Sharing is caring!

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও ঢাকা মহানগর জামায়াতের আমির হামিদুর রহমান আযাদ বিশ্ববিদ্যালয়ে একটি সেমিনারে অংশ নিয়েছেন।

গত ২০ জুন ইসলামিক স্টাডিজ বিভাগে পিএইচডি সেমিনারে অংশ নেন তিনি। কিন্তু বিষয়টি সম্পূর্ণ গোপন রাখে বিভাগটি। বিষয়টি কলা ও মানববিদ্যা অনুষদের ডিনকেও অবহিত করেনি। পরে জানাজানি হওয়ার পর প্রগতিশীল শিক্ষকরা এর প্রতিবাদ জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয় প্রগতিশীল শিক্ষকদের সংগঠন হলুদ দলের আহ্বায়ক অধ্যাপক ড. সুলতান আহমেদ বাংলানিউজকে বলেন, আমি ওই সময়ে বিশ্ববিদ্যালয়ে ছিলাম না। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভাইভা বোর্ডে ছিলাম এতদিন। আজকে বিশ্ববিদ্যালয়ে আসার পর বিষয়টি জানি।

তিনি বলেন, হামিদুর রহমান আজাদ জামায়াতের আমির, এছাড়া তিনি মামলার আসামীও। তাকে সেমিনারে এনে অনুষ্ঠান আয়োজন করায় আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। আশা করছি, বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেবে।

ইসলামিক স্টাডিজ বিভাগ সূত্রে জানা যায়, ২০ জুন সকাল ৯টা থেকে ইসলামিক স্টাডিজ বিভাগের শ্রেণিকক্ষে হামিদুর রহমান আযাদ তার পিএইচডি সেমিনার উপলক্ষে দীর্ঘ সময় বক্তব্য রাখেন। তার পিএইচডি বিষয়ের উপর আলোচনা রাখেন, আরবী বিভাগের অধ্যাপক ড. আ ক ম আব্দুল কাদের ও ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ও হামিদুর রহমান আযাদের পিএইচডি সুপারভাইজার ড. এ এফ এম আমীনুল হক। সেমিনার আহ্বান করেন ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগি অধ্যাপক ড. মুহাম্মদ মমতাজ উদ্দিন কাদেরী। এ তিন শিক্ষক জামায়াতে ইসলামীর নীতিনির্ধারক পর্যায়ের শিক্ষক বলে অভিযোগ আছে।

ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. মুহাম্মদ এনামুল হক বিষয়টি স্বীকার করে বাংলানিউজকে বলেন, হামিদুর রহমান আযাদ পিএইচডির একটি সেমিনার অংশ নিয়েছেন।

জামায়াত নেতা অনুষ্ঠানে অংশ নেওয়ার প্রসঙ্গে জানতে চাইলে তিনি বিশ্ববিদ্যালয়ে এসে বিস্তারিত জানতে বলেন।

সৌজন্যেঃ বাংলানিউজ

Sharing is caring!

https://i1.wp.com/culive24.com/wp-content/uploads/2019/07/sm20190708220459.jpg?fit=400%2C221&ssl=1https://i1.wp.com/culive24.com/wp-content/uploads/2019/07/sm20190708220459.jpg?resize=150%2C150&ssl=1culiveক্যাম্পাসজামায়াতের আমির,হামিদুর রহমান আযাদচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও ঢাকা মহানগর জামায়াতের আমির হামিদুর রহমান আযাদ বিশ্ববিদ্যালয়ে একটি সেমিনারে অংশ নিয়েছেন। গত ২০ জুন ইসলামিক স্টাডিজ বিভাগে পিএইচডি সেমিনারে অংশ নেন তিনি। কিন্তু বিষয়টি সম্পূর্ণ গোপন রাখে বিভাগটি। বিষয়টি কলা ও মানববিদ্যা অনুষদের ডিনকেও অবহিত করেনি। পরে জানাজানি হওয়ার পর প্রগতিশীল শিক্ষকরা...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University