Sharing is caring!

“বাংলার ঐতিহ্যকে বিশ্ব দরবারে তুলে ধরার আহবান” – উদীচী’র বসন্ত বরণ উৎসবে চবি উপাচার্য

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে ‘ডাকে বসন্ত আসি বারবার, গানে গানে আজি খুলে দাও দ্বার’ – এ শ্লোগানকে ধারণ করে ১৩ ফেব্রুয়ারি ২০১৯ দুপুর ১২ টায় চবি উন্মুক্ত মঞ্চে বসন্ত উৎসব উদযাপিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বসন্ত উৎসবের উদ্বোধন করেন এবং ভাষণ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। উদীচী’র সভাপতি ও চবি গণিত বিভাগের সভাপতি প্রফেসর ড. গণেশ চন্দ্র রায়-এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চবি সংগীত বিভাগের সভাপতি প্রফেসর সুকান্ত ভট্টাচার্য, চারুকলা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক জনাব জাহেদ আলী চৌধুরী, উদীচী’র সহ-সভাপতি কবি ইউসুফ মুহম্মদ এবং সাংগঠনিক সম্পাদক জনাব ধর্মরাজ। ।
মাননীয় উপাচার্য তাঁর ভাষণে উপস্থিত সকলকে ফাল্গুনের শুভেচ্ছা জানান এবং বসন্তের প্রথমদিনে বসন্ত উৎসব আয়োজন করায় আয়োজকবৃন্দকে বিশেষ ধন্যবাদ জানান। তিনি বলেন, বসন্তের এই দিনে আমাদের প্রাণপ্রিয় শিক্ষার্থীরা অন্যায়-অবিচার-দুর্নীতি ও সন্ত্রাসকে প্রতিহত করে সকল কুসংস্কার ও অন্ধকার শক্তিকে নিধন করে আলোর প্রজ্জ্বলন ঘটিয়ে দেশ তথা বিশ্বকে আলোকিত করবে এটিই হোক বসন্তের শপথ। মাননীয় উপাচার্য বলেন, জাতির জনক বঙ্গবন্ধু তনয়া আধুনিক বাংলাদেশের রূপকার মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা শিক্ষার সাথে ক্রীড়া ও সংস্কৃতিকে সমন্বয় করে দেশ ও জাতিকে যে শিক্ষাদর্শন উপহার দিয়েছেন সেখানে সংস্কৃতি হল একটি প্রধান অনুষঙ্গ। মাননীয় উপাচার্য আরও বলেন, আমাদের প্রাণপ্রিয় শিক্ষার্থীরা আবহমান বাংলার হাজার বছরের সেই সংস্কৃতিকে ধারণ, লালন ও চর্চার মাধ্যমে নব উদ্যোমে উজ্জীবিত হয়ে বিশ্ব দরবারে বাঙালি জাতিসত্বাকে উপস্থাপন করতে সচেষ্ট হবে এটাই প্রত্যাশিত। তিনি বসন্ত উৎসবের সার্বিক মঙ্গল কামনা করে উৎসবের উদ্বোধন ঘোষণা করেন।
উদীচী’র কোষাধ্যক্ষ দুর্দানা চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে সংগঠনের নেতৃবৃন্দ এবং বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। পরে উদীচী শিল্পী গোষ্ঠীর পরিবেশনায় পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

Sharing is caring!

https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2019/02/উদীচী’র-বসন্ত-বরণ-উৎসবে-চবি-উপাচার্য.jpg?fit=960%2C572&ssl=1https://i1.wp.com/culive24.com/wp-content/uploads/2019/02/উদীচী’র-বসন্ত-বরণ-উৎসবে-চবি-উপাচার্য.jpg?resize=150%2C150&ssl=1culiveইভেন্টক্যাম্পাস'বাংলার ঐতিহ্যকে বিশ্ব দরবারে তুলে ধরার আহবান' - উদীচী’র বসন্ত বরণ উৎসবে চবি উপাচার্য বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে ‘ডাকে বসন্ত আসি বারবার, গানে গানে আজি খুলে দাও দ্বার’ - এ শ্লোগানকে ধারণ করে ১৩ ফেব্রুয়ারি ২০১৯ দুপুর ১২ টায় চবি উন্মুক্ত মঞ্চে বসন্ত উৎসব উদযাপিত হয়। এতে প্রধান...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University