Sharing is caring!

করোনা মহামারী মোকাবিলায় অঘোষিত লকডাউনের কারণে ঘরবন্দী মানুষের জন্য খাদ্য সামগ্রী বিতরণে চট্টগ্রামে রেকর্ড গড়লেন বাঁশখালী গণ্ডামারা ইউনিয়ন এর বহুল আলোচিত চেয়ারম্যান ও সাবেক কেন্দ্রীয় ছাত্রদল নেতা আলহাজ্ব লিয়াকত আলী চেয়ারম্যান।একজন রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে চট্টগ্রামে সর্বোচ্চ সহায়তাকারী হিসেবে উদীয়মান বিএনপি নেতা লিয়াকত আলীর নাম চলে আসবে নিঃসন্দেহে। কারণ কত হাজার পরিবারকে তিনি উপহার দিয়েছেন তার চেয়েও বড় তিনি প্রতি পরিবারের জন্য কতটুক পরিমাণ বা কত টাকার উপহার সামগ্রী পৌঁছে দিয়েছেন।

এ বিষয়ে জানতে চাওয়া হলে লিয়াকত আলীর ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত সাবেক ছাত্রদল নেতা আলমগীর মাহফুজ থেকে জানা যায় তিনি কয়েকধাপে পনের হাজার পরিবারের মাঝে প্রতি পরিবারকে প্রায় ষোলশত টাকা সমপরিমাণ অর্থের উপহার সামগ্রী বিতরণ করেন।

এছাড়া পনের হাজার মাস্ক বিতরণ ও তরুণ প্রজন্মের দ্বারা লকডাউনের শুরু থেকে গড়ে বিশ হাজার টাকা খরচ করে প্রতিদিন জীবানুনাশক স্প্রে ছিটানো হচ্ছে এলাকার অলিগলিতে এবং অসুস্থ কিন্তু দরিদ্র এমন মানুষকে নগদ অর্থ সহায়তা সহ নানানভাবে তিনি আপ্রাণ চেষ্টা করছেন বাঁশখালীর মানুষের পাশে দাঁড়াতে।

এ বিষয়ে লিয়াকত আলী বলেন- “আমার নেতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের দর্শন অনুযায়ী জনগণের মাঝে থেকে তাদের দুঃখ, দুর্দশা লাগব করে তাদের সাথে নিয়ে এগিয়ে যাওয়ার নামই রাজনীতি। একজন নগণ্য রাজনৈতিক কর্মী হিসেবে আমার নেতা জনাব তারেক রহমানের নির্দেশনা অনুযায়ী আমি আমার সাধ্যমত চেষ্টা করেছি এবং করছি আমার এলাকার লোকজনের পাশে দাঁড়ানোর। যতক্ষণ আমার পক্ষে সম্ভব হবে,ততোদিন আমি নিজেকে বিলিয়ে দিব বাঁশখালীর আপামর জনসাধারণের কল্যাণে। ইনশাআল্লাহ। “

এর বাইরেও ইতিমধ্যে নিজস্ব অর্থায়নে নিজের ইউনিয়ন গণ্ডামারায় অলিগলিতে ৩০০টি রাস্তাপাকা করে দেন লিয়াকত আলী। আরো বেশকিছু রাস্তা পাকা করণের কাজ প্রক্রিয়াধীন বলে জানা যায়। পাশাপাশি সাবেক ছাত্রনেতা হিসেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদল সহ বিভিন্ন রাজনৈতিক ও অরাজনৈতিক ছাত্র ও যুব সংগঠনের চলমান সংকট মোকাবিলায় তাদের মানবিক ও সামাজিক উদ্যোগ বাস্তবায়নে গোপনে সহায়তা করে আসছেন তিনি। চবি ছাত্রদলের সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম শহিদ এ বিষয়ে সত্যতা নিশ্চিত করে বলেন- “ছাত্ররাজনীতি যে একজন দেশপ্রেমিক, মানবিক ও আদর্শবান নেতৃত্ব সৃষ্টির উৎকৃষ্ট মাধ্যম তার জলন্ত দৃষ্টান্ত সাবেক কেন্দ্রীয় ছাত্রদল নেতা ও চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির উদীয়মান জনপ্রিয় নেতৃত্ব শ্রদ্বেয় লিয়াকত আলী চেয়ারম্যান। ”

উল্লেখ্য লিয়াকত আলীর রাজনীতির হাতেখড়ি ছাত্ররাজনীতির মধ্য দিয়েই। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইতিহাস বিভাগ থেকে স্নাতকোত্তর পাশ করা লিয়াকত আলী চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সভাপতি থেকে নিজের মেধা ও সাংগঠনিক দক্ষতার বলে জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সাধারণ সম্পাদক ছিলেন। গত কমিটিতে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য হিসেবে কাজ করে যাচ্ছেন সাবেক এই মেধাবী ছাত্রনেতা।

Sharing is caring!

https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2020/05/received_689616891858834.jpeg?fit=480%2C600&ssl=1?v=1589522613https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2020/05/received_689616891858834.jpeg?resize=150%2C150&ssl=1?v=1589522613MSH Hridoyপলিটিক্সকরোনা মহামারী মোকাবিলায় অঘোষিত লকডাউনের কারণে ঘরবন্দী মানুষের জন্য খাদ্য সামগ্রী বিতরণে চট্টগ্রামে রেকর্ড গড়লেন বাঁশখালী গণ্ডামারা ইউনিয়ন এর বহুল আলোচিত চেয়ারম্যান ও সাবেক কেন্দ্রীয় ছাত্রদল নেতা আলহাজ্ব লিয়াকত আলী চেয়ারম্যান।একজন রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে চট্টগ্রামে সর্বোচ্চ সহায়তাকারী হিসেবে উদীয়মান বিএনপি নেতা লিয়াকত আলীর নাম চলে আসবে নিঃসন্দেহে। কারণ কত...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University