ঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে ব্যবসায় শিক্ষা অনুষদের অধীন ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল আজ বৃহস্পতিবার রাত নয়টার দিকে প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় মোট পরীক্ষার্থীর ৫ দশমিক ৫২ শতাংশ পাস করেছেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন। এ সময় ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ও অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক হাসিবুর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।

পরীক্ষার ফলে দেখা যায়, এতে ১ হাজার ২৫০ আসনের বিপরীতে পাস করেছেন ২ হাজার ২২১ জন। ভর্তি-ইচ্ছুক মোট ৪২ হাজার ১২৪ জন পরীক্ষার্থীর মধ্যে ৪০ হাজার ২৩৪ জন অংশ নিয়েছিলেন। এর মধ্যে অনুত্তীর্ণ হন ৩৮ হাজার ১০ জন।

গত ৩০ সেপ্টেম্বর এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর পরীক্ষার প্রশ্নপত্রের একটি সেটে একটি প্রশ্ন কম ছিল। এ ছাড়া অন্য একটি সেটে বিভিন্ন ধরনের ভুল নির্দেশনা ছিল। এতে অনেক শিক্ষার্থী উত্তরপত্রে ভুল লিখেছেন বলে অভিযোগ ছিল। এ সম্পর্কে জানতে চাইলে উপাচার্য বলেন, কম থাকা প্রশ্নের নম্বরটি সবার মধ্যে সমবণ্টন করে দেওয়া হয়েছে। উত্তরপত্রের বিভিন্ন ভুলের কারণে মাত্র তিনটি খাতা বাতিল করা হয়েছে। অন্য যেসব উত্তরপত্রে বিভিন্ন ভুল ছিল, তা বারবার ক্রস চেক করা হয়েছে। মেশিনে দেখার পরও পুনর্বার চেক করা হয়েছে। যে কারণে এবার পরীক্ষার ফল প্রকাশে দেরি হয়েছে।

পরীক্ষার বিস্তারিত ফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (admission.eis.du.ac.bd) জানা যাবে। যেকোনো অপারেটরের মোবাইল ফোন থেকে DU স্পেস GA স্পেস রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে খুদে বার্তা পাঠালে ফিরতি খুদে বার্তায় ফল জানা যাবে।

১ থেকে ১ হাজার ৩০০ মেধাক্রম পর্যন্ত শিক্ষার্থীদের ভর্তির জন্য আগামী ৯ থেকে ১৬ অক্টোবরের মধ্যে ওয়েবসাইটে বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

Source:Prothom-alo

culiveএকাডেমিকস্টাডিadmissionঢাকা বিশ্ববিদ্যালয় ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে ব্যবসায় শিক্ষা অনুষদের অধীন ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল আজ বৃহস্পতিবার রাত নয়টার দিকে প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় মোট পরীক্ষার্থীর ৫ দশমিক ৫২ শতাংশ পাস করেছেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন। এ...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University