Sharing is caring!

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ইরানের বিরুদ্ধে মার্কিন সামরিক হামলা ‘মহা বিপর্যয়’ ডেকে আনবে। ওয়াশিংটন ও তেহরানের মধ্যে যখন উত্তেজনা তুঙ্গে তখন এ সতর্কবাণী উচ্চারণ করলেন পুতিন।

বৃহস্পতিবার রাতে টেলিভিশনে সরাসরি দর্শকদের উপস্থিতিতে অনুষ্ঠিত এক সাক্ষাৎকারে পুতিন বলেন, ইরানের বিরুদ্ধে মার্কিন সামরিক পদক্ষেপ মধ্যপ্রাচ্যের জন্য সবচেয়ে কম যে পরিণতি বয়ে আনবে তা হচ্ছে মহাবিপর্যয়। এর ফলে ব্যাপকভাবে যে সংঘাত ছড়িয়ে পড়বে তার পরিণতি কল্পনা করাও সম্ভব নয় বলে তিনি মন্তব্য করেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত বছর ইরানের পরমাণু সমঝোতা থেকে তার দেশকে বের করে তেহরানের ওপর নিষেধাজ্ঞা পুনর্বহাল করলে মধ্যপ্রাচ্যে এ উত্তেজনা সৃষ্টি হয়।

পুতিন তার সাক্ষাৎকারে আরও বলেন, ইরান ২০১৫ সালে স্বাক্ষরিত পরমাণু সমঝোতা পুরোপুরি মেনে চলছে এবং এ বিষয়টি আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থা বা আইএইএ এখন পর্যন্ত তার ১৫টি প্রতিবেদনে নিশ্চিত করেছে। রাশিয়ার প্রেসিডেন্ট ইরানের বিরুদ্ধে আমেরিকার নিষেধাজ্ঞাকে ভিত্তিহীন বলেও অভিহিত করেন।

সাম্প্রতিক সময়ে মধ্যপ্রাচ্যে সামরিক শক্তি বাড়িয়েছে আমেরিকা। সেই সঙ্গে গত সোমবার মার্কিন প্রতিরক্ষা দপ্তর এ অঞ্চলে আরও এক হাজার সেনা পাঠানো হবে বলে জানিয়েছে।

অর্থসূচক/এএইচআর

Sharing is caring!

Imran Khanআন্তর্জাতিকপুতিনরাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ইরানের বিরুদ্ধে মার্কিন সামরিক হামলা ‘মহা বিপর্যয়’ ডেকে আনবে। ওয়াশিংটন ও তেহরানের মধ্যে যখন উত্তেজনা তুঙ্গে তখন এ সতর্কবাণী উচ্চারণ করলেন পুতিন। বৃহস্পতিবার রাতে টেলিভিশনে সরাসরি দর্শকদের উপস্থিতিতে অনুষ্ঠিত এক সাক্ষাৎকারে পুতিন বলেন, ইরানের বিরুদ্ধে মার্কিন সামরিক পদক্ষেপ মধ্যপ্রাচ্যের জন্য সবচেয়ে কম...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University