Sharing is caring!


পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে চট্টগ্রামে মোট পাঁচজন সংবাদকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হলেন। এর মধ্যে চারজনই টেলিভিশন সাংবাদিক। দায়িত্বের খাতিরে প্রায় সব গণমাধ্যমকর্মীকে বাইরে বের হতে হয়। এ কারণে করোনা আতঙ্ক ছড়িয়েছে গণমাধ্যমকর্মীদের মধ্যেও। এর মধ্যে অনেকেই ব্যক্তিগত উদ্যোগে করোনার নমুনা পরীক্ষা করাতে দিয়েছেন। আবার চট্টগ্রাম প্রেসক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের যৌথ উদ্যোগেও কর্মরত সাংবাদিকদের নমুনা পরীক্ষার উদ্যোগ নেওয়া হয়েছে।

সোমবার (১৮ মে) চট্টগ্রামে আরও তিন সাংবাদিকের শরীরে করোনাভাইরাস শনাক্ত হল। এই তিনজনই দুটি বেসরকারি টেলিভিশনে কর্মরত। তারা হলেন চ্যানেল টোয়েন্টিফোর চট্টগ্রাম অফিসের স্টাফ রিপোর্টার জোবায়ের মঞ্জুর ও ক্যামেরাপারসন হারুনুর রশিদ। অপরজন ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের ক্যামরাপার্সন মো. আলমগীর। এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্ত সাংবাদিকের সংখ্যা দাঁড়াল ৫ জনে।

এর আগে ১২ মে বার্তা সংস্থা ইউএনবির চট্টগ্রাম প্রতিনিধি সাইফুল ইসলাম শিল্পী চট্টগ্রামে সাংবাদিকদের মধ্যে প্রথম করোনার শিকার হন। এরপর ১৭ মে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন চট্টগ্রাম অফিসের স্টাফ রিপোর্টার আহসানুল কবির রিটনের শরীরে করোনা শনাক্ত হয়। এরপর থেকে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন চট্টগ্রাম অফিসের অন্য কর্মীরা অফিসেই স্বেচ্ছা আইসোলেশনে রয়েছেন।

চ্যানেল টোয়েন্টিফোরের স্টাফ রিপোর্টার জোবায়ের মঞ্জুর চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘আমি আর আমার সহকর্মী ক্যামরাপার্সন হারুনুর রশিদের হালকা জ্বর ছিল। চ্যানেল টোয়েন্টিফোরের আবাসিক সম্পাদক আমাদেরকে ছুটি দিয়ে বাসায় বিশ্রাম নিতে বলেন এবং নমুনা পরীক্ষার ব্যবস্থা করেন। সোমবার করোনা রিপোর্ট পজিটিভ আসছে। হারুন আর আমি দুইজনই সুস্থ আছি। এখন শরীরে করোনার লক্ষণ নেই। অফিস থেকে স্বাস্থ্যবিধি অনুযায়ী আইসোলেশন থাকার নির্দেশনা আছে। আমরা বাসায় আইসোলেশনে আছি।’

ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের ক্যামরাপার্সন মো. আলমগীর বলেন, ‘মাসের প্রথম দিকে কিছুটা অসুস্থবোধ করলে ৮ মে থেকে অফিস আমাকে ছুটি দিয়েছে। আমার শরীরের করোনার কোন লক্ষণ নেই। কিন্তু নমুনা পরীক্ষা দেওয়ার পর রিপোর্ট পজিটিভ এসেছে। আমি বাসাতেই আইসোলেশনে আছি।’

চট্টগ্রাম আক্রান্ত ৫ সাংবাদিকের চারজনই বাসায় আইসোলেশনে আছেন। সাইফুল ইসলাম শিল্পী সিটি গেইট সংলগ্ন করোনা ফিল্ড হসপিটালে আইসোলেশনে আছেন। রোববার তার স্ত্রীর শরীরেও করোনা শনাক্ত হয়। সোমবার থেকে তিনিও ফিল্ড হসপিটালে আইসোলেশনে আছেন।

এদিকে চট্টগ্রামে কর্মরত গণমাধ্যমকর্মীদের করোনা শনাক্তে চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন যৌথভাবে নমুনা সংগ্রহের উদ্যোগ নিয়েছে। মঙ্গলবার (১৯ মে) থেকে নমুনা সংগ্রহ শুরু হচ্ছে। সপ্তাহে তিনদিন নমুনা সংগ্রহ করা হবে। ইতিমধ্যে যারা করোনা আক্রান্তের সংস্পর্শে এসেছেন কিংবা যাদের মধ্যে করোনা উপসর্গ দেখা যাচ্ছে এবং নমুনা পরীক্ষায় আগ্রহী তাদেরকে চট্টগ্রাম প্রেস ক্লাবের ০৩১-৬৩০৪৬০ নম্বরে ফোন করে নাম তালিকাভুক্ত করার অনুরোধ জানানো হয়েছে।

সিপি





Source link

Sharing is caring!

https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2020/05/chittagong-independent-tv-journalist.jpg?fit=700%2C400&ssl=1?v=1589880841https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2020/05/chittagong-independent-tv-journalist.jpg?resize=150%2C150&ssl=1?v=1589880841culiveআদার্সচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাটল,চবিপেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে চট্টগ্রামে মোট পাঁচজন সংবাদকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হলেন। এর মধ্যে চারজনই টেলিভিশন সাংবাদিক। দায়িত্বের খাতিরে প্রায় সব গণমাধ্যমকর্মীকে বাইরে বের হতে হয়। এ কারণে করোনা আতঙ্ক ছড়িয়েছে গণমাধ্যমকর্মীদের মধ্যেও। এর মধ্যে অনেকেই ব্যক্তিগত উদ্যোগে করোনার নমুনা পরীক্ষা করাতে দিয়েছেন। আবার চট্টগ্রাম প্রেসক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University