Sharing is caring!

সংসার সামলে ৩৯তম বিসিএসে দেশসেরা ডা. নীলিমা!

 
ডা. নীলিমা ইয়াসমিন। পড়াশোনা করেছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে। মেডিকেলে পড়াশোনা অবস্থায়ই তার বিয়ে হয়েছে। তবুও তিনি নিজেকে প্রমাণ করেছেন সেরাদের সেরা হিসেবে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আওতাধীন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজেই তিনি মেধার স্ফূরণ ঘটিয়েছেন। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ে সর্বোচ্চ নম্বর পাওয়ায় প্রধানমন্ত্রীর স্বর্ণপদকও পেয়েছেন তিনি। সংসার সামলিয়েই তিনি চিকিৎসকদের চূড়ান্ত পেশাগত পরীক্ষায় (২০১৬ সালে) প্রথম স্থান অর্জন করেছিলেন। আর এবার তিনি ৩৯তম বিসিসে দেশসেরা হয়েছেন। মেধায় প্রথম স্থান অধিকার করেছেন ডা. নীলিমা। তবে এর জন্য তেমন একটা প্রস্তুতি নিতে পারেননি ডা. নীলিমা।

ডা. নীলিমা ইয়াসমিন সাংবাদিকদের জানান, ৩৮তম বিসিএসেও লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন তিনি। যখন এফসিপিএসের জন্য ট্রাই করেছিলেণ, তখন তিনি গর্ভবর্তী ছিলেন। দুইটা পরীক্ষাই তখন পাশাপাশি ছিলো। দুটোতেই উত্তীর্ণ হয়েছেন। যখন ৩৯তম বিসিএসের বিজ্ঞপ্তি দেয়া হল, তখন দেখলেন তার ৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষার তিনদিন আগেই ৩৯তম বিসিএস পরীক্ষা। এর মধ্যে ট্রেনিং করা, পড়াশোনা, ছোট বাচ্চা, সব মিলিয়ে তার অবস্থা খুবই খারাপ ছিল।

জানালেন, ৩৯তম বিসিএসের জন্য বেশি প্রস্তুতি নিতে পারেননি। ৩৮ তমর জন্যই প্রস্তুতি নিয়েছিলেন। ওই প্রস্তুতি দিয়েই মূলত তিনি ৩৯তম বিসিএসে প্রথম হয়েছেন বলে জানিয়েছেন।

ডা. নীলিমা বলেন, যখন ৩৯তম বিসিএসের পরীক্ষা দিয়ে বের হলাম, তখন মিলিয়ে দেখলাম যে ১৬৪/১৬৫ নাম্বার কনফার্ম। তখন বুঝতে পারলাম যে, ৩৯ তমতো হবেই। তখন ৩৮ তমের বিষয়টা খুব সিরিয়াসলি নিয়েছি। এখন আপাতত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে রেসিডেন্ট ডাক্তার হিসাবে আছি। ৩৯ তমতে তো প্রথম হলাম, দেখা যাক সামনে কি হয়। সবাই দোয়া করবেন।

উল্লেখ্য, মঙ্গলবার ৩৯তম বিশেষ বিসিএসের (স্বাস্থ্য) চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে প্রায় ৪ হাজার ৭৯২ জন চিকিৎসক নিয়োগের সুপারিশ করা হয়েছে।

Sharing is caring!

culiveপরীক্ষা ও ফলাফলডা. নীলিমা  ডা. নীলিমা ইয়াসমিন। পড়াশোনা করেছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে। মেডিকেলে পড়াশোনা অবস্থায়ই তার বিয়ে হয়েছে। তবুও তিনি নিজেকে প্রমাণ করেছেন সেরাদের সেরা হিসেবে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আওতাধীন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজেই তিনি মেধার স্ফূরণ ঘটিয়েছেন। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ে সর্বোচ্চ নম্বর পাওয়ায় প্রধানমন্ত্রীর স্বর্ণপদকও পেয়েছেন তিনি। সংসার...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University