয়োগিক দক্ষতা অর্জনের সুযোগ করে দেওয়ার জন্য সেরেনিটি কতৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন ও শারিরীক সুস্থতার সাথে সাথে মানসিক স্বাস্থ্য সুরক্ষায় সকলকে একসাথে কাজ করার আহ্বান করেন। বিগত ৪ঠা সেপ্টেম্বর ২০১৮ সাল থেকে দেশের এই মানসিক স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান সেরেনিটি সমাজে মানসিক স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত হোক এই মটোকে সামনে রেখে মানুষের মানসিক সুস্থাতার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তারা বলেন, বাংলাদেশে অন্যান্য যেসব প্রতিষ্ঠান মানসিক স্বাস্থ্যসেবা নিয়ে কাজ করছে এর প্রায় সবগুলোই রাজধানী ঢাকা কেন্দ্রিক। আমরাই প্রথম দেশের বিভিন্ন অঞ্চলে এর শাখা চালু করছি।

আমরা চাই দেশের সকল মানুষ শারিরীক সুস্থ থাকার পাশাপাশি মানসিকভাবেও সুস্থ থাকুক। কেননা একজন শারীরিক রোগে আক্রান্ত ব্যক্তিকে মেডিসিন প্রয়োগে সুস্থ করা গেলেও একজন মানসিক রোগে আক্রান্ত ব্যক্তির জন্য চাই মেন্টাল সাপোর্ট। আর এর বিস্তৃতির লক্ষ্যে আমরা চবির সাইকোলজি বিভাগের শিক্ষার্থীদের জন্য এই চুক্তি সম্পন্ন করি। আশা করি আমাদের এই যাত্রা শিক্ষার্থীদের বিভিন্ন সুযোগ সুবিধা বয়ে আনবে। উল্লেখ্য যে এই প্রতিষ্ঠানটি মানসিক স্বাস্থ্যসেবার প্রায় ডজন খানেক সেবা দিয়ে থাকেন। অনুষ্ঠানে সাইকোলজি বিভাগের আরো উপস্থিত ছিলেন জনাব আব্দুর রহমান (সহকারী অধ্যাপক), জনাবা উম্মে কুলসুম রশিদ (সহকারী অধ্যাপক), জনাব অলি আহমদে পলাশ (সহকারী অধ্যাপক), জনাবা নাজনীন সরকার সুরভী (লেকচারার), জনাবা লুৎফুন নাহার (লেকচারার), জনাবা তোফা হাকিম (ইনার্নশিপ কো-অর্ডিনেটর ও ম্যানেজিং পার্টনার, সেরেনিটি), জনাবা শাহরিনা ফেরদৌস (ম্যানেজিং পার্টনার, সেরেনিটি) সহ ২০২০ ব্যাচের ইন্টার্নি শিক্ষার্থীবৃন্দ।

Sharing is caring!

https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2021/02/IMG_20210129_162416__01-Copy-Copy-scaled.jpg?fit=1024%2C620&ssl=1?v=1612159327https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2021/02/IMG_20210129_162416__01-Copy-Copy-scaled.jpg?resize=150%2C150&ssl=1?v=1612159327culiveUncategorizedচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাইকোলজি বিভাগের শিক্ষার্থীদের জন্য আগামী ৩ বছরের ইন্টার্নশিপ চুক্তি সাক্ষর করে বাংলাদেশের একটি মানসিক স্বাস্থ্য সেবার অন্যতম প্রতিষ্ঠান সেরেনিটি। গত ২৯শে জানুয়ারি'২১ শুক্রবার, বন্দর নগরী চট্টগ্রামের সেরেনিটির প্রধান কার্যলয়ে এ চুক্তি সাক্ষরিত হয়৷ উক্ত চুক্তির আওতায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাইকোলজি বিভাগের স্নাতকোত্তর শ্রেনির শিক্ষার্থীরা আগামী ৩ বছর...#1 News portal of Chittagong University