Sharing is caring!


বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) চট্টগ্রামে কর্মরতদের যাতায়াতের জন্য ফ্রি বাস সার্ভিস চালু করেছে মারছা ট্রান্সপোর্ট লিমিটেড।

সোমবার (৬ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় দামপাড়া পুলিশ লাইন্সে এই কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান।

সিএমপির উদ্যোগে এই ফ্রি বাস সার্ভিসের আওতায় প্রতিদিন দুইটি বাস সকাল ৭টা ও দুপুর আড়াইটায় নগরীর কোতোয়ালী মোড় থেকে আন্দরকিল্লা, চকবাজার, মেডিকেল কলেজ হাসপাতাল, ২ নম্বর গেইট, জিইসি, আগ্রাবাদ, টাইগারপাস, অলংকার, কর্ণেলহাট হয়ে বিআইটিআইডি যাতায়াত করবে।

বিআইটিআইডিতে কর্মরত ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মীদের সিএমপির মাধ্যমে বাস ড্রাইভার ও হেলপারের সাথে যোগাযোগ করে এই সেবা গ্রহণ করতে বলা হয়েছে। এছাড়াও সেবা গ্রহীতাদের চাহিদা অনুসারে দূরত্ব ভেদে বাড়তি সেবাও প্রদান করা যেতে পারে বলে জানিয়েছে সিএমপি।

ফ্রি বাস সার্ভিসের উদ্বোধনকালে সিএমপি কমিশনার বলেন, ‘যেসব ডাক্তার, নার্স, স্বাস্থ্য কর্মীগণ আজকে করোনার বিরুদ্ধে যুদ্ধ করছেন তারাই সময়ের আসল যোদ্ধা। এমন দুর্যোগে তাদের পাশে থেকে সহযোগিতা করার জন্য মারছা স্মরণীয় হয়ে থাকবে।

কার্যক্রমটির বিশেষত্ব তুলে ধরে কমিশনার বলেন, বিআইটিআইডি হাসপাতাল শহর থেকে দূরে হওয়ায় সেখানে কর্মরতদের যাতায়াতে খুব সমস্যা হতো। এই ফ্রি বাস সার্ভিস চালুর পর সেই সংকট কাটবে।

মারছা ট্রান্সপোর্ট লিমিটেডের চেয়ারম্যান মর্তুজা সিদ্দিক বলেন, বিআইটিআইডি চট্টগ্রামে কর্মরত ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মীগণ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে বাস ড্রাইভার ও হেলপারের সাথে যোগাযোগ করে এই সেবা গ্রহণ করতে পারবেন। করোনা পরিস্থিতিতে গণপরিবহন চলাচল বন্ধ থাকায় বিআইটিআইডি, চট্টগ্রামে কর্মরত ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মীদের যাতায়াতে যাতে কোন অসুবিধা না হয় এজন্য এই উদ্যোগ বলে জানান তিনি।

এসময় আরও উপস্থিত ছিলেন বিআইটিআইডি চট্টগ্রামের পরিচালক ডা. এমএ হাসান চৌধুরী, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), চট্টগ্রাম ডা. হাসান শাহরিয়ার কবির, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) এসএম মোস্তাক আহমেদ খান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) শ্যামল কুমার নাথ, মারছা ট্রান্সপোর্ট লিমিটেড পরিচালক আব্দুল আওয়াল মর্তুজাসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা।

এআরটি/এসএস



Source link

Sharing is caring!

https://i1.wp.com/culive24.com/wp-content/uploads/2020/04/Chittagong-BITID-Free-Bus-Service.jpg?fit=700%2C400&ssl=1?v=1586180696https://i1.wp.com/culive24.com/wp-content/uploads/2020/04/Chittagong-BITID-Free-Bus-Service.jpg?resize=150%2C150&ssl=1?v=1586180696culiveআদার্সচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাটল,চবিবাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) চট্টগ্রামে কর্মরতদের যাতায়াতের জন্য ফ্রি বাস সার্ভিস চালু করেছে মারছা ট্রান্সপোর্ট লিমিটেড। সোমবার (৬ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় দামপাড়া পুলিশ লাইন্সে এই কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান। সিএমপির উদ্যোগে এই ফ্রি বাস সার্ভিসের আওতায় প্রতিদিন দুইটি বাস...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University