Sharing is caring!

শিক্ষামন্ত্রী ড. দীপু মনি বলেছেন, আজকের শিক্ষার্থীদের সফলতার পেছনে শিক্ষকদের নিরলস পরিশ্রম, অভিভাবকদের অপরিসীম ত্যাগ আর প্রত্যেক শিক্ষার্থীর নিজেদের প্রচেষ্টার ফসল তাদের এ সমাবর্তন। এসব গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের চাকরির পেছনে না ছুটে সফল উদ্যোক্তা হতে হবে। কারণ শিক্ষার্থীদের রয়েছে অপার সম্ভাবনা। তাদের এ সম্ভাবনাকে সঠিকভাবে কাজে লাগাতে হবে।

রবিবার (২২ ডিসেম্বর) খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) ৬ষ্ঠ সমাবর্তনে বিশেষ অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের এ সাফল্য হতে হবে মর্যাদাপূর্ণ, সম্মানজনক এবং দুর্নীতি মুক্ত। কেননা বর্তমান সরকার জনসংখ্যাকে জনসম্পদে রূপান্তরিত করতে যুগোপযোগী ও মানসম্মত শিক্ষার উপর গুরুত্ব দিয়েছেন। এছাড়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গঠনমূলক পরিবেশ, সহ শিক্ষা কার্যক্রম ও সাংস্কৃতিক কার্যক্রমের মাধ্যমে শিক্ষার্থীদের নিজেদের প্রতিভার বিকাশে কাজ করছে সরকার।

দীপু মনি বলেন, শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদের পড়াশোনা ও গবেষণার মাধ্যমে দক্ষতা অর্জন করতে হবে। প্রয়োজনে এ বিশ্ববিদ্যালয়ে ভবিষ্যতে গবেষণার খাত বাড়ানো হবে।

যুবসমাজের উদ্দেশে শিক্ষামন্ত্রী বলেন, দেশ প্রেম মানবতা নৈতিকতা এবং আধুনিক বিজ্ঞানমনস্ক শিক্ষা ও প্রশিক্ষণ দিয়ে নিজেদেরকে বলিয়ান করতে হবে। মাদক সন্ত্রাস থেকে নিজেদেরকে দূরে রাখতে হবে।

এবারের সমাবর্তনে ৪ হাজার ৪৭৮ জনকে স্নাতক, ২ হাজার ৫৩০ জনকে স্নাতকোত্তর, ৫ জনকে এমফিল, ৮ জনকে পিএইচডি এবং ১৭ জনকে পোস্ট-গ্রাজুয়েট ডিপ্লোমা ইন এডুকেশন ডিগ্রি প্রদান করা হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের পরীক্ষার ফলাফলে অসাধারণ কৃতিত্বের ২৩ জন শিক্ষার্থীকে চ্যান্সেলর গোল্ড মেডেল প্রদান করা হয়।

খুবির ৬ষ্ঠ সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি আবদুল হামিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ। সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য প্রদান করবেন একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজবিজ্ঞানী প্রফেসর ড. অনুপম সেন।

Sharing is caring!

https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2020/01/শিক্ষামন্ত্রী.png?fit=900%2C600&ssl=1?v=1578229761https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2020/01/শিক্ষামন্ত্রী.png?resize=150%2C150&ssl=1?v=1578229761culiveউদ্দীপনাএকাডেমিকমতামতড. দিপু মনিশিক্ষামন্ত্রী ড. দীপু মনি বলেছেন, আজকের শিক্ষার্থীদের সফলতার পেছনে শিক্ষকদের নিরলস পরিশ্রম, অভিভাবকদের অপরিসীম ত্যাগ আর প্রত্যেক শিক্ষার্থীর নিজেদের প্রচেষ্টার ফসল তাদের এ সমাবর্তন। এসব গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের চাকরির পেছনে না ছুটে সফল উদ্যোক্তা হতে হবে। কারণ শিক্ষার্থীদের রয়েছে অপার সম্ভাবনা। তাদের এ সম্ভাবনাকে সঠিকভাবে কাজে লাগাতে হবে। রবিবার (২২ ডিসেম্বর)...#1 News portal of Chittagong University