Sharing is caring!

ট্রাম্প

যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ চারটি রাজ্য জর্জিয়া, পেনসিলভানিয়া, উইসকনসিন ও মিশিগানে ভোট গণনা বন্ধ করতে মামলা করেছে ট্রাম্প শিবির।

বিবিসি জানিয়েছে, জর্জিয়া রাজ্যের কিছু এলাকায় ভোট গণনা স্থগিত করতে বুধবার আবেদন করেছেন তারা।

ট্রাম্প শিবিরের অভিযোগ, রাজ্যটির চ্যাথাম কাউন্টির ব্যালটের স্তূপে নির্ধারিত সময়ের পর আসা ৫৩টি ব্যালট যুক্ত করেছেন একজন ভোট  গণনাকর্মী।

রাজ্যটির নিয়মানুযায়ী ভোটের দিন সন্ধ্যা ৭টার আগে পোস্টাল ভোট নির্ধারিত স্থানে পৌঁছানোর কথা। গুরুত্বপূর্ণ ব্যাটলগ্রাউন্ড রাজ্য জর্জিয়ায় ট্রাম্প ও বাইডেনের মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা চলছে।

মিশিগানেও ব্যালট গণনা বন্ধ করতে মামলা করেছে ট্রাম্প শিবির। এই রাজ্যে সামান্য ব্যবধানে বাইডেন জয়ী হবে বলে ধারণা করা হচ্ছে। 

পেনসিলভানিয়ায় ভোটের দিনের তিন দিন পর আসা পোস্টাল ব্যালট গণনার সরকারি সিদ্ধান্তের বিরুদ্ধে অ্যাপিল করছেন রিপাবলিকানরা। এ রাজ্যে লাখ লাখ ভোট গণনা এখনও বাকি।

প্রেসিডেন্টের শিবির ‘মঙ্গলবারে দেখতে পাওয়া অস্বাভাবিকতার ভিত্তিতে’ উইসকনসিনে ভোট পুনর্গণনার আবেদন করেছেন তারা।

যে এলাকাগুলোতে ‘ব্যালটে প্রতারণা’ হয়েছে, সেসব এলাকায় ভোট গণনা থামানোর অঙ্গীকার করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প। কিন্তু তিনি নিজের দাবির পক্ষে কোনো প্রমাণ দেখাতে পারেননি বলে জানিয়েছে বিবিসি।

এএফপি জানিয়েছে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে এগিয়ে আছেন ডেমোক্র্যাট পার্টির প্রার্থী জো বাইডেন। আগামী চার বছরের জন্য হোয়াইট হাউস নিশ্চিত করতে তার দরকার ছয়টি ইলেকটোরাল কলেজ ভোট। আর বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে মসনদ টিকিয়ে রাখতে দরকার আরও ৫৬টি ইলেকটোরাল ভোট।

Sharing is caring!

culiveআন্তর্জাতিকট্রাম্পট্রাম্প যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ চারটি রাজ্য জর্জিয়া, পেনসিলভানিয়া, উইসকনসিন ও মিশিগানে ভোট গণনা বন্ধ করতে মামলা করেছে ট্রাম্প শিবির। বিবিসি জানিয়েছে, জর্জিয়া রাজ্যের কিছু এলাকায় ভোট গণনা স্থগিত করতে বুধবার আবেদন করেছেন তারা। ট্রাম্প শিবিরের অভিযোগ, রাজ্যটির চ্যাথাম কাউন্টির ব্যালটের স্তূপে নির্ধারিত সময়ের পর আসা ৫৩টি ব্যালট যুক্ত করেছেন একজন ভোট  গণনাকর্মী। রাজ্যটির নিয়মানুযায়ী...#1 News portal of Chittagong University