Sharing is caring!

কুূমিল্লার মুরাদনগর উপজেলার ধইরপূর্ব ইউনিয়নে সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্ম অবমাননার জেরে হিন্দু সম্প্রাদায়ের বসতঘরে তৌহিদী জনতার অগ্নিসংযোগ, লালমনিরহাটে ধর্ম অবমাননার গুজব তুলে এক ব্যক্তিকে গণধোলাইয়ের পর পুড়িয়ে হত্যা, জৈনক মাওলানার ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাঁক্রোর মস্তকছেদনের বিনিময়ে ৫০ লক্ষ টাকা পুরষ্কার ঘোষণা, চট্টগ্রামে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের ব্যানারে দেশের ইসলামী দলগুলোকে নিয়ে প্রকাশ্যে উস্কানি ও অবমাননামূলক স্লোগান ও বিক্ষোভসহ সাম্প্রতিক সময়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন গোষ্ঠীর অবান্তর বক্তব্য ও উস্কানিমূলক কর্মকান্ডে বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট ও সাম্প্রদায়িক দাঙ্গা বাঁধার শঙ্কা প্রকাশ করছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা র‍্যাডিকেল ইন্টার্ন্যাশনাল।

গতকাল( বুধবার), ‘পার্লামেন্ট ওফ ওয়ার্ল্ড সূফীজ’ এর সম্মানিত প্রেসিডেন্ট এবং ওআইসি-এর সম্মানিত পীচ এ্যাম্বাসেডর সৈয়দ সাইফুদ্দিন আহমদ আল হাসানী ওয়াল হোসাইনি মাইজভাণ্ডারী মহোদয়ের সাথে চট্টগ্রামস্থ কার্যালয়ে এক বিশেষ মতবিনিময় সভায় উক্ত বিষয়গুলো তুলে ধরে উদ্বেগ প্রকাশ করেন সংস্থার মূখপাত্র এস এম ইকরাম হোসাইন।
সভায় আরও উপস্থিত ছিলেন র‍্যাডিকেল ইন্টার্ন্যাশনালের আহবায়ক দিদারুল ইসলাম কাদেরী, কন্ট্রিবিউটর রমজানুল ইসলাম প্রবীন, চট্টগ্রাম মহানগর প্রতিনিধি আসাদুল হকসহ প্রমুখ নেতৃবৃন্দ। তারা উনার মাধ্যমে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে প্রশাসনিকভাবে বিষয়টি গুরুত্বসহকারে পর্যবেক্ষণে করার প্রস্তাব জানান।

উল্লেখ্য, ফ্রান্সের শার্লি এ্যাব্দো ম্যাগাজিনে ইসলামের শেষ নবী হযরত মোহাম্মদ (দ:) কে ব্যঙ্গ করাকে কেন্দ্র করে মুসলিম বিশ্বে যে প্রতিক্রিয়া তৈরী হয়েছে তার র‍্যাশ বাংলাদেশেও চলমান প্রায় মাসজুড়ে। ।

বিজ্ঞপ্তি/এইচবি

Sharing is caring!

https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2020/11/received_1654422664732518.jpeg?fit=867%2C651&ssl=1?v=1605127887https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2020/11/received_1654422664732518.jpeg?resize=150%2C150&ssl=1?v=1605127887michilআদার্সআন্তর্জাতিকধর্মমতামতধর্ম অবমাননা,র্যাডিকেল ইন্টারন্যাশনাল,সাম্প্রদায়িক সম্প্রীতিকুূমিল্লার মুরাদনগর উপজেলার ধইরপূর্ব ইউনিয়নে সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্ম অবমাননার জেরে হিন্দু সম্প্রাদায়ের বসতঘরে তৌহিদী জনতার অগ্নিসংযোগ, লালমনিরহাটে ধর্ম অবমাননার গুজব তুলে এক ব্যক্তিকে গণধোলাইয়ের পর পুড়িয়ে হত্যা, জৈনক মাওলানার ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাঁক্রোর মস্তকছেদনের বিনিময়ে ৫০ লক্ষ টাকা পুরষ্কার ঘোষণা, চট্টগ্রামে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের ব্যানারে দেশের ইসলামী দলগুলোকে...#1 News portal of Chittagong University