আন্তর্জাতিক ফুটবল অঙ্গনে খেলোয়ারদেরকে একটু ছুঁয়ে দেখার আশায় ভক্তদের মাঠে ঢুকে পড়ার উদাহরন অহরহ। ইউরোপিয়ান ফুটবল মাঠে লিওনেল মেসি কিংবা ক্রিশ্চিয়ানো রোনালদোর মত ফুটবলাররা এর শিকার হোন প্রতিনিয়ত। ভক্তদের ভালোবাসায় হেরে যায় বিশ্বমানের নিরাপত্তার প্রটোকল। আর ঠিক এই ধরনেরই দৃশ্যের ঘটনা ঘটে গেলো গতকালের মিরপুর শেরে বাংলা ক্রিকেট ষ্টেডিয়ামে। আফগান বনাম বাংলাদেশ এর খেলা চলাকালীন, নিরাপত্তা কর্মীদের চোখ ফাকি দিয়ে মাশরাফিকে জড়িয়ে ধরতে ছুটে এলেন এক ভক্ত সমর্থক।

fb_img_1475352193074

ভক্তের নাম মেহেদি হাসান। তরুন বয়স। তিনি রাজধানীর ইউনাইটেড ইন্টারন্যশানাল ইউনিভার্সিটির (ইউআইইউ) কম্পিউটার সায়েন্সের বিএসসি ইঞ্জিনিয়ারিং-এর ছাত্র।  অন্য কোন উদ্দেশ্য নেই। কেবল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে একবার ছুঁয়ে দেখা। ম্যাচ চলাকালীন মাশরাফি পিছে তাকিয়ে দেখলেন এক তরুণ ছুটে আসছে তার দিকে হাত বাড়িয়ে। তরুণের আবেগী চোখ দেখেই বুঝে গেলেন কিছু একটা হচ্ছে। তিনি নিজেই এগিয়ে গেলেন, টেনে নিলেন নিজের বুকে, জড়িয়ে ধরলেন। কয়েক সেকেন্ডের মাথায় নিরাপত্তার দায়িত্বে থাকা এক ঝাঁক ভলান্টিয়ার এগিয়ে এসে নিয়ে যেতে উদ্যত হয় সেই ভক্তকে। মাশরাফি তখনো সেই ভক্তকে জড়িয়ে রাখলেন। শুরু হয় ম্যাশের সাথে নিরাপত্তারক্ষীদের মৃদু ধস্তাধস্তি।এক পর্যায়ে নিরাপত্তারক্ষীরা তাদের পেশাগত দায়িত্বরক্ষার স্বার্থে জোর করে নিয়ে গেলেন মেহেদী হাসান নামের সেই ম্যাশভক্ত সমর্থককে। তার ভক্তকে যেনো কিছু না করা হয়, জড়িয়ে ধরে সেই ইংগিত ও দিলেন নিরাপত্তাকর্মীদের।

খেলা শেষে মাশরাফি বলেন-লোকটা এসে জড়িয়ে ধরলো ‘বললো, ভাই, আমি একজন দর্শক। আপনার অনেক ভক্ত। এখানে আসলে কিছু করার ছিলো না। এমন ঘটনা ইউরোপ-আমেরিকাতে অহরহ হয়। এটা তেমন কিছু না। আমি চাইবো তার যেন কোন ক্ষতি না হয়।’

মাঠের নিরাপত্তা ব্যবস্থা নিয়েও সমালোচনার জবাব দিলেন এইভাবে “নিরাপত্তা ব্যবস্থা অনেক ভালো। এটা তেমন কিছু নয়। ভক্তদের মাঠে ঢুকে পড়ার ঘটনা এর আগেও অনেক ঘটেছে”।

সাথে সাথেই ঘটনাটির ভিডিও ভাইরাল হয়ে যায় ফেসবুক সহ সামাজিক যোগাযোগ মাধম্যগুলোতে। মিডিয়ার আনাচে কানাচে ছড়িয়ে পড়েছে সেই ছবি ও ভিডিও ক্লিপ্স।  মাশরাফি খেলা শেষে সংবাদ সম্মেলনে জানিয়েছেন  তাঁর সেই পাগল ভক্তের যেন কোনো ক্ষতি না হয়। ভক্তের প্রতি মাশরাফির এই উদারমনতা তাকে করে দিলো যেনো আরো অনন্য। ক্রিকেট সম্পর্কিত বিদেশী বিভিন্ন ফেসবুক পেজ ও ব্যক্তিত্ব ম্যাশ এর উদারমনতার প্রশংসা করছে বেশ।

হৃদয় ইসমাইলUncategorizedআন্তর্জাতিক ফুটবল অঙ্গনে খেলোয়ারদেরকে একটু ছুঁয়ে দেখার আশায় ভক্তদের মাঠে ঢুকে পড়ার উদাহরন অহরহ। ইউরোপিয়ান ফুটবল মাঠে লিওনেল মেসি কিংবা ক্রিশ্চিয়ানো রোনালদোর মত ফুটবলাররা এর শিকার হোন প্রতিনিয়ত। ভক্তদের ভালোবাসায় হেরে যায় বিশ্বমানের নিরাপত্তার প্রটোকল। আর ঠিক এই ধরনেরই দৃশ্যের ঘটনা ঘটে গেলো গতকালের মিরপুর শেরে বাংলা ক্রিকেট ষ্টেডিয়ামে। আফগান...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University