Sharing is caring!

সিইউলাইভ২৪ প্রতিবেদকঃ

রোহিঙ্গাদের বিপ্লবীনেতার পুত্র হয়েছেন উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক। সেই খুশিতে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পের মসজিদে মসজিদে চলছে শুকোরিয়া মোনাজাত। রাজা শাহ আলম নামের রোহিঙ্গা নেতার ঐ পুত্র বাংলাদেশের প্রধানমন্ত্রী হওয়ার সপ্ন দেখছে রোহিঙ্গারা। এই ঘটনায় কক্সবাজার জুড়ে তুমোল সমালোচনার সৃষ্টি হয়েছে। কক্সবাজারের উখিয়া উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি আহবায়ক করা হয়েছে শাহা আলম চৌধুরী প্রকাশ রাজা শাহ আলমকে। রাজা শাহা আলম রোহিঙ্গাদের বিপ্লবী নেতা কাশিম রাজার পুত্র। ৬০ দশকে মিয়ানমার সরকারের চাপের মুখে বাংলাদেশে পালিয়ে আসেন কাশিম রাজা। মিয়ানমার থেকে পালিয়ে কক্সবাজারের উখিয়ার ইনানীর পাহাড়ি এলাকায় স্বপরিবারে আশ্রয় নেন কাশিম রাজা। পরিবর্তীতে সেই এলাকাতেই বসতি স্থপন শুরু করেন রোহিঙ্গাদের বিপ্লবি এই নেতা। সেখানে জন্ম হয় কাশিম রাজা ৩ পুত্র ও ২ কন্যা।

রোহিঙ্গা নেতার পুত্র আঃ লীগ আহবায়ক, ক্যাম্পে ক্যাম্পে মোনাজাত!

রোহিঙ্গাদের বিপ্লবীনেতার পুত্র হয়েছেন উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক। সেই খুশিতে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পের মসজিদে মসজিদে চলছে শুকোরিয়া মোনাজাত। রাজা শাহ আলম নামের রোহিঙ্গা নেতার ঐ পুত্র বাংলাদেশের প্রধানমন্ত্রী হওয়ার সপ্ন দেখছে রোহিঙ্গারা। এই ঘটনায় কক্সবাজার জুড়ে তুমোল সমালোচনার সৃষ্টি হয়েছে।

Posted by Coxsbazarlive24.com on Monday, September 14, 2020

কাশিম রাজার প্রথম পুত্র হলো শাহা আলম চৌধুরী প্রকাশ রাজা শাহ আলম। ৭০ দশকে মিয়ানমারের গুপ্তচরেরা করে উখিয়ার ইনানীর পাহাড়ী এলাকায় কাশিম রাজাকে হত্যা করে। রোহিঙ্গা নেতা কাশিম রাজার পুত্র রাজা শাহ আলম কক্সবাজারে মাছের ব্যাবসা করতেন। এক সময় তিনি কক্সবাজারের লাবনী পয়েন্টে হোটেল মিডিয়া নামের একটি হোটেল নির্মান করেন। হোটেল ব্যাবসার সূত্রে ধিরে ধিরে আওয়ামীলীগ নেতাদের সংস্পর্শে চলে আসেন। ২০০৮ সালে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পরে রাজা শাহা আলম কক্সবাজার সার্কিট হাউসের নিচে একটি বহুতল ভবন নির্মান করেন। সেই ভবনের একটি ফ্লাট উখিয়া টেকনাফের সাবেক বিতর্কিত সংসদ সদস্য আব্দুর রহমান বদি ও আরেকটি ফ্লাট তৎকালীন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সালাউদ্দিন আহমেদ সিআইপিকে নাম মাত্র মূল্যে উপহার দেন।

সেই সুবাধে জড়িয়ে পড়েন জেলা আওয়ামীলীগের রাজনীতিতে। ৯ সেপ্টেম্বর উখিয়া উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি কমিটি ঘোষনা করে কক্সবাজার জেলা আওয়ামীলীগ। এতে আহবায়ক করা হয় শাহা আলম চৌধুরী প্রকাশ রাজা শাহ আলমকে। এই ঘটনায় উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প জুড়ে শুকরিয়া মুনাজাত হলেও চরম অসন্তোষ চলছে উপজেলার আওয়ামীলীগের রাজনীতিতে।

Sharing is caring!

https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2020/09/Untitled-design.jpg?fit=1024%2C534&ssl=1?v=1600108293https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2020/09/Untitled-design.jpg?resize=150%2C150&ssl=1?v=1600108293culiveক্রাইম এন্ড "ল"পলিটিক্সসিইউলাইভ২৪ প্রতিবেদকঃ রোহিঙ্গাদের বিপ্লবীনেতার পুত্র হয়েছেন উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক। সেই খুশিতে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পের মসজিদে মসজিদে চলছে শুকোরিয়া মোনাজাত। রাজা শাহ আলম নামের রোহিঙ্গা নেতার ঐ পুত্র বাংলাদেশের প্রধানমন্ত্রী হওয়ার সপ্ন দেখছে রোহিঙ্গারা। এই ঘটনায় কক্সবাজার জুড়ে তুমোল সমালোচনার সৃষ্টি হয়েছে। কক্সবাজারের উখিয়া উপজেলা আওয়ামীলীগের সম্মেলন প্রস্তুতি...#1 News portal of Chittagong University