চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আয়তনে বাংলাদেশের সবচেয়ে বড়। এটি আমাদের জন্য খুব গর্বের। পাশাপাশি আরেকটা গর্বের বিষয় আমাদের সেন্ট্রাল লাইব্রেরী অনেক সমৃদ্ধ । কিন্তু অনেকেই আপসোস করেন যে, লাইব্রেরীতে পড়তে যাওয়া ছাত্রছাত্রীর সংখ্যা অনেক নগন্য। অনেকে অনেক কারন বর্ণনা করেন।

আমি বিশ্ববিদ্যালয়ে ৪র্থ বর্ষে পড়ছি। নিয়মিত লাইব্রেরিতে না গেলেও পরীক্ষা উপলক্ষে মাঝেমধ্যে যাওয়া হয়। কিন্তু সবসময়ই কোন না কোন বিরক্তির স্বীকার হতেই হয়। যেমন: কখনো লাইব্রেরীর কর্মচারীদের জোরে জোরে কথাবার্তা ,উপর নিচে ডাকাডাকি আবার কখনো হাটার সময় জুতার বিশ্রী শব্দ । এত কিছু পরও যারা পড়াশুনা করতে যান তাদেরকে বাইরের বিরুপ পরিবেশ দ্বারাও বাধাপ্রাপ্ত হতে হয়।
মাঝেমধ্যে জাদুঘরের সামনে কয়েকজন ছাত্রছাত্রী মিলে গানের আসর জমায় অথবা পাশেই কোন না কোন প্রোগ্রাম হয়। এর ফলে যারা লাইব্রেরীতে যারা একটু পড়াশুনা করতে আসেন তারা বাধাগ্রস্ত হন এবং পারলে লাইব্রেরীকে এড়িয়ে চলেন।
আশা করি আমরা সকলেই এই বিষয়ে সচেতন হলে এবং প্রশাসন শুভদৃষ্টি দিলে আমাদের সবার প্রিয় লাইব্রেরীটি পড়ার উপযোগী হবে ।

মোহাম্মদ কামরুল হাছান
ফলিত রসায়ন ও কেমিকৌশল

https://i1.wp.com/culive24.com/wp-content/uploads/2017/06/cu-library.jpg?fit=794%2C424&ssl=1https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2017/06/cu-library.jpg?resize=150%2C150&ssl=1culiveক্যাম্পাসcu libraryচট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আয়তনে বাংলাদেশের সবচেয়ে বড়। এটি আমাদের জন্য খুব গর্বের। পাশাপাশি আরেকটা গর্বের বিষয় আমাদের সেন্ট্রাল লাইব্রেরী অনেক সমৃদ্ধ । কিন্তু অনেকেই আপসোস করেন যে, লাইব্রেরীতে পড়তে যাওয়া ছাত্রছাত্রীর সংখ্যা অনেক নগন্য। অনেকে অনেক কারন বর্ণনা করেন। আমি বিশ্ববিদ্যালয়ে ৪র্থ বর্ষে পড়ছি। নিয়মিত লাইব্রেরিতে না গেলেও পরীক্ষা উপলক্ষে মাঝেমধ্যে...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University