Sharing is caring!


তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ান বলেছেন, মিশরের প্রথম গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রেসিডেন্ট ড. মুহাম্মাদ মুরসিকে হত্যা করা হয়েছে এবং যারা এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত তাদেরকে বিচারের আওতায় আনতে হবে।

গতকাল বুধবার এক নির্বাচনী জনসভায় দেয়া বক্তৃতায় এরদোয়ান এসব কথা বলেন। তিনি সুস্পষ্টভাবে বলেন, মুরসি মারা যাননি, তাকে হত্যা করা হয়েছে। এসময় হত্যাকাণ্ডের জন্য এরদোয়ান মিশরের বর্তমান সিসি সরকারকে দায়ী করেন। খবর- পার্সটুডে

এরদোয়ান বলেন, আন্তর্জাতিক আদালতে মিশরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আস-সিসির সরকারকে হত্যাকাণ্ডের জন্য দোষী সাব্যস্ত করতে প্রয়োজনীয় সবকিছু করবেন তিনি। একই সঙ্গে মিশর সরকারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য তিনি ইসলামি সহযোগিতা সংস্থা বা ওআইিসর প্রতি আহ্বান জানান। এছাড়া জাপানের ওসাকা শহরে অনুষ্ঠেয় জি-২০ সম্মেলনেও এরদোয়ান বিষয়টি উপস্থাপন করবেন বলেও জানান।

গত সোমবার মিশরের একটি আদালতে হার্ট অ্যাটাকে মারা যান মুরসি। মৃত্যুর পর দ্রুত তার পরিবারের কয়েকজন সদস্যের উপস্থিতিতে দাফন সম্পন্ন করা হয়। এছাড়া সম্ভাব্য বিক্ষোভের আশঙ্কায় সরকার দেশে জরুরি অবস্থা ঘোষণা করে।

অর্থসূচক/এএইচআর

Sharing is caring!

https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2019/06/‘মুরসি-মারা-যাননি-তাকে-হত্যা-করা-হয়েছে’.jpg?fit=700%2C400&ssl=1https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2019/06/‘মুরসি-মারা-যাননি-তাকে-হত্যা-করা-হয়েছে’.jpg?resize=150%2C150&ssl=1Imran Khanআন্তর্জাতিকমজার তথ্যতুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ান বলেছেন, মিশরের প্রথম গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রেসিডেন্ট ড. মুহাম্মাদ মুরসিকে হত্যা করা হয়েছে এবং যারা এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত তাদেরকে বিচারের আওতায় আনতে হবে। গতকাল বুধবার এক নির্বাচনী জনসভায় দেয়া বক্তৃতায় এরদোয়ান এসব কথা বলেন। তিনি সুস্পষ্টভাবে বলেন, মুরসি মারা যাননি, তাকে হত্যা করা হয়েছে। এসময়...#1 News portal of Chittagong University