মাতারবাড়ীতে মাদ্রাসা শিক্ষকের পিঠনিতে ছাত্র খুন , পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের ৬০ রাউন্ড গুলি বর্ষণ

অাবু বক্কর ছিদ্দিক, মহেশখালী

মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের মগডেইল ফয়জুল উলুম মাদরাসার মোহাম্মদ মোঃ এমরান নামেরর এক চতুর্থ শ্রেণীর ছাত্রকে পিটিয়ে খুন করা হয়েছে । এ ঘটনায় শিক্ষকসহ দুইজনকে আটক করেছে মাতারবাড়ী পুলিশ । ১৮ ডিসেম্বর মঙ্গলবার সকালে এ ঘটনাটি ঘটে । ঘটনার পর থেকে বিক্ষুব্ধ এলাকাবাসী বিকেল ৪ টা পর্যন্ত মাদ্রাসা ঘেরাও করে শিক্ষকদের অবরুদ্ধ করে রেখেছিল বলে জানা গেছে । নিহত মোহাম্মদ এমরান মাতারবাড়ী মগডেইল গ্রামের মোহাম্মদ হোসেনের পুত্র । মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধর মুঠোফোনে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। নিহত ছাত্রের পারিবারিক সুত্রে জানা গেছে-শিশু মোহাম্মদ এমরান স্থানীয় ইউনুসিয়া ফয়জুল উলুম মাদরাসায় নুরানি বিভাগে ৪র্থ শ্রেণিতে পড়তো। গত এক সপ্তাহ সে মাদ্রাসায় অনুপস্থিত ছিল। শিশুটির মা তার ছেলেকে সাথে নিয়ে সোমবার ১৮ ডিসেম্বর সকালে মাদ্রাসায় গিয়ে ক্লাসে বসিয়ে দিয়ে বাড়ি চলে আসে। পরে শ্রেণি শিক্ষক মাওলানা মোহাম্মদ হামিদ মাদ্রাসায় অনুপস্থিত থাকার অভিযোগে ছাত্রটিকে বেদম মারধর করে। মারধরের এক পর্যায়ে শিশুটি অজ্ঞান হয়ে যায়। এ সময় শিক্ষকেরা শিশুটি মারা গেছে আশংকা করে ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য অজ্ঞান ছাত্রটির গলায় ফাঁস লাগিয়ে দিয়ে মাদ্রাসার জানালার সাথে ঝুলিয়ে রাখে।

ছাত্রটিকে ঝুলন্ত অবস্থায় রেখে শ্রেণী কক্ষটিতে তালা লাগিয়ে মাদ্রাসা শিক্ষকরা দ্রুত পালিয়ে যায়। শিক্ষকের মারধর ও গলায় লাগানো ফাঁস খেয়ে ইতিমধ্যে ছাত্রটি মারা যায় । এরমধ্যে বিষয়টি এলাকায় জানাজানি হয়ে গেলে স্থানীয় জনতা বিক্ষোভে ফেটে পড়েন। স্থানীয় লোকজন ধাওয়া করে ঘাতক শিক্ষকসহ অন্যান্য শিক্ষকদের আটক করে মাদ্রাসায় নিয়ে আসে। মাতারবাড়ী পুলিশ ক্যাম্পের অাইসি অামিনুর রহমান বলেন , শিক্ষকরা মাদ্রাসায় অবরুদ্ধ থাকাবস্থায় বিকেল ৪ টার দিকে খবর পেয়ে অামি সাথে সাথে পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌঁছলে উত্তেজিত জনতা অাসামীদের মারার জন্য চড়াও হন , এসময় অাসামীদের গ্রেপ্তার করে নিয়ে যেতে চাইলে তারা অামাদের উপর হামলা করতে থাকে অামরা নিরুপায় হয়ে অাত্বরক্ষার্থে ৬০ রাউন্ড গুলি ফায়ার করতে হয়েছে । হামলায় ৪/৫ জন পুলিশ সদস্যও অাহত হয়েছে বলে জানান অাইসি অামিন । পরে ইউনিয়ন অাওয়ামীলীগের সভাপতি জি এম ছমিউদ্দিন , সাধারন সম্পাদক এস এম অাবু হায়দার ও সাবেক চেয়ারম্যান কবির হোছাইন সহ এবং গন্যমান্য কয়েকজন লোক এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে অাসে । মাতারবাড়ী পুলিশ ক্যাম্পের অাইসি অামিনুর রহমান দোষীদের যথাযথ বিচারের আশ্বাস দিয়ে ঘটনা নিয়ন্ত্রনে আনে ছাত্রটির লাশ ও অভিযুক্ত শিক্ষকসহ ২ জনকে গ্রেপ্তার করে মহেশখালী থানায় নিয়ে যান । এস অাই অামিন বলেন , পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে এসেছে এবং ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে । এতিকে কর্তৃপক্ষ মাদ্রাসাটি অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষনা করেছে বলে জানা গেছে ।

https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2018/12/48373091_750907055262130_4385387966877401088_n.jpg?fit=576%2C960&ssl=1https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2018/12/48373091_750907055262130_4385387966877401088_n.jpg?resize=150%2C150&ssl=1culiveক্রাইম এন্ড "ল"মাতারবাড়ীমাতারবাড়ীতে মাদ্রাসা শিক্ষকের পিঠনিতে ছাত্র খুন , পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের ৬০ রাউন্ড গুলি বর্ষণ অাবু বক্কর ছিদ্দিক, মহেশখালী মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের মগডেইল ফয়জুল উলুম মাদরাসার মোহাম্মদ মোঃ এমরান নামেরর এক চতুর্থ শ্রেণীর ছাত্রকে পিটিয়ে খুন করা হয়েছে । এ ঘটনায় শিক্ষকসহ দুইজনকে আটক করেছে মাতারবাড়ী পুলিশ । ১৮ ডিসেম্বর মঙ্গলবার...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University