Sharing is caring!

মিনহাজুল ইসলাম তুহিনঃ

বিশ্ববিদ্যালয় জীবনে অনুষদভিত্তিক কৃতিত্বপূর্ণ ও অসাধারণ ফলাফলের জন্য ২০১৮ সালের ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেতে যাচ্ছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ৮ মেধাবী শিক্ষার্থী।

সম্প্রতি (৬ জানুয়ারি) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত ১৭২ জন মনোনীত শিক্ষার্থীর মধ্যে ৮ জন চবির শিক্ষার্থীর নাম রয়েছে।

মনোনীতরা হলেন- কলা ও মানববিদ্যা অনুষদ থেকে আরবি বিভাগের মোহাম্মদ ঈসা, সমাজবিজ্ঞান অনুষদ থেকে পূজা ভট্টাচার্য, বিজ্ঞান অনুষদ থেকে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অভিজিৎ বড়ুয়া, জীব বিজ্ঞান অনুষদ থেকে ফার্মেসী বিভাগের শর্মিষ্ঠা মিত্র, ব্যবসায় প্রশাসন অনুষদ থেকে হিসাব বিজ্ঞান বিভাগের শামীম আক্তার,  ইঞ্জিনিয়ারিং অনুষদ থেকে ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ইসরাত জাহান,  আইন অনুষদ থেকে আবু বকর ছিদ্দিক ও মেডিসিন অনুষদ থেকে স্বাস্থ্য বিভাগের তাফাজ্জুল হোসেন ভূঁইয়া।

বিষয়টি ব্রেকিংনিউজকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক শাখার ডেপুটি রেজিস্টার এস এম আকবর হোছাইন।

তিনি বলেন, ২০১৮ সালের ০১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন অনুষদে সর্বোচ্চ ফলাফল অর্জন করেছে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য তাদের তালিকা ইউজিসির কাছে আমরা পাঠিয়েছি। তারা যাছাই বাছাই করে ওয়েবসাইটে তালিকা প্রকাশ করেছে।

প্রসঙ্গত, উচ্চশিক্ষায়  শিক্ষার্থীদের মেধাবিকাশে  উৎসাহিত করতেই ইউজিসি ২০০৬ সাল থেকে প্রধানমন্ত্রীর এই স্বর্ণপদক প্রবর্তন করে।

Sharing is caring!

https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2020/01/চবির-৪৬-কর্মচারীর-বেতনের-বিবরণ-চেয়েছে-দুদক.jpg?fit=725%2C400&ssl=1?v=1578031887https://i1.wp.com/culive24.com/wp-content/uploads/2020/01/চবির-৪৬-কর্মচারীর-বেতনের-বিবরণ-চেয়েছে-দুদক.jpg?resize=150%2C150&ssl=1?v=1578031887culiveউদ্দীপনাএকাডেমিকমিনহাজুল ইসলাম তুহিনঃ বিশ্ববিদ্যালয় জীবনে অনুষদভিত্তিক কৃতিত্বপূর্ণ ও অসাধারণ ফলাফলের জন্য ২০১৮ সালের ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেতে যাচ্ছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ৮ মেধাবী শিক্ষার্থী। সম্প্রতি (৬ জানুয়ারি) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত ১৭২ জন মনোনীত শিক্ষার্থীর মধ্যে ৮ জন চবির শিক্ষার্থীর নাম রয়েছে। মনোনীতরা হলেন- কলা ও মানববিদ্যা অনুষদ থেকে...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University