premm
“আপনার হাসবেন্ড ডিভোর্স দিতে চায় কেন?”
“আমার স্বামী ‘আমাদের’ ফটো দেখে ফেলেছে।”
উকিলের ভ্রূ কুঁচকানো দেখে মেয়েটি জানালো “আমার আর আমার সাবেক প্রেমিকের ছবি আমার হাসবেন্ড দেখে ফেলেছিল”
উকিল সাহেব প্রশ্ন করলেন “আপনি না বলেছেন আপনি বিয়ের আগে আপনি হাসবেন্ডের কাছে সব ক্লিয়ার করেছেন? মানে আপনি আপনার প্রেমিক সম্মন্ধে সব কিছু বলেছেন?”
“জ্বী বলেছিলাম। কিন্তু যে ছবিটা সে দেখেছে সেই ছবিটা বিয়ের পরের”
“উনি কী করে বুঝতে পারলেন এটা বিয়ের পরের ছবি? বিয়ের আগেরও তো হতে পারে।”
“ছবিতে যে শাড়ী পরা ছিলাম সেটা আমার হাসবেন্ড গত ঈদে কিনে দিয়েছিল”
“কেনই বা দেখা করতে গিয়েছিলেন? আর দেখা যখন করেই ছিলেন তখন কেনই বা ছবি তুলতে গেলেন?”
মেয়েটি এবার কেঁদে দিল “সবই আমার কপালের দোষ”

খেয়াল করে দেখলাম যত পরকীয়া হচ্ছে তাদের বড় একটা কারণ হল ‘বিবাহের আগের সম্পর্ক’। অর্থাৎ বিয়ের আগে একটা ছেলে ও মেয়ের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। কোন একটা কারণে তাদের মধ্যে বিয়ে হয় নাই। স্বাভাবিক ভাবেই বয়সের কারণে মেয়েটার বিয়ে আগে হয়ে যায়। বিয়ের পরে তার স্বামীর সাথে যে কোন কারণে সম্পর্ক খারাপ হতেই পারে। তখন মেয়েটির মনে তার সাবেক প্রেমিকের কথা বার বার মনে পড়ে। স্বামীর সাথে প্রেমিকের তুলনা করে দেখে স্বামীর চাইতে প্রেমিকই ভাল ছিল। এর মধ্যে কোন কারণে প্রেমিকের সাথে মেয়েটির যোগাযোগ শুরু হলে প্রেমিক যদি অবিবাহিত থাকে তাহলে প্রেমিকের প্রথম ধান্ধা থাকে মেয়েটিকে পটানো। বিয়ের আগের অনেক ইচ্ছা পূরণ (শারীরিক) না হলেও এইবার একটা সুযোগ নিতে হবে। ছেলেটিও তখন সুযোগ নেয়। আর মেয়েটিও ধরা দেয়। বেশিরভাগ পরকীয়ার এক পক্ষের চাহিদা থাকে শুধু মানসিক স্বান্তনা আরেক পক্ষের থাকে শুধু শারীরিক।

ফেইসবুক লিংক www.facebook.com/lalsalu

লাল সালুBlogউদ্দীপনাক্রাইম এন্ড "ল"ধর্মফিচারমতামতস্টাডি'আপনার হাসবেন্ড ডিভোর্স দিতে চায় কেন?' 'আমার স্বামী 'আমাদের' ফটো দেখে ফেলেছে।' উকিলের ভ্রূ কুঁচকানো দেখে মেয়েটি জানালো 'আমার আর আমার সাবেক প্রেমিকের ছবি আমার হাসবেন্ড দেখে ফেলেছিল' উকিল সাহেব প্রশ্ন করলেন 'আপনি না বলেছেন আপনি বিয়ের আগে আপনি হাসবেন্ডের কাছে সব ক্লিয়ার করেছেন? মানে আপনি আপনার প্রেমিক সম্মন্ধে সব কিছু বলেছেন?' 'জ্বী...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University