চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) র‍্যাগিংসহ নানা অভিযোগে চৌদ্দ ছাত্রীকে হল থেকে বহিষ্কার করা হয়েছে। এদের মধ্যে দ্বিতীয় বর্ষের দুই ছাত্রীকে আবাসিক হল থেকে আজীবন এবং ১২ ছাত্রীকে এক বছরের জন্য বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক ও শৃঙ্খলা কমিটির সদস্য সচিব প্রফেসর ড. মোহাম্মদ মশিউল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। শুধু তাই নয় তাদের বিরুদ্ধে প্রাতিষ্ঠানিক শাস্তি নেয়া হবে না সে বিষয়েও কারণ দর্শাতে বলা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন, স্থাপত্য বিভাগের ফারিয়া মতিন, সিদরাতুল মুনতাহা, স্বরুপা রানী দাস, ফাইজা আলম, নবনীতা ঘোষ, নুসরাত নাসরিন অনন্যা, নাজিয়া জামান, ফাইরুজ বিনতে ইসলাম, জান্নাতুল নাঈম ইসমি, জান্নাতুল ফেরদৌস, অনুশিলা রায়, রিফাহ নানজিবা, উপমা তালুকদার এবং যন্ত্রকৌশল বিভাগের রুহানা ইয়ারুশী অত্রি। এদের মধ্যে স্থাপত্য বিভাগের স্বরুপা রানী দাস ও ফাইজা আলমকে আজীবন হল থেকে বহিষ্কার করে কর্তৃপক্ষ। বহিষ্কৃত সবাই বিশ্ববিদ্যালয়ের সুফিয়া কামাল হলের আবাসিক ছাত্রী ছিলেন।

তাদের বিরুদ্ধে অভিযোগগুলো হলো, বিনা অনুমতিতে বরাদ্দকৃত আবাসস্থলে (কাঠাল চাঁপা) ২ ও ৩ মার্চ রাত্রিযাপন না করে সুফিয়া কামাল হলের মূল ভবনে অবস্থান এবং বিশৃঙ্খলা সৃষ্টি করা, ২ মার্চ দিবাগত রাতে ১২টায় থেকে আনুমানিক রাত্র দেড়টা পর্যন্ত হলের ক্যান্টিনে প্রথম বর্ষের স্থাপত্য বিভাগের সকল ছাত্রীদের আটকিয়ে রেখে র‍্যাগিংয়ের নামে মানসিকভাবে নির্যাতন করা। ৩ মার্চ রাতে হল প্রভোস্ট চলে যাওয়ার পর কর্মচারির সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করা।

বিজ্ঞপ্তিতে বহিষ্কৃতদের কেন এক বছর বা ততোধিক সময়ের জন্য প্রাতিষ্ঠানিক বহিষ্কার করা হবে না তা জানতে চেয়ে কারণ দর্শানোর জন্য নির্দেশ প্রদান করা হয়। এক বছর বহিষ্কৃতদের কেনো আজীবন হল থেকে বহিষ্কার করা হবে না তাও জানতে চেয়ে কারণ দর্শানোর জন্য নির্দেশ প্রদান করা হয়।

সোর্সঃ বিডিনিউজ

culiveক্রাইম এন্ড "ল"অভিযোগ,বহিষ্কার,র‍্যাগিংচট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) র‍্যাগিংসহ নানা অভিযোগে চৌদ্দ ছাত্রীকে হল থেকে বহিষ্কার করা হয়েছে। এদের মধ্যে দ্বিতীয় বর্ষের দুই ছাত্রীকে আবাসিক হল থেকে আজীবন এবং ১২ ছাত্রীকে এক বছরের জন্য বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক ও শৃঙ্খলা কমিটির সদস্য সচিব প্রফেসর ড. মোহাম্মদ মশিউল হক স্বাক্ষরিত...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University