কৃষকের মেয়ে হাভার্ড বিশ্ববিদ্যালয়ের প্রফেসর
গীতা গোপীনাথ, হাভার্ড বিশ্ববিদ্যালয়ের প্রফেসর যার বাবা কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করেন আর মা গৃহিনী ।কলকাতার মেয়ে গীতা এবার দায়িত্ব নিয়েছেন আইএমফ এর প্রথান অর্থনীতিবিদ হিসেবে।
৪৬ বছর বয়সি গীতা গোপীনাথ পড়াশুনা শেষ করেছেন দিল্লি এবং যুক্তরাষ্ট্রে।২০০১ সালে যুক্তরাষ্ট্রের প্রিন্সটন ইউনিভার্সিটি থেকে তিনি অর্থনীতিতে পিএইচডি করেন। হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে যোগ দেওয়ার ৫ বছর পর ২০১০ সালে সেখানে চুক্তিভিত্তিক প্রফেসর হিসেবে দায়িত্ব পালন করেন।তিনিই প্রথম নারী হিসাবে দায়িত্বে নিযুক্ত হলেন। আর ভারতীয়দের মধ্য ২য়। তার নিয়োগের ফলে আইএমএফ, বিশ্বব্যাংক ও অর্গানাইজেশন ফর কো-অপারেশন ডেভেলপমেন্ট এই তিন প্রতিষ্ঠানেরই মুখ্য অর্থনীতিবিদ হচ্ছেন নারী।
গীতা গোপীনাথ ২০১৪ সালে বিশ্বের ৪৫ বছরের কম বয়সী ২৫ জন প্রথম সারির অর্থনীতিবিদ হিসেবে আইএমএফের স্বীকৃতি পান।

https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2019/03/কৃষকের-মেয়ে-হাভার্ড-বিশ্ববিদ্যালয়ের-প্রফেসর.jpg?fit=776%2C425&ssl=1https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2019/03/কৃষকের-মেয়ে-হাভার্ড-বিশ্ববিদ্যালয়ের-প্রফেসর.jpg?resize=150%2C150&ssl=1culiveউদ্দীপনাক্যারিয়ারকৃষকের,গীতা গোপীনাথ,প্রফেসর,মেয়ে,হাভার্ড বিশ্ববিদ্যালয়েরগীতা গোপীনাথ, হাভার্ড বিশ্ববিদ্যালয়ের প্রফেসর যার বাবা কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করেন আর মা গৃহিনী ।কলকাতার মেয়ে গীতা এবার দায়িত্ব নিয়েছেন আইএমফ এর প্রথান অর্থনীতিবিদ হিসেবে। ৪৬ বছর বয়সি গীতা গোপীনাথ পড়াশুনা শেষ করেছেন দিল্লি এবং যুক্তরাষ্ট্রে।২০০১ সালে যুক্তরাষ্ট্রের প্রিন্সটন ইউনিভার্সিটি থেকে তিনি অর্থনীতিতে পিএইচডি করেন। হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে যোগ...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University