Sharing is caring!

সেই মিতু জামিন পেলো হাইকোর্টে

চট্টগ্রামে চিকিৎসক মোস্তফা মোরশেদ আকাশের আত্মহত্যায় প্ররোচনা মামলায় স্ত্রী তানজিলা হক চৌধুরী মিতুকে জামিন দিলো হাইকোর্ট।  বুধবার( ২৮ আগস্ট) বিচারপতি মো. এমদাদুল হক ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ জামিন আদেশ দেন। আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী এ এম আমিন উদ্দিন। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল গিয়াস উদ্দিন আহমেদ।

৩২ বছর বয়সী আকাশ চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে কর্মরত ছিলেন। তার স্ত্রী মিতু কুমিল্লা মেডিক্যাল কলেজে এমবিবিএস শেষ করে চট্টগ্রাম মেডিক্যালে ইন্টার্ন করেন। সেখানেই আকাশের সঙ্গে তার পরিচয়, ২০১৬ সালে বিয়ে।

বিয়ের পরপরই উচ্চ শিক্ষার জন্য যুক্তরাষ্ট্রে চলে গিয়েছিলেন মিতু। সেখান থেকে ১৩ জানুয়ারি দেশে ফেরেন তিনি। তার দুই সপ্তাহের মাথায় গত ৩১ জানুয়ারি ভোরে চান্দগাঁও আবাসিক এলাকার বাসায় ইনজেকশনের মাধ্যমে নিজের শরীরে বিষ প্রয়োগ করে আত্মহত্যা করেন আকাশ।

আত্মহত্যার আগে ফেসবুকে তিনি স্ত্রীর বিরুদ্ধে ‘বিয়ে বহির্ভূত সম্পর্ক’ ও ‘প্রতারণার’ অভিযোগ করে যান। এর ‘প্রমাণ’ হিসেবে মিতুর সঙ্গে তার ‘বন্ধুদের’ বেশ কিছু ছবিও তিনি ফেসবুকে দিয়ে যান আকাশ।

এরপর পুলিশ এক আত্মীয়র বাসা থেকে মিতুকে আটক করে। আকাশের মা জোবেদা খানম ওইদিনই বন্দরনগরীর চান্দগাঁও থানায় আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে একটি মামলা দায়ের করেন। দণ্ডবিধির ৩০৬ ধারায় করা ওই মামলায় মিতু, তার মা শামীম শেলী, বাবা আনিসুল হক চৌধুরী, ছোট বোন সানজিলা হক চৌধুরী আলিশা, যুক্তরাষ্ট্রের বাসিন্দা প্যাটেল ও ডা. মাহবুবুল আলমকে আসামি করা হয়।

এরপর চট্টগ্রাম মহানগর হাকিম খায়রুল আমিনের আদালতে মিতুকে হাজির করা হলে বিচারক জামিন না দিয়ে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর হাইকোর্টে জামিন আবেদন করে মিতু। এরপর হাইকোর্ট জামিন প্রশ্নে রুল জারি করে। সেই রুলটি যথাযথ ঘোষণা করে বুধবার মিতুকে জামিন দিয়েছে বলে জানান ডেপুটি অ্যাটর্নি জেনারেল গিয়াস উদ্দিন আহমেদ।

Sharing is caring!

https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2019/08/mitu-somoy-170740.jpg?fit=615%2C340&ssl=1https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2019/08/mitu-somoy-170740.jpg?resize=150%2C150&ssl=1culiveপলিটিক্সমিতুচট্টগ্রামে চিকিৎসক মোস্তফা মোরশেদ আকাশের আত্মহত্যায় প্ররোচনা মামলায় স্ত্রী তানজিলা হক চৌধুরী মিতুকে জামিন দিলো হাইকোর্ট।  বুধবার( ২৮ আগস্ট) বিচারপতি মো. এমদাদুল হক ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ জামিন আদেশ দেন। আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী এ এম আমিন উদ্দিন। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University