Sharing is caring!

ইচ্ছা থাকিলে উপায় হয়- ছোটবেলা থেকেই আমরা সবাই এই বাক্যটির সাথে সুপরিচিত তবে তা শুধু বইয়ের গন্ডির মধ্যেই সীমাবদ্ধ ছিল। বাস্তবে যদি এর উদাহারন চান তাহলে এর সবচেয়ে বড় উদাহরণ হলো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ১৬-১৭ সেশনের শিক্ষার্থী বাহার উদ্দিন। ছোটবেলায় দূর্ঘটনায় হারিয়েছেন নিজের দুটি হাত তবুও অদম্য ইচ্ছা শক্তির মাধ্যমে তিনি এগিয়ে চলেছেন দুর্বার গতিতে। কেমনে যাবো.কম এর পর এইবার শুরু করেছেন ক্যাটারিং এর ব্যবসা তাও আবার ডিজিটাল পদ্ধতিতে khabar lagbe এপ এর মাধ্যমে। চট্টগ্রামের যেকোন জায়গায় বসে চাইলেই আনিয়ে নিতে পারেন নিজের খাবার,এপ এর মাধ্যমে সেট করতে নিজের পছন্দ মতো মেনু। সিপ্লাস টিভির ভিডিও দেখে রায়হান কে আমাদের ব্যাংকে ক্যাটারিং সার্ভিস এর জন্য আমন্ত্রণ জানায় আমাদের ক্যাশ ইনচার্জ নাজিম উদ্দীন ভাইয়া।এরপর রায়হানের কথা শুনে আমি রীতিমতো বিস্মিত হই। কিভাবে পাখি বাচাতে গিয়ে নিজের দুইটি হাত হারালেন, তার কেমনে যাবো.কম এপ এর কথা, খাবার লাগবে এপ এর মাধ্যমে ক্যাটারিং ব্যবসার কথা। তার ক্যাটারিং সার্ভিসের সবচেয়ে ভাল দিক হচ্ছে তিনি খাবারে কোন প্রকার খোলা তেল এবং টেস্টিং সল্ট ব্যবহার করেন না। আমরা যেই বয়সে চাকরির জন্য বিভিন্ন প্রকাশনীর নিয়োগ গাইড মুখস্থ করে বেরাচ্ছি সেই বয়সেই রায়হান নিজে ব্যবসা শুরু করে ব্যবস্থা করেছেন অনেক তরুণের চাকরির। ইপিজেড সহ চট্টগ্রামে বিভিন্ন জায়গায় তিনি সরবরাহ করেন দুপুরের লাঞ্চ। দূর্ঘটনায় দুটি হাত স্রষ্টা কেড়ে নিলেও কেড়ে নিতে পারেনি তার দৃড় মনোবল। হাত ছাড়াও তিনি কম্পিউটার কিংবা মোবাইল অনায়াসেই চালাতে পারেন করতে পারেন বিভিন্ন রকম কাজ।
রায়হানের মতো ছেলে আমাদের করুণা নয় বরং সে অনুসরণ কিংবা অনুকরণের যোগ্য। সে হতে পারে আমাদের জন্য এক উজ্জ্বল দৃষ্টান্ত। আসুন আমরা সবাই মিলে এরকম প্রতিটি রায়হানের পাশে দাড়াই।

লেখাঃ-
Papel Saha Pappu
Trainee Assistant Officer(Cash),Southeast Bank Limited,Agrabad Branch
&
Senior Admin-CU News-চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংবাদ & culive24.c০m

Sharing is caring!

Saha PappuUncategorizedইচ্ছা থাকিলে উপায় হয়- ছোটবেলা থেকেই আমরা সবাই এই বাক্যটির সাথে সুপরিচিত তবে তা শুধু বইয়ের গন্ডির মধ্যেই সীমাবদ্ধ ছিল। বাস্তবে যদি এর উদাহারন চান তাহলে এর সবচেয়ে বড় উদাহরণ হলো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ১৬-১৭ সেশনের শিক্ষার্থী বাহার উদ্দিন। ছোটবেলায় দূর্ঘটনায় হারিয়েছেন নিজের দুটি হাত তবুও অদম্য ইচ্ছা...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University