Sharing is caring!


পাবলিক পরীক্ষার ফল প্রকাশিত হলে শিক্ষাবোর্ডের ওয়েবসাইট, মন্ত্রণালয়ের ওয়েবসাইট, শিক্ষাপ্রতিষ্ঠানের নোটিশ বোর্ডে এবং টেলিটকে এসএমএস এর মাধ্যমে ফলাফল জানার সুযোগ ছিল। এখনও সেই সুযোগ আছে তবে নভেল করোনা ভাইরাসের উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় গণজমায়েত এড়িয়ে ফল প্রত্যাশীদের জন্য সুখবর দিয়েছে চট্টগ্রাম শিক্ষাবোর্ড।

কাঙ্খিত ফল পেতে আগে প্রি-রেজিস্ট্রেশন করে রাখলে ফল প্রকাশের সাথে সাথেই প্রি-রেজিস্ট্রেশনকারী শিক্ষার্থীদের মোবাইলে এসএমএস-এর মাধ্যমে ফল জানিয়ে দেবে টেলিটক। তবে এর জন্য ফলাফল প্রকাশের ন্যূনতম ২৪ ঘন্টা আগে প্রি-রেজিস্ট্রশন প্রক্রিয়া শেষ করতে হবে শিক্ষার্থীদের।

সোমবার (১৮ মে) থেকে মোবাইল এসএমএস-এর মাধ্যমে এই প্রি-রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়েছে। এসএসসির ফল জানতে ১৮ মে থেকে ফল প্রকাশের ২৪ ঘন্টা আগ পর্যন্ত প্রি-রেজিস্ট্রেশন করার অনুরোধ জানানো হয়েছে ওই বার্তায়। ফল প্রত্যাশীদের নির্দিষ্ট মোবাইল নম্বরগুলোতে ১৬২২২ নম্বর থেকে এ সংক্রান্ত একটি এসএমএস (ক্ষুদে বার্তা) পাঠানো হয়েছে।

এ বিষয়ে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘এমনিতে আমরা চার পদ্ধতিতে রেজাল্ট দিয়ে থাকি। এবারও থাকবে। তবে এবার এর সাথে নতুন একটি পদ্ধতিতে ফল দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। যারা মোবাইল এসএমএস-এর মাধ্যমে আগে থেকে প্রি-রেজিস্ট্রেশন করে রাখবে তারা ফল প্রকাশের সাথে সাথে এসএমএস-এর মাধ্যমে ফল জেনে যাবে।’

এর সাথে যোগ করে তিনি আরও বলেন, ‘আগে ফল প্রকাশের পর এসএমএস করে ফল জানা যেতো। কিন্তু এবার আগে থেকেই প্রি-রেজিস্ট্রেশন করার সুযোগ রাখা হয়েছে। যাতে খুব সহজেই ফল জানতে পারে।’

প্রি-রেজিস্ট্রেশন করার প্রক্রিয়া:

এসএসসি লিখে একটি স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর এরপর আরেকটি স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে সাল লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

উদাহরণ- SSC CHIROLL 2020 লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। এক্ষেত্রে প্রি-রেজিস্ট্রেশনের এসএমএস বাবদ ২ টাকা ৫৫ পয়সা কেটে নেয়া হবে।

গত ১৪ মে আন্তঃশিক্ষাবোর্ডের এক অনলাইন বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। তবে কবে ফল প্রকাশ করা হবে এ বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি মন্ত্রণালয়।

এসআর/এসএ





Source link

Sharing is caring!

https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2020/05/ssc-result-mobile-registrat.jpg?fit=700%2C400&ssl=1?v=1589877191https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2020/05/ssc-result-mobile-registrat.jpg?resize=150%2C150&ssl=1?v=1589877191culiveআদার্সচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাটল,চবিপাবলিক পরীক্ষার ফল প্রকাশিত হলে শিক্ষাবোর্ডের ওয়েবসাইট, মন্ত্রণালয়ের ওয়েবসাইট, শিক্ষাপ্রতিষ্ঠানের নোটিশ বোর্ডে এবং টেলিটকে এসএমএস এর মাধ্যমে ফলাফল জানার সুযোগ ছিল। এখনও সেই সুযোগ আছে তবে নভেল করোনা ভাইরাসের উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় গণজমায়েত এড়িয়ে ফল প্রত্যাশীদের জন্য সুখবর দিয়েছে চট্টগ্রাম শিক্ষাবোর্ড। কাঙ্খিত ফল পেতে আগে প্রি-রেজিস্ট্রেশন করে রাখলে ফল প্রকাশের...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University