Sharing is caring!

জামালপুরে এমপি কন্যা এক মাসের অসুস্থতা ছুটি নিয়ে ১১ বছর ধরে বিদ্যালয়ে অনুপস্থিত রয়েছেন। ইসলামপুর উপজেলায় জে জে কে এম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা হিসেবে কমর্রত ছিলেন তিনি। ১১ বছর ধরে বিদ্যালয়ে অনুপস্থিত থাকলেও তার বিরুদ্ধে নেয়া হয়নি কোন ব্যবস্থা। ওই শিক্ষিকা জামালপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব ফরিদুল হক খান দুলালে মেয়ে ফারজানা হক।
বিদ্যালয় সূত্র জানা  গেছে, এমপির মেয়ে ফারজানা হক ২০০৫ সালে প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক হিসেবে চাকরি পান। তিনি ২০০৯ সালে জে জে কে এম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগ দেন।  সেখানে কয়েকদিন ক্লাস নেন। পরে ওই বছরই তিনি অসুস্থতাজনতি কারণে এক মাসের ছুটি নিয়ে স্বামী সন্তান নিয়ে অস্ট্রেলিয়াতে চলে যান। এরপর  থেকে তিনি কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। তারপরও তার বিরুদ্ধে এখনো কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি।
জে জে কে এম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আশরাফুর রহমান বলেন, তিনি বিদ্যালয়ে না আসলেও  বেতন উত্তোলন করেন না। তবে তার পদ থেকেও অব্যাহতিও  দেননি। তবে শুনেছি, তিনি অস্ট্রেলিয়া  থেকে কিছুদিনের মধ্যে এসে, এর একটা ব্যবস্থা করবেন।
ইসলামপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা  মো. ফেরদৌস বলেন, ওই শিক্ষিকা ২০০৯ সালে অসুস্থতাজনিত কারণে এক মাসের ছুটি নেন। এরপর থেকে তিনি কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। তবে তিনি এরপর  থেকে  বেতনও উত্তোলন করেননি। তার বিরুদ্ধে সব ধরনের ব্যবস্থা নিবে জেলা অফিস।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.আব্দুর রাজ্জাক বলেন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে একটি প্রতিবেদন দিতে বলা হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
জামালপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব ফরিদুল হক খান দুলাল বলেন, তার  মেয়ে স্বামী নিয়ে  দেশের বাইরে অবস্থান করছেন।সেখানে একটা ব্যবস্থা হলেই এর একটা সুরাহা হবে। আগামী  সেপ্টেম্বর অক্টোবরের মধ্যে এ বিষয়টি সমাধান হবে বলে তিনি জানান। 

Sharing is caring!

https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2020/09/একমাসের-ছুটি-নিয়ে-১১-বছর-অস্ট্রেলিয়ায়-তবুও-চাকরি-আছে-এমপি-কন্যা-শিক্ষিকার.jpg?fit=800%2C480&ssl=1?v=1600522896https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2020/09/একমাসের-ছুটি-নিয়ে-১১-বছর-অস্ট্রেলিয়ায়-তবুও-চাকরি-আছে-এমপি-কন্যা-শিক্ষিকার.jpg?resize=150%2C150&ssl=1?v=1600522896culiveক্রাইম এন্ড "ল"মজার তথ্যজামালপুরে এমপি কন্যা এক মাসের অসুস্থতা ছুটি নিয়ে ১১ বছর ধরে বিদ্যালয়ে অনুপস্থিত রয়েছেন। ইসলামপুর উপজেলায় জে জে কে এম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা হিসেবে কমর্রত ছিলেন তিনি। ১১ বছর ধরে বিদ্যালয়ে অনুপস্থিত থাকলেও তার বিরুদ্ধে নেয়া হয়নি কোন ব্যবস্থা। ওই শিক্ষিকা জামালপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব ফরিদুল...#1 News portal of Chittagong University