Sharing is caring!

আমি ৪টা বছর ধরেই কলেজিয়েট তকমা পাইসি।আমার ফাইন দেয়া লাগেনাই!
.
চিটাগাং ইউনিভার্সিটিতে এসে প্রেম করসি,ঘুরসি,বিয়ে করসি,সংসার করসি দুইজন, আবার ক্লাস ও করসি,টিউশন ও করি!
.
যারা বলে বিয়ে করলে সব গোল্লায় যায়,তাদের জন্য সমবেদনা। কারন বিয়ে একটা জীবনের অংশ,কিন্তু আমার অভ্যাসকে ইচ্ছাকে পরিবর্তন করার মত কোনো বিষয় এটা না।
.
স্টুডেন্ট লাইফে বিয়ে নিয়ে যারা চিন্তায় আছেন,তাদের জন্য কয়েকটা কথা।
.
আমাদের সমাজে “প্রেম” করা নিয়ে কোনো অব্জেকশন নাই।ছেলেমেয়ে কয়েকটা প্রেম করলেও সমস্যা নাই।বিয়ে করবো বললেই বিয়ের বয়স,ম্যাচিউরিটি নিয়ে কথা উঠে। আমাদের এই বিষয় থেকে বের হওয়া উচিৎ। যারা মনে করেন, যার সাথে আছেন,তাকেই বিয়ে করবেন,তারা বাবা-মাকে এই নাজায়েজ সম্পর্ক নিয়ে কথা বলেন। বুঝান!
.
বিলিভমি,বিয়ে একটা রহমত,বিয়ে একটা নিয়ামত।সেইম এইজ নিয়ে বিয়ে করতে যারা ভয় পান,তারা আমাদের দেখেন! আমরা সেইম-এইজ! সবসময় বন্ধুবান্ধব অনেক কুকথা বলসে।অনেক কিছু আমাকে-উনাকে বলসে,কিন্তু কান দেইনাই! স্টাব্লিশ্মেন্ট নিয়ে কত কথা বলসে, আর দেখেন,আজ আমার জামাই গ্র‍্যাজুয়েশন কম্পলিট করেই চাকরি করে।কারন তার দায়িত্ব সম্পর্কে সে জানে।
.
তাকে ওইভাবেই বুঝাইসি, আমি তার সুসময়ে আসলাম, দুঃসময়ে থাকলাম না,এইটা তো হইলোনা!
.
যারা বলেন,চাকরী ছাড়া বিয়ে করবোনা,চাকরি পাচ্ছনা,উই হ্যাভ ডান।ব্রেকাপ। তাদেরকে জাস্ট একটা কথাই বলবো।টাকা পয়সা আসবে। চেষ্টা -পরিশ্রম দিলেই আসবে। কিন্তু মনের সেটিস্ফ্যাকশন টাই আসল।
.
বিবাহিত জীবন কম্প্রোমাইজ না,স্যাক্রিফাইজ ও না।কমপ্রোফাইজ করতে হয়, তাইলে সুখী হওয়া যায়।
.
আমরা সব পারি,এটা বিশ্বাস করতে হবে আগে!
সবাই খুব ভাল থাকুন।
.
#
লেখা- ইফফাত আরা ইলিয়াস

Sharing is caring!

https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2019/01/আমি-৪টা-বছর-ধরেই-কলেজিয়েট-তকমা-পাইসি।আমার-ফাইন-দেয়া-লাগেনাই.jpg?fit=720%2C480&ssl=1https://i1.wp.com/culive24.com/wp-content/uploads/2019/01/আমি-৪টা-বছর-ধরেই-কলেজিয়েট-তকমা-পাইসি।আমার-ফাইন-দেয়া-লাগেনাই.jpg?resize=150%2C150&ssl=1culiveUncategorizedঘুরসি,চাকরী ছাড়া বিয়ে করবোনা,তাকেই বিয়ে করবেন,দুঃসময়ে থাকলাম না,বিয়ে একটা রহমত,বিয়ে করসি,যার সাথে আছেনআমি ৪টা বছর ধরেই কলেজিয়েট তকমা পাইসি।আমার ফাইন দেয়া লাগেনাই! . চিটাগাং ইউনিভার্সিটিতে এসে প্রেম করসি,ঘুরসি,বিয়ে করসি,সংসার করসি দুইজন, আবার ক্লাস ও করসি,টিউশন ও করি! . যারা বলে বিয়ে করলে সব গোল্লায় যায়,তাদের জন্য সমবেদনা। কারন বিয়ে একটা জীবনের অংশ,কিন্তু আমার অভ্যাসকে ইচ্ছাকে পরিবর্তন করার মত কোনো বিষয় এটা না। . স্টুডেন্ট লাইফে বিয়ে...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University