Sharing is caring!

#দেশের ক্রান্তিলগ্নে #নিন্ম-মধ্যবিত্তদের #উপহার দিয়ে যাচ্ছেন #চবি #ছাত্রলীগের তিন নেতা

13.04 2020/ culive24desk: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়(চবি)তে শতাধিক নিম্ন মধ্যবিত্ত পরিবারকে খাবার দিয়েছেন চবি ছাত্রলীগের তিন নেতা।

করোনাভাইরাসের কারণে দেশের শ্রমজীবী, মধ্যবিত্ত শ্রেণির মানুষ সবচেয়ে বেশি বিপাকে পড়েছে। কাজ বন্ধ হয়ে যাওয়ায় খাবার সংকট দেখা দিয়েছে তাদের। অনেক মধ্যবিত্ত হয়তো খাবারের অভাবে থাকলেও লোকলজ্জায় মুখ ফুটে কাউকে বলতেও পারে না।

এমন ক্রান্তিকালীন পরিস্থিতিতে খাদ্যসামগ্রী নিয়ে অসহায় ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের মাঝে পৌঁছে দিচ্ছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের তিন নেতা। তারা হলেন, সাবেক উপ-সাহিত্য বিষয়ক সম্পাদক ইমাম উদ্দিন ফয়সাল পারভেজ, সাবেক উপ-বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক রকিবুল হাসান দিনার এবং ছাত্রলীগ নেতা প্রদীপ চক্রবর্তী দূর্জয়।

এই ব্যাপারে culive24 জানতে গেলে, চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফতেপুর ইউনিয়ন ও চবি ক্যাম্পাসের এমন শতাধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী দিয়েছেন তারা।

খাদ্যসামগ্রী বিতরণে কাদের সহায়তা পাচ্ছেন জানতে চাইলে তারা বলেন, শুরুতে আমরা তিনজন নিজেদের ব্যক্তিগত অর্থায়নে শুরু করেছিলাম । পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সাবেক ছাত্রনেতা ও কর্মকর্তা কর্মচারীরাও এই কার্যক্রমে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন।

চবি ছাত্রলীগের সাবেক উপ সাহিত্য বিষয়ক সম্পাদক – ইমাম উদ্দিন ফয়সাল culive24 কে বলেন, “কোভিড-১৯ ভাইরাসে প্রাদুর্ভাবে নিন্ম আয়ের মানুষগুলো যাতে অভুক্ত না থাকে তাই এই আমাদের প্রচেষ্ঠা । বর্তমান হোম কোয়েরান্টিনে থাকা বিশ্ববিদ্যালয় এলাকার সল্প ও নিন্মআয়ের মানুষদের পাশে সহযোগিতার বার্তা নিয়ে এসেছি আমরা কয়েকজন। যেকোন পরিবার প্রয়োজনে পরিচয় গোপন রেখে আমাদের সাথে যোগাযোগ করলে আমরা নিজস্ব পরিবহনে খাবার পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছি। ”

চবি ছাত্রলীগ নেতা প্রদীপ চক্রবর্তী দূর্জয় বলেন, দেশের এই পরিস্থিতিতে আমরা সর্বোচ্চ চেষ্টা করছি দেশের নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের পাশে থাকতে। আমরা চাই সেসব পরিবারের খাবারের ব্যাবস্থা করতে যারা লোকলজ্জার কারণে খাবারের সংকট থাকা সত্ত্বেও খাবার সংগ্রহ করতে পারছেন না। বিশ্ববিদ্যালয় ও আশপাশের এলাকার মধ্যবিত্ত পরিবারের লোকদের অনুরোধ করবো আপনারা খাদ্যাভাবে পড়লে সরাসরি আমাদের সাথে যোগাযোগ করুন। আমরা আপনার সামাজিক মর্যাদা অক্ষুন্ন রেখে আপনার বাসায় খাবার পৌঁছে দিয়ে আসবো।

চবি ছাত্রলীগের সাবেক উপ-বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক রকিবুল হাসান দিনার বলেন, সারাদেশে করোনা পরিস্থিতিতে কোন সাহায্যপ্রার্থী যেনো বঞ্চিত না হয় এটাই একমাত্র উদ্দেশ্য। শুরু থেকেই আমরা চেষ্টা করছি সর্বোচ্চ গোপনীয়তা রক্ষা করার। আলহামদুলিল্লাহ আমাদের উপহার সামগ্রী বিতরণের প্রচেষ্টা ক্ষুদ্র পরিসর থেকে সবার সহযোগিতায় বিস্তৃতি লাভ করেছে। আমরা অসহায় মানুষের জন্য এই কার্যক্রমটা অব্যাহত রাখতে চাই সেইসঙ্গে পরিধিটাও বাড়াতে পারবো বলে আশাবাদী।
চবি ছাত্রলীগের তিন নেতার এই মানবিক কার্যক্রমে সার্বক্ষনিক শ্রম ও অর্থ দিয়ে যারা সহযোগিতা করছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতাও জানালেন এই বার্তার মাধ্যমে।

সেইসাথে, কোন মধ্যবিত্ত পরিবার যদি নূন্যতম অসুবিধাও অনুভব করেন নিঃশঙ্কোচে যোগাযোগ করার অনুরোধ জানান চবি ছাত্রলীগের এই তিন নেতা।
ইমাম উদ্দিন ফয়সাল পারভেজ (০১৮১৬-৩০৮৫৭৭)
প্রদীপ চক্রবর্তী দুর্জয় (০১৭৫৪-৭৫৫২৫৪)
রকিবুল হাসান দিনার (০১৮৬৮-৯৪১৪৬৮)

culivehb/24

https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2020/04/IMG_20200413_002525.jpg?fit=765%2C1024&ssl=1?v=1586716073https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2020/04/IMG_20200413_002525.jpg?resize=150%2C150&ssl=1?v=1586716073michilআদার্সউদ্দীপনাএক্সক্লুসিভক্যাম্পাসপলিটিক্সমজার তথ্যস্বাস্থ্য ও চিকিৎসা#culive24.#cunews#চবি#cu admission2019-20,দেশের ক্রান্তিলগ্নে নিন্ম-মধ্যবিত্তদের উপহার দিয়ে যাচ্ছেন চবি ছাত্রলীগের তিন নেতা13.04 2020/ culive24desk: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়(চবি)তে শতাধিক নিম্ন মধ্যবিত্ত পরিবারকে খাবার দিয়েছেন চবি ছাত্রলীগের তিন নেতা। করোনাভাইরাসের কারণে দেশের শ্রমজীবী, মধ্যবিত্ত শ্রেণির মানুষ সবচেয়ে বেশি বিপাকে পড়েছে। কাজ বন্ধ হয়ে যাওয়ায় খাবার সংকট দেখা দিয়েছে তাদের। অনেক মধ্যবিত্ত হয়তো খাবারের অভাবে থাকলেও লোকলজ্জায় মুখ ফুটে কাউকে বলতেও পারে না। এমন ক্রান্তিকালীন পরিস্থিতিতে...#1 News portal of Chittagong University

Sharing is caring!