রবিউল ইসলাম,ঢাকা
অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে আজ সোমবার সেন্সর বোর্ডের অনুমতি পেল দেশের প্রথম ক্যাম্পাসভিত্তিক পূর্ণদৈর্ঘ্য কাহিনী চলচ্চিত্র শাটল ট্রেন।

ব্যাপারটি নিশ্চিত করেছেন শাটল ট্রেনের পরিচালক প্রদীপ ঘোষ।অনুমতির ব্যাপারে তিনি এ প্রতিবেদককে জানান,গত ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে তিনি শাটল ট্রেন সিনেমার ছাড়পত্রের জন্য সেন্সর বোর্ডে আবেদন করেন।আজ ৪ মার্চ সোমবার অনেক জটিলতা শেষে অবশেষে সেন্সর বোর্ড লিখিত আকারে সিনেমাটির অনুমতি দেয়।ফলে, দেশের বাণিজ্যিক সিনেমা হলগুলোতে এটি দেখানোর ক্ষেত্রে আর কোন বাধা থাকলো না।

কবে থেকে কিংবা দেশের কতটি বাণিজ্যিক সিনেমা হলে এটি প্রদর্শন করানো হবে জানতে চাইলে তিনি ইউনিভার্সিটিটাইম২৪ কে বলেন,এখনো নিশ্চিতভাবে কিছু বলতে পারছিনা।আগে দেখতে হবে দেশের কতগুলো হল আমরা খালি পাবো।খালি পাওয়ার পর হল মালিকদের সাথে আলোচনা সাপেক্ষে বলতে পারবো।

সেন্সর বোর্ড সূত্রে জানা গেছে,দেশে কোন চলচ্চিত্র নির্মাণের ক্ষেত্রে গণ-অর্থায়ন বলতে কোন আইন নেই।কোন সিনেমা তৈরীর ক্ষেত্রে সরকারি অনুদান অথবা নির্দিষ্ট কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের প্রযোজনায় তৈরী করতে হয়।

প্রদীপ ঘোষের গণ-অর্থায়নে নির্মিত শাটল ট্রেনের প্রযোজনায় কোন নাম না থাকায় সেন্সর বোর্ডে ছাড়পত্র আটকে দেওয়া হয়।অবশেষে,সিনেমাটির প্রধান সহকারী পরিচালক রিফাত মোস্তফাকে প্রযোজক বানিয়ে আবেদন করার পরও শাটল ট্রেনকে ছাড়পত্র দেওয়া হয়নি।

এ ব্যাপারে জানতে চাইলে পরিচালক প্রদীপ ঘোষ বলেন,সেন্সর বোর্ড থেকে বলা হলো প্রযোজকের নাম দিতে। আমরা গণ-অর্থায়ন বাদ দিয়ে প্রযোজকের নাম দিলাম।কিন্তু তারপরও তারা ছাড়পত্র না দিয়ে বলে বিএফডিসির ছাড়পত্র ছাড়া আমরা অনুমতি দিতে পারবোনা। তারপর আমরা বিএফডিসির নিকটে আবেদন করলে আবেদনের প্রেক্ষিতে সেন্সর বোর্ড আজ আমাদের অনুমতি দেয়।

পরিচালক প্রদীপ ঘোষ সকল চবিয়ানকে শাটল ট্রেনের পাশে থাকার জন্য অনুরোধ জানান।

উল্লেখ্য,শাটল ট্রেন দেশের প্রথম গণ-অর্থায়নে নির্মিত কোন সিনেমা।তাছাড়া এটি দেশের প্রথম ক্যাম্পাস ভিত্তিক সিনেমা।

https://i1.wp.com/culive24.com/wp-content/uploads/2019/03/নির্মিত-কোন-সিনেমা.jpg?fit=800%2C445&ssl=1https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2019/03/নির্মিত-কোন-সিনেমা.jpg?resize=150%2C150&ssl=1culiveইভেন্টক্যাম্পাসশাটল ট্রেনঃরবিউল ইসলাম,ঢাকা অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে আজ সোমবার সেন্সর বোর্ডের অনুমতি পেল দেশের প্রথম ক্যাম্পাসভিত্তিক পূর্ণদৈর্ঘ্য কাহিনী চলচ্চিত্র শাটল ট্রেন। ব্যাপারটি নিশ্চিত করেছেন শাটল ট্রেনের পরিচালক প্রদীপ ঘোষ।অনুমতির ব্যাপারে তিনি এ প্রতিবেদককে জানান,গত ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে তিনি শাটল ট্রেন সিনেমার ছাড়পত্রের জন্য সেন্সর বোর্ডে আবেদন করেন।আজ ৪ মার্চ সোমবার...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University