Sharing is caring!

শিক্ষা,শান্তি ও প্রগতি বাংলাদেশ ছাত্রলীগের মূলনীতি।বাংলাদেশ ছাত্রলীগ শহীদ আবদুর রব হল শাখা,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নেতা কর্মীরা সবসময় হলের সাধারন শিক্ষার্থীদের যাবতীয় সমস্যায় পাশে থেকে সমাধানের ব্যবস্থা করে আসছে।তারই ধারাবাহিকতায় হলের চুরিসহ যাবতীয় সমস্যা দূরীকরনে আজ হলের প্রভোস্ট মহোদয় বরাবর লিখিত আকারে ছয় দফা দাবি তুলে ধরে।দাবিগুলো হলো-১)চুরি রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনসহ চুরি হয়ে যাওয়া জিনিসগুলো উদ্ধারের ব্যবস্থা করতে হবে ২)চোরদের চিহ্নিত করে বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী শাস্তির ব্যবস্থা নিতে হবে ৩)হলের জেনারেটর সচল করতে ৪)হলের প্রতিটি ব্লকে জেনারেটরের লাইন দিতে হবে এবং লাইটগুলোর সংস্কার করতে হবে।৫)লাইব্রেরিতে জেনারেটরের লাইন দিতে হবে।
৬)হলের ডাইনিং ও ক্যান্টিনের খাবারের মান উন্নয়ন করতে হবে।
এছাড়াও বিভিন্ন বিষয় নিয়ে মাননীয় প্রভোস্ট মহোদয়ের সাথে আলোচনা হয় যা হলের জন্য সুফল বয়ে আনবে।

 

বাংলাদেশ ছাত্রলীগ শহীদ আঃ রব হল শাখা,চবির নেতা জেনেটিক্স ইন্জিনিয়ারিং বিভাগের ২০১২-১৩সেশনের শিক্ষার্থী আব্দুল্লাহ আল নাহিয়ান রাফির নেতৃত্বে লিখিত দরখাস্তটি মাননীয় প্রভোস্ট মহোদয় বরাবর দেওয়া হয়।
এছাড়াও উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা চবির প্রানিবিদ্যা বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী রফিক ইসলাম,কম্পিউটার সায়েন্স বিভাগের ২০১৫-১৬ সেশনের ফখরুল ইসলাম রুবেল,একই বিভাগ ও একই সেশনের সাফায়েত,শাহারিয়ার সাদিক,একই সেশনের বোটানি বিভাগের শাহদাত হোসেন,ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের ২০১৬-১৭ সেশনের মোঃ জাহিদ হোসেন এবং একই বিভাগের আলআমিন খান।

এসময় শহীদ আবদুর রব হলের মাননীয় প্রভোস্ট আ.ক.ম মইনুল হক মিয়াজী,হলের আবাসিক শিক্ষক মোঃ এনামুল হক,মোঃ সাইফুল ইসলাম সহ অন্যান্য কমকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

মাননীয় প্রভোস্ট মহোদয় দাবিগুলো পড়ে আশ্বস্ত করেছেন যে ক্রমান্বয়ে সকল দাবি পূরন করা হবে।চুরি হওয়া জিনিসগুলো উদ্ধারের জন্য চুরিকৃত মোবাইলগুলোর IMEI নম্বর দেওয়ার জন্য কয়েকজন ছাত্রকে দায়িত্ব দিয়েছেন,চোরদের চিহ্নিত করতে সকল ছাত্রদেরও সহযোগিতা চেয়েছেন,ছাত্রদের সতর্ক থাকা সহ বিভিন্ন দিকনির্দেশনা দেন।
এছাড়া ও সাপ তাড়ানোর জন্য নিজ উদ্দ্যেগে কার্বলিক এসিড প্রতি ব্লকে রাখার ব্যবস্থা করেছেন,হলের লাইব্রেরির জন্য নতুন বই কিনার উদ্দ্যেগ নিয়েছেন।

উল্লেখ্য প্রফেসর আ ক ম মইনুল হক মিয়াজী ২০১৬ সালে শহীদ আঃ রব হলের প্রভোস্ট পদে দায়িত্ব নেওয়ার পর থেকে হলে বেশ কিছু উন্নয়ন করছেন তার মধ্যে অন্যতম হলের দেয়ালগুলো রং করা,টয়লেটের সংস্করন,ছাত্রদের জন্য বাহিরে গোসল করার জন্য টাইস করে হাউস নির্মান,নতুন এলইডি টিভি,ছাত্রদের জন্য খেলাধুলার সামগ্রী ক্রয় ইত্যাদি উল্লেখযোগ্য।
উদ্দ্যেগদাতা মোঃ জাহিদ হোসেন বলেন,আমরা চুরিসহ হলের যাবতীয় সমস্যা দূরীকরনে ছয় দফা দাবি উত্থাপন করেছি,মাননীয় প্রভোস্ট মহোদয় আমাদের আশ্বাস্ত করেছেন,আমাদের বিশ্বাস উনি অতিশীগ্রই দাবিগুলো পূরন করবেন।

ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল নাহিয়ান রাফি বলেন,ইতিমধ্যে মাননীয় প্রভোস্ট স্যার আমাদের পূর্বের ৮ দফা দাবি পূরন করেছেন,স্যারের সাথে আমাদের একটা সৌহাদ্যপূর্ন সম্পর্ক রয়েছে সেজন্য আশা করি স্যার আমাদের নতুন এই ছয়টি দাবি পূরন করবেন।

উল্লেখ্য শহীদ আঃ রব হল,চবির মধ্যে সবচেয়ে সুন্দর ও শান্তশিষ্ট হল। কিন্তু গত এক মাস ধরে অত্র হলে বেশ কিছু মোবাইল ও লেপটপ চুরি হয়েছে,তা রোধই হল শাখা ছাত্রলীগের পক্ষ থেকে এ উদ্দ্যেগ নিয়েছেন।

Sharing is caring!

BSLUncategorizedশিক্ষা,শান্তি ও প্রগতি বাংলাদেশ ছাত্রলীগের মূলনীতি।বাংলাদেশ ছাত্রলীগ শহীদ আবদুর রব হল শাখা,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নেতা কর্মীরা সবসময় হলের সাধারন শিক্ষার্থীদের যাবতীয় সমস্যায় পাশে থেকে সমাধানের ব্যবস্থা করে আসছে।তারই ধারাবাহিকতায় হলের চুরিসহ যাবতীয় সমস্যা দূরীকরনে আজ হলের প্রভোস্ট মহোদয় বরাবর লিখিত আকারে ছয় দফা দাবি তুলে ধরে।দাবিগুলো হলো-১)চুরি রোধে প্রয়োজনীয় ব্যবস্থা...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University