Sharing is caring!

culive24desk: দেশজুড়ে করোনার জরুরী পরিস্থিতিতেও কার্যক্রম চলমান বেসরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানগুলোতে এমপ্লয়িদের দেয়া হচ্ছেনা ন্যূনতম নিরাপত্তা।
করোনা মহামারী প্রতিরোধে সরকারী ঘোষণা অনুযায়ী সবাই যখন সাধারণ ছুটিতে হোম-কোয়ারেন্টাইনে; তখন কোনরকম আলাদা সুযোগ-সুবিধা, নির্ধারিত বেতনের বাইরে অতিরিক্ত ভাতা, বন্ধ যান চলাচল কোনকিছুকে তোয়াক্কা না করে মানবতার কল্যাণে প্রতিদিন দীর্ঘ পথ পায়ে হেঁটে কিংবা সাধ্যের বাইরে ভাড়া দিয়ে কর্মস্থলে ছুটে যাচ্ছে স্বাস্থ্যযোদ্ধারা। সরকারীভাবে প্রতিটি হাসপাতালে ডাক্তার-নার্সসহ সকল স্বাস্থ্যকর্মীদের পিপিই সহ আনুষঙ্গিক নিরাপত্তামূলক সবকিছু বরাদ্দ দেয়া হলেও, অধিকাংশ বেসরকারি হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার তাদের এমপ্লয়িদের নিরাপত্তার বিন্দুমাত্র চিন্তা করছেনা; পিপিই দূরে থাক, দেয়া হচ্ছেনা পর্যাপ্ত মাস্ক- হ্যান্ড স্যানিটাইজারসহ প্রয়োজনীয় কোনকিছুই।

এই বিষয়ে একজন বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারে কর্মরত কর্মকর্তা ক্ষোভ প্রকাশ করে ‘সিউলাইব২৪’ কে বলেন, আমরা যারা বেসরকারি স্বাস্থ্যযোদ্ধা আছি আমাদের নিরাপত্তার সাপেক্ষে প্রতিষ্ঠানগুলো কোনরকম পিপিই যোগান দেন নি, এতে আমরা চরম স্বাস্থ্যঝুঁকিতে রয়েছি এবং আতঙ্কে ডায়াগনস্টিক সেন্টারগুলোতে কাজ করে যেতে হচ্ছে। অনেকক্ষেত্রে নিজের অর্থায়নে সব জোগাড় করতে হচ্ছে কর্মকর্তাদের।
এমতাবস্থায়,তিনি রাষ্ট্রের এই নাগরিকদের জীবনের নিরাপত্তা প্রদানে প্রশাসনের এবং সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে দৃষ্টিআকর্ষণের দাবি জানান ”
@হিমু/সিউলাইব২৪

Sharing is caring!

https://i1.wp.com/culive24.com/wp-content/uploads/2020/04/Screenshot_2020_0404_225954.png?fit=719%2C444&ssl=1?v=1586019887https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2020/04/Screenshot_2020_0404_225954.png?resize=150%2C150&ssl=1?v=1586019887michilআদার্সমতামতস্বাস্থ্য ও চিকিৎসা#বেসরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নেই #পিপিই ও নিরাপত্তা,corona update,cu,culive24,চবি নিউজculive24desk: দেশজুড়ে করোনার জরুরী পরিস্থিতিতেও কার্যক্রম চলমান বেসরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানগুলোতে এমপ্লয়িদের দেয়া হচ্ছেনা ন্যূনতম নিরাপত্তা। করোনা মহামারী প্রতিরোধে সরকারী ঘোষণা অনুযায়ী সবাই যখন সাধারণ ছুটিতে হোম-কোয়ারেন্টাইনে; তখন কোনরকম আলাদা সুযোগ-সুবিধা, নির্ধারিত বেতনের বাইরে অতিরিক্ত ভাতা, বন্ধ যান চলাচল কোনকিছুকে তোয়াক্কা না করে মানবতার কল্যাণে প্রতিদিন দীর্ঘ পথ পায়ে...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University