Sharing is caring!

#চাঁদগাঁওথানা #ছিনতাইকৃতমোবাইলউদ্ধার
চাঁদগাঁও থানার এস আই বিমল কান্তি দেব কতৃক ছিনতাইকৃত মোবাইল হস্তান্তর।

culive24desk : মোবাইল আমাদের অত্যন্ত প্রয়োজনীয় বস্তু ও যোগাযোগের অন্যতম মাধ্যম। চট্টগ্রাম শহরের রাস্তা বা গাড়ীতে মোবাইল যখন চুরি বা ছিনতাই হয় তখন আমরা হয়ে পড়ি অসহায় । ছিনতাইকৃত বা চুরিকৃত মোবাইল ফিরে পাওয়ার সম্ভাবনাও থাকে না। এমনকি পুলিশের সহয়তাও কম নিই বা পাই না। তবে এই ঘটনাটি বিরল, চাইলে চুরি যাওয়া মোবাইল ফিরে পেতে পারি আমরা পুলিশের সহয়তায়।

এমনই একটি ঘটনা ঘটে , গত ৯ জানুয়ারী, বৃহস্পতিবার বিকেল চারটায়। দিনে দুপুরে মোবাইল ছিনতাইকারীর কবলে পড়ে এক ছাত্র। দীপান্তর বড়ুয়া নামে একজন ডিপ্লোমা ইঞ্জিনিয়ারীং পড়ুয়া ছাত্র রাঙামাটি থেকে চট্টগ্রাম শহরের বহদ্দারহাট মোড়ে আসে । আনুমানিক বিকেল ৪ টার সময়, সে বহদ্দারহাট মোড়ে চারজন ছিনতাইকারীর কবলে পড়ে এবং তাকে ছুরি দিয়ে আঘাত করে তার মোবাইল ছিনিয়ে নিয়ে পালিয়ে যায় চার সদস্যের ছিনতাইকারীর দল। ঘটনার পর পরই সে বহদ্দারহাট মোড়ে পুলিশ বক্সের আইসি রূপক কান্তি চৌধুরী ও পুলিশ সদস্য ইমনের কাছে অভিযোগ করে। তৎক্ষনাৎ তারা অভিযান চালালেও মোবাইল উদ্ধার করতে পারে নি ঐদিন।

#বহদ্দারহাট পুলিশবক্সের আই সি রূপক কান্তি চৌধুরী ও পুলিশ সদস্য ইমন
বহদ্দারহাট পুলিশবক্সের আই সি রূপক কান্তি চৌধুরী ও পুলিশ সদস্য ইমন

অভিযোগ দায়ের করার দুদিন পরে দায়িত্বরত  পুলিশ মোবাইল ছিনতাইকারী চক্রের দুই সদস্যকে ( রাসেল ও আকাশ)কে ধরে স্থানীয় বাড়ইপাড়া কলোনী থেকে। পরে তাদের কাছ থেকে মোবাইল ছিনতাইয়ের তথ্য ও জবানবন্দি এবং সত্যতা নিয়ে চাঁদগাঁও থানায় নিয়ে যাওয়া হয়। কিন্তু মোবাইলটি তারা বিক্রি করে দেয় এর আগেই। পরে চাঁদগাঁও থানায় লিখিত অভিযোগ করে ঐ ছাত্র এবং যাবতীয় সহযোগিতা করে culive24 এর সাংবাদিক, চবি ছাত্র হিমু বড়ুয়া। লিখিত অভিযোগ দায়েরের দুদিন পর ১৪ই জানুয়ারী, চাঁদগাও থানার এস আই বিমল কান্তি দেব চুরি যাওয়া মোবাইলটি উদ্ধার করতে সমর্থ হয়।
নগরীর চাদগাঁও থানার এস আই, বিমল কান্তি দেব culive24 কে বলেন, বহদ্দারহাট মোড়ে একটি সংঘবদ্ধ চক্র অনেকদিন ধরেই মোবাইল চুরি ও ছিনতাই করে সাধারণ মানুষদের হয়রানি করে আসছে। কিন্তু ভুক্তভোগী অনেকেই কোন অভিযোগ জানাতে আসে না পুলিশের কাছে, যার কারণে আমরা এদের ধরতে ও শাস্তি দিতে ব্যর্থ হই। তিনি ঐ ছাত্র ও culive24 কে ধন্যবাদ জানিয়ে সাধারণ মানুষের উদ্দ্যেশে বলেন, পুলিশ সব সময় সাধারণ মানুষের পক্ষে কাজ করে, চট্টগ্রাম শহরে যেকোন হয়রানি ও অভিযোগ করতে কোন পিছুটান না করার অনুরোধ করেন।”
এদিকে ছিনতাইকারীর ঐ দুই সদস্যকে চাঁদগাঁও থানা পুলিশ বাদী হয়ে মামলা করে এবং চট্টগ্রাম আদালতে প্রেরণ করে।
এদিকে ভুক্তভোগী ছাত্র দীপান্তর বড়ুয়া, culive24 কে ধন্যবাদ জানিয়ে বলেন, ” আমি কোনদিন ভাবি নি হারিয়ে যাওয়ার মোবাইলটি ফেরত পাবো,আসলে আমরা পুলিশের সহযোগিতা নিতে সংকোচ ও ভয় পাই। কিন্তু আমার কাছে পুলিশকে অনেক আস্থার ও বন্ধু প্রতীম মনে হয়েছে। তাদের সহযোগিতায় আমার মোবাইলটি ফেরত পেলাম।”
বহদ্দারহাট পুলিশ বক্সের দায়িত্বরত আইসি রূপক কান্তি চৌধুরী ও পুলিশ সদস্য ইমন, culive24 কে জানাই, মোবাইল ছিনতাই গ্যাংটি দীর্ঘদিন ধরে আমাদের অগোচরে এমন দূষ্কর্ম করে যাচ্ছিলো,অভিযোগের ভিত্তিতে আমরা তাদের ধরতে সমর্থ হই ও তাদের বিক্রি করা মোবাইলটি উদ্ধার করে সঠিক ঐ ছাত্রের কাছে হস্তান্তর করি ।

Sharing is caring!

https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2020/01/IMG_20200114_200018.jpg?fit=1024%2C768&ssl=1?v=1579023133https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2020/01/IMG_20200114_200018.jpg?resize=150%2C150&ssl=1?v=1579023133michilআদার্সএক্সক্লুসিভক্রাইম এন্ড "ল"মতামত#চবিসংবাদ #ক্রাইম#চট্টগ্রামশহর#বহদ্দারহাটে#ছিনতাইকারী,#মোবাইলছিনতাই অতপর পুলিশের সহযোগিতাই উদ্ধা,culive24.comculive24desk : মোবাইল আমাদের অত্যন্ত প্রয়োজনীয় বস্তু ও যোগাযোগের অন্যতম মাধ্যম। চট্টগ্রাম শহরের রাস্তা বা গাড়ীতে মোবাইল যখন চুরি বা ছিনতাই হয় তখন আমরা হয়ে পড়ি অসহায় । ছিনতাইকৃত বা চুরিকৃত মোবাইল ফিরে পাওয়ার সম্ভাবনাও থাকে না। এমনকি পুলিশের সহয়তাও কম নিই বা পাই না। তবে এই ঘটনাটি বিরল,...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University