রাজশাহী বিশ্ববিদ্যালয়ে তৃতীয় শ্রেণির কর্মচারী নিয়োগে বয়সসীমা ৫ বছর বাড়িয়ে ৩৫ বছর করা হয়েছে। মঙ্গলবার রাতে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ৪৮৮তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে নিশ্চিত করেন সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. আব্দুল আলীম।

অধ্যাপক ড. আব্দুল আলীম বলেন, বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় তৃতীয় শ্রেণির কর্মচারী নিয়োগের ক্ষেত্রে চাকরির আবেদনের বয়স ৫ বছর বৃদ্ধি করা হয়। এর আগে চাকরির আবেদনের বয়স ছিল ৩০। বর্তমানে ৩৫ বছর পর্যন্ত রাবির তৃতীয় শ্রেণির চাকরিতে আবেদন করা যাবে।

চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক বলেন, মাস্টার রোলে কর্মরত কর্মচারীদের অবস্থা খুবই শোচনীয়। ১৫ বছরের অধিক সময় ধরেও অনেকে কাজ করছেন তবে তাদের চাকরি স্থায়ী হয়নি। তাদের নিয়োগের বয়স এখন নেই। সেই দিক দিয়ে যদি তাদের নিয়োগের বিষয়টি দেখা হয় তাহলে অবশ্যই পজিটিভ।

এদিকে বয়স শিথিলের বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের অধ্যাপক ড. ইফতিখারুল আলম মাসুদ বলেন, এর আগের প্রশাসন নিয়োগের বিষয়ে একটি কড়াকড়ি যোগ্যতা নির্ধারণ করেছিল। ওই বয়সটা একদিক দিয়ে ভালো ছিল। এখন বয়স বাড়ানোর বিষয়টি রাজনৈতিক নিয়োগের উদ্দেশ্য থাকতে পারে। বয়স বাড়লে আজে বাজে লোক ঢোকানোর একটা পথ তৈরি হয়। সুনির্দিষ্ট কাউকে নিয়োগের প্রশ্ন করা যেতেই পারে।

এ দিকে একই সভায় বিশ্ববিদ্যালয়ের টাইপিং শাখার কর্মচারী মাসুদ রানা ও পত্রপ্রেরণ শাখার কর্মচারী সেলিম রেজাকে চাঁদাবাজি, ছিনতাই ও মাদকে জড়িত থাকার অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় আগামী সিন্ডিকেটে তদন্ত কমিটি গঠন করা হতে পারে বলে জানান তিনি।

সালমান শাকিল/এমএএস/এমকেএইচ

https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2019/02/নিয়োগের-বয়সসীমা-৩৫-বছর.jpg?fit=480%2C320&ssl=1https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2019/02/নিয়োগের-বয়সসীমা-৩৫-বছর.jpg?resize=150%2C150&ssl=1culiveজবসরাজশাহী বিশ্ববিদ্যালয়রাজশাহী বিশ্ববিদ্যালয়ে তৃতীয় শ্রেণির কর্মচারী নিয়োগে বয়সসীমা ৫ বছর বাড়িয়ে ৩৫ বছর করা হয়েছে। মঙ্গলবার রাতে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ৪৮৮তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে নিশ্চিত করেন সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. আব্দুল আলীম। অধ্যাপক ড. আব্দুল আলীম বলেন, বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায়...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University