Sharing is caring!

চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় অভাবের তাড়নায় মাত্র ২৩ দিনের নবজাতককে ৫ হাজার টাকায় বিক্রি করে দেয়ার খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে দৃষ্টিগোচর হওয়ার পরের দিনই সূদূর লন্ডনে থেকে ওই নবজাতক ও তার পরিবারের জন্য উপহার পাঠিয়ে খোঁজখবর নেন এবং ওই নবজাতকের পিতা-মাতাকে যেকোন প্রয়োজনে পাশে থাকার আশ্বাস দেন জাতীয় সংসদের প্রাক্তন হুইপ ও প্রয়াত বিএনপি নেতা সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে বিএনপি নেত্রী ব্যারিস্টার সাকিলা ফারজানা।

ব্যারিস্টার সাকিলা ফারজানা মামলার জালে আটকে বর্তমানে যুক্তরাজ্যের লন্ডন শহরে অবস্থান করছেন। সেখানে বসেই তিনি খবরটি পেয়ে তার ব্যক্তিগত সহকারী নাজিম উদ্দিনকে ওই নবজাতকের বাড়িতে পাঠান উপহার সামগ্রী নিয়ে। নবজাতকের জন্য গুড়ো দুধসহ তার পরিবারের জন্য নানান খাদ্যসামগ্রী ও নগদ অর্থ উপহার হিসেবে নবজাতকের বাবা নূর আহম্মেদ ও মা সুমি আক্তারের হাতে তুলে দেন।

নাজিমউদ্দীন জানান- ” মেডাম একজন মা হিসেবে আরেকজন মায়ের সামান্য দুধ কেনার টাকার অভাবে নিজের বুকের সন্তানকে অন্যের হাতে তুলে দেয়ার যন্ত্রণাটা নিজে উপলব্ধি করেছেন নিশ্চয়। তাই সকাল সকাল ফোন দিয়ে আমাকে এই নবজাতকের বাড়িতে যেতে বললেন নবজাতক এবং তার পরিবারের জন্য উপহারসামগ্রী নিয়ে। শাকিলা মেডাম শিশুটির মা-বাবাকে ওয়াদা করিয়েছেন যেন ওর লালন পালনে কোন অসুবিধে নাহয় এবং ওর যেকোন প্রয়োজন ও খবরা-খবর যেন ওনাকে জানানো হয়। ”

উল্লেখ্য গত শুক্রবার বিক্রি করে দেয়া মাত্র ২৩ দিনের নবজাতককে উদ্ধারের পর খবরটি বিভিন্ন সংবাদ মাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে স্থানীয় ইউপি চেয়ারম্যান নবজাতকটিকে ফিরিয়ে এনে তার বাবার কাছে তুলে দেন।

নবজাতকের বাবা হাটহাজারী উপজেলার গুমানমর্দন ইউনিয়নের ২ নং ওয়ার্ডের বাসিন্দা পেশায় রাজমিস্ত্রী নূর আহম্মেদ ও মা সুমি আক্তারের দাবি তাদের সন্তান বুকের দুধ পাচ্ছিল না, টাকার অভাবে গুঁড়ো দুধও কেনার সামর্থ্য নেই। তাই সন্তান যেন ক্ষুধায় কষ্ট না পায়, অন্যের কাছে হলেও অন্তত বেঁচে থাকে তার জন্যে তারা সন্তানকে এক প্রবাসীর হাতে তুলে দিয়েছিলে

Sharing is caring!

https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2020/04/FB_IMG_1586080143329.jpg?fit=793%2C793&ssl=1?v=1586080164https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2020/04/FB_IMG_1586080143329.jpg?resize=150%2C150&ssl=1?v=1586080164MSH Hridoyআদার্সব্যাক্তিত্বচট্টগ্রামের হাটহাজারী উপজেলায় অভাবের তাড়নায় মাত্র ২৩ দিনের নবজাতককে ৫ হাজার টাকায় বিক্রি করে দেয়ার খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে দৃষ্টিগোচর হওয়ার পরের দিনই সূদূর লন্ডনে থেকে ওই নবজাতক ও তার পরিবারের জন্য উপহার পাঠিয়ে খোঁজখবর নেন এবং ওই নবজাতকের পিতা-মাতাকে যেকোন প্রয়োজনে পাশে থাকার আশ্বাস দেন জাতীয় সংসদের প্রাক্তন...#1 News portal of Chittagong University