Sharing is caring!

 

 

চবি ছাত্রলীগ:
চবি ছাত্রলীগ:

 

দীর্ঘ ১৮ মাস পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ পেল নতুন কমিটি। কমিটিতে রেজাউল হক রুবেলকে সভাপতি এবং ইকবাল হোসেন টিপুকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

শনিবার (১৩ জুলাই) রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজোয়ানুল হক শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানি স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

রুবেল শিক্ষা উপমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং সাধারণ সম্পাদক টিপু চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত।

এদিকে রুবেলকে সভাপতি ঘোষণা করার পর থেকে সমালোচনার ঝড় উঠেছে সামাজিক যোগাযোগমাধ্যমে। সেখানে তার ছাত্রত্ব ও বয়স নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে।

ছাত্রলীগের সাবেক নেতারা বলছেন, সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী রুবেলের বয়স বিবেচনা করা হয়েছে কি-না তা নিয়ে সন্দেহ আছে। নিয়মিত ছাত্রদের কমিটিতে না রেখে এমন কাউকে সভাপতি করা ছাত্রলীগের একটি ইউনিট ধ্বংস করার জন্য যথেষ্ট। তার বিরুদ্ধে ছাত্রী হয়রানি ও চাঁদাবাজির অভিযোগও তুলেছেন চবি ছাত্রলীগের অনেক নেতা।

এছাড়া নিউজে কমেন্ট না দেওয়ার অভিযোগ তুলে ২০১৮ সালের ২ আগস্ট দৈনিক পূর্বদেশের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি জোবায়ের চৌধুরীকে হুমকি দেন রুবেল।

চবি ছাত্রলীগের সাবেক নেতা শিহাবুন সাকিব ফেসবুকে লিখেছেন, ‘বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পরবর্তী প্রেসিডেন্ট হওয়ার জন্য আমি ০৫-০৬ সেশন ছেড়ে ০৬-০৭ এর শিক্ষার্থী হিসেবে নিজেকে ঘোষণা করছি!’

অপর এক ছাত্রলীগ নেতা আদিব লিখেন, ’০৬-০৭, ২ মাস পর আসছে ১৯-২০। Can You imagine!!??’

জানা যায়, রেজাউল হক রুবেল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ২০০৬-০৭ সেশনের ছাত্র। তার ছাত্রত্ব থাকা নিয়ে প্রশ্ন তুলেছেন খোদ ওই বিভাগের সভাপতি!

পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মনিরুল ইসলাম জয়নিউজকে বলেন, `১২ বছর ধরে একজন ছাত্রের ছাত্রত্ব থাকার কথা না। হয়তো সে বিশ্ববিদ্যালয় থেকে পাস করে বের হয়ে গেছে, না হয় পাস করতে পারেনি। আমি গত দেড় বছর ধরে চেয়ারম্যানের দায়িত্ব পালন করছি। রুবেলের পরীক্ষা বা মানোন্নয়ন পরীক্ষার বিষয়ে কোনো চিঠি আমি পাইনি।’

ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী, সর্বোচ্চ ২৭ বছর ক্ষেত্রবিশেষে ২৯ বছর বয়সী কেউ সদস্য হতে বা পদ পেতে পারেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটি গঠনে সেই নিয়ম উপেক্ষা করা হয়েছে বলে মনে করছেন অনেকে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে রেজাউল হকছাত্রত্বের বিষয়টি এড়িয়ে যান। তিনি জয়নিউজকে বলেন,আমি এখন ঢাকায় আছি। চট্টগ্রামে আসলে কথা হবে। আর নওফেল ভাই আমাকে নেতা বানিয়েছেন। আমি এর বেশি কিছু জানি না।’

এ বিষয়ে জানতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তারা কেউ ফোন রিসিভ করেননি।

জয়নিউজ/এমজেএইচ

Sharing is caring!

https://i1.wp.com/culive24.com/wp-content/uploads/2019/07/চবি-ছাত্রলীগ.jpg?fit=640%2C332&ssl=1https://i1.wp.com/culive24.com/wp-content/uploads/2019/07/চবি-ছাত্রলীগ.jpg?resize=150%2C150&ssl=1culiveপলিটিক্সচবি ছাত্রলীগ      দীর্ঘ ১৮ মাস পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ পেল নতুন কমিটি। কমিটিতে রেজাউল হক রুবেলকে সভাপতি এবং ইকবাল হোসেন টিপুকে সাধারণ সম্পাদক করা হয়েছে। শনিবার (১৩ জুলাই) রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজোয়ানুল হক শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানি স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। রুবেল শিক্ষা উপমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University