কুয়েট থেকে গুগলে

সাফল্যের মুকুটে যুক্ত হল আরও একটি পালক।কুয়েটকে নিয়ে গেলেন এক নতুন উচ্চতায়।আরও একবার বিশ্বমঞ্চে তুলে ধরলেন লাল সবুজের পতাকা।হ্যা বলছিলাম কুয়েট থেকে সদ্য গুগলে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে সাইন করা এক অদম্য মেধাবী কাইদুল ইসলামের কথা।

সাকসেস ডাজেন্ট কাম ওভারনাইট।হ্যা তিনিও অনেক চড়াই উতরাই পেরিয়েই আজকের এ ধাপে।কুয়েটিয়ানদেরকে অারও একটি গর্ব করার মত কারণ বানিয়ে দিলেন।

যাত্রাটা শুরু হয়েছিল খুলনা জিলা স্কুল থেকে এসএসসিতে পাশ করার মাধ্যমে। তারপর এইচএসসি গভর্নমেন্ট এম এম সিটি কলেজ, যশোর থেকে।
২০১০ সালে বুকে একগাদা বিশ্বাস আর চোখে একঝাঁক স্বপ্ন নিয়ে ভর্তি হন ১০১ একরের এই রঙিন ক্যাম্পাসে। ব্যাচের হিসেবে 2k09 ব্যাচ।

২০১৪ সালে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ থেকে গ্রাজুয়েশন শেষ করার পর ওই বছর ই যোগ দেন ঢাকার “Eyeball Networks” এ সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে। একবছর ও হয়নি চাকরির বয়ষ,এমন সময় দেশ ছেড়ে পাড়ি জমান সিঙ্গাপুরে।সফটওয়্যার ডেভেলপার হিসেবে চাকরি শুরু করেন নামকরা প্রযুক্তি প্রতিষ্ঠান “AnyConnect” এ।
পরের বছর ই আবার দেশে ফিরে অাসেন। ঢাকায় এসে আবারও সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে চাকরি শুরু করেন “ringID” তে।
২০১৮ সালে আবারও দেশ ছেড়ে পাড়ি জমান জার্মানিতে।বার্লিনের প্রযুক্তি প্রতিষ্ঠান “Careem” এ সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে আবারও শুরু।

তারপর ই সেই ব্লাস্ট ২০১৯ সালের জানুয়ারি তথা চলতি মাসে ফার্স্ট এভার কুয়েটিয়ান হিসেবে নিজেকে নিয়ে গেলেন গুগলে।এবারও সেই সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবেই।এই ছেলেটার কাছ আরও অনেক কিছুই আশা রাখা যায়।একদিন গুগলের সিইও হবে কোন বাংলাদেশি।সেই স্বপ্নই যেন দেখাচ্ছে কাইদুলের মত মেধাবীরা।
অভিনন্দন মোঃ কাইদুল ইসলান সজলকে তার এমন ঈর্ষান্বিত সাফল্যে।

https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2019/03/কুয়েট-থেকে-গুগলে.jpg?fit=772%2C407&ssl=1https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2019/03/কুয়েট-থেকে-গুগলে.jpg?resize=150%2C150&ssl=1culiveক্যারিয়ারগুগলেসাফল্যের মুকুটে যুক্ত হল আরও একটি পালক।কুয়েটকে নিয়ে গেলেন এক নতুন উচ্চতায়।আরও একবার বিশ্বমঞ্চে তুলে ধরলেন লাল সবুজের পতাকা।হ্যা বলছিলাম কুয়েট থেকে সদ্য গুগলে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে সাইন করা এক অদম্য মেধাবী কাইদুল ইসলামের কথা। সাকসেস ডাজেন্ট কাম ওভারনাইট।হ্যা তিনিও অনেক চড়াই উতরাই পেরিয়েই আজকের এ ধাপে।কুয়েটিয়ানদেরকে অারও একটি গর্ব...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University