Sharing is caring!

#কর্মহীন #গৃহবন্দী অসহায়দের দ্বারেদ্বারে #র‍্যাডিকেল #ইন্টার্ন্যাশনাল

Culive24desk: প্রাণঘাতী ভাইরাস CoVid19 সৃষ্ট করোনা মহামারী প্রতিরোধে বাংলাদেশ সরকার ঘোষিত ১৪ দিনের সাধারণ ছুটিতে গৃহবন্দী অসহায় কর্মহীন মানুষদের দ্বারেদ্বারে গিয়ে ‘খাদ্য ও স্বাস্থ্য সামগ্রী’ বিতরণ করে মানবাধিকার সংগঠন ‘র‍্যাডিকেল ইন্টার্ন্যাশনাল’র নেতৃবৃন্দ। সংস্থার আরব আমিরাত, বাহরাইন ও কাতার শাখার প্রতিনিধিদের সহযোগীতায় সংস্থা প্রধান দিদার কাদেরীর নেতৃত্বে গত ৩১ ডিসেম্বর দিনব্যাপী
চট্টগ্রাম শহরের শুলকবহর কলোনী, সি আরবি কলোনী, ষোলশহর বস্তিসহ বিভিন্ন জায়গায় অসহায় দুস্থ মানুষদের ঘরেঘরে
ত্রাণ সামগ্রী পৌঁছে দেন চট্টগ্রাম মহানগরের নেতৃবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগরের আহবায়ক শহীদুল ইসলাম, সচিব আরাফাত হোসেনসহ প্রমুখ নেতৃবৃন্দ।

এবিষয়ে সংস্থার মূখপাত্র এস এম ইকরাম হোসাইন জানান, টানা দীর্ঘ ১৪ দিনের সাধারণ ছুটির প্রায় এক সপ্তাহ অতিবাহিত হয়েছে, এ দীর্ঘ কর্মহীন সময়ে শ্রমজীবী খেটেখাওয়া মানুষগুলো করোনার চেয়েও অনাহারে মৃত্যুর দিন পার করছে; তারা করোনার আতংকে নয় বরং ক্ষুধায় কাতর। সরকারী ঘোষণা অনুযায়ী তাদের জন্য ৬ মাসের খাদ্য বরাদ্দ থাকলেও সরেজমিন জরিপ করে আমরা দেখেছি সিংহভাগ অসহায় মানুষ এখনো তাদের ভাগ বুঝে পায়নি, তাদের কাছে আসার আগেই সরকারী সাহায্যগুলো গতানুগতিক রহস্যজনকভাবে চলে যাচ্ছে স্থানীয় প্রতিনিধিদের গহবরে। এ কঠিন মুহূর্তে স্থানীয় লোকজন কিংবা বিভিন্ন স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনই তাদের একমাত্র ভরসা। তিনি এসময় স্থানীয় প্রতিনিধিদের মানবতার এই চরম দুর্ভোগের মূহূর্তে একটু মানবিক হওয়ার আহবান জানান।

জানা যায়, সংস্থার বিভিন্ন জেলা উপজেলার নেতৃবৃন্দের নেতৃত্বে দেশের বিভিন্ন অঞ্চলে তাদের ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে।

হিমু/সিউলাইব২৪ডটকম

Sharing is caring!

https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2020/04/received_657511825068159.png?fit=1024%2C387&ssl=1?v=1585854247https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2020/04/received_657511825068159.png?resize=150%2C150&ssl=1?v=1585854247michilআদার্সউদ্দীপনাগল্পপলিটিক্সফিচারব্যাক্তিত্বস্বাস্থ্য ও চিকিৎসা#কর্মহীন #গৃহবন্দী #অসহায়দের দ্বারেদ্বারে #র‍্যাডিকেল #ইন্টার্ন্যাশনাল #করোনা ভাইরাস #কোভিড-১৯ culive24.com,cu newsCulive24desk: প্রাণঘাতী ভাইরাস CoVid19 সৃষ্ট করোনা মহামারী প্রতিরোধে বাংলাদেশ সরকার ঘোষিত ১৪ দিনের সাধারণ ছুটিতে গৃহবন্দী অসহায় কর্মহীন মানুষদের দ্বারেদ্বারে গিয়ে 'খাদ্য ও স্বাস্থ্য সামগ্রী' বিতরণ করে মানবাধিকার সংগঠন 'র‍্যাডিকেল ইন্টার্ন্যাশনাল'র নেতৃবৃন্দ। সংস্থার আরব আমিরাত, বাহরাইন ও কাতার শাখার প্রতিনিধিদের সহযোগীতায় সংস্থা প্রধান দিদার কাদেরীর নেতৃত্বে গত ৩১ ডিসেম্বর...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University