Sharing is caring!

culive24desk:চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রদের দুই আবাসিক হল থেকে দেশীয় অস্ত্র উদ্ধারের ঘটনায় তিন ছাত্রলীগ নেতার নামে মামলা দায়ের হয়েছে।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) রাতে মামলা দায়েরের পর মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) তাদের আদালতে হাজির করা হয় এবং ১৯ ধারায় এ মামলা করা হয়।

বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হল থেকে অস্ত্র ও গুলি উদ্ধারের ঘটনায় চারুকলা ইনস্টিটিউটের ২০১২-১৩ শিক্ষাবর্ষের মোফাজ্জল হায়দার মোফাকে আসামি করে হাটহাজারী থানার উপ-পরিদর্শক (এসআই) অজয় পাল বাদী হয়ে মামলা দায়ের করেন। মোফা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বগি ভিত্তিক সংগঠন সিক্সটি নাইমের কর্মী।

সোহরাওয়ার্দী হল থেকে রাম দা উদ্ধারের ঘটনায় পদার্থবিদ্যা বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের নিয়াজ আবেদীন পাঠান ও ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের একই বর্ষের সাইফুল ইসলামকে আসামি করে থানার এসআই জালাল উদ্দিন বাদী হয়ে মামলা দায়ের করেন। তারা ছাত্রলীগের বগি ভিত্তিক সংগঠন একাকারের কর্মী।

অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের অতিথি কক্ষ থেকে তালাবদ্ধ অবস্থায় বগিরাগত এক তরুণীকে আটকের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের খাইরুল ইসলামকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। এছাড়া ওই তরুণীর কাছ থেকেও মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়।

খাইরুল ছাত্রলীগের বগি ভিত্তিক সংগঠন ভিএক্সের কর্মী। এ ঘটনায় ওই আবাসিক হলের দায়িত্বে থাকা নিরাপত্তাকর্মী মো. জিয়াউল হক ও মো. ইউনুছকে শোকজ করা হয়েছে বলে জানিয়েছেন সোহরাওয়ার্দী  হলের প্রভোস্ট অধ্যাপক  ড. মো. বশির আহম্মদ।

হাটহাজারী থানার তদন্ত কর্মকর্তা সিউ লাইব কে জানান , তিনজনকে আসামি করে অস্ত্র আইনে দু’টি মামলা দায়ের করা হয়েছে। এছাড়া তরুণী আটকের ঘটনায় তার কাছ থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

এর আগে গত রবিবার রাতে, চবির শাহজালাল হল ও সোহরাওয়ার্দী হলে পুলিশ ১৮ জন নেতা কর্মীকে আটক করে, তবে বাকিদের ছেড়ে দিয়ে তিনজনের নামে মামলা দায়ের করা হয়।

Sharing is caring!

https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2019/02/অর্ধ-শতাব্দী-পেরিয়ে-চট্টগ্রাম-বিশ্ববিদ্যালয়.jpg?fit=350%2C215&ssl=1https://i1.wp.com/culive24.com/wp-content/uploads/2019/02/অর্ধ-শতাব্দী-পেরিয়ে-চট্টগ্রাম-বিশ্ববিদ্যালয়.jpg?resize=150%2C150&ssl=1michilক্রাইম এন্ড "ল"পলিটিক্সcampus live,cu,culive24.com.bd. cu.,চবি ছাত্রলীগ,মামলাculive24desk:চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রদের দুই আবাসিক হল থেকে দেশীয় অস্ত্র উদ্ধারের ঘটনায় তিন ছাত্রলীগ নেতার নামে মামলা দায়ের হয়েছে। সোমবার (২৫ ফেব্রুয়ারি) রাতে মামলা দায়েরের পর মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) তাদের আদালতে হাজির করা হয় এবং ১৯ ধারায় এ মামলা করা হয়। বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হল থেকে অস্ত্র ও গুলি উদ্ধারের ঘটনায় চারুকলা...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University