ফ্রিল্যান্সিং বিষয়ক ট্রেনিংএবার আর ৭-১০দিন নয়। ৫০দিনের ২০০ঘন্টার ফ্রিল্যান্সিং বিষয়ক ট্রেনিং করানো হবে সরকারের উদ্যোগে সম্পূর্ণ ফ্রিতে। সারাদেশেই এ ট্রেনিং কাযক্রম একযোগে শুরু হচ্ছে নভেম্বর মাস থেকে। আজ থেকে রেজিঃ কাযক্রম শুরু করে দিতে পারেন সবাই।
মিনিমাম এইচ.এস.সি পাশ যেকোন স্টুডেন্ট এ ট্রেনিং নিতে পারবেন।
কোর্স সমূহ:
– গ্রাফিক ডিজাইন
– ডিজিটাল মার্কেটিং
– ওয়েব ডিজাইন
প্রতিটা কোর্সটি দুইভাগে ভাগ করা হয়েছে। ১ম ১০০ ঘন্টা বেসিক, পরের ১০০ঘন্টা অ্যাডভান্স ট্রেইনিং।
এর সাথে আবার প্রতি ১০০ঘন্টার সাথে যুক্ত থাকবে ২৫ঘন্টার সফট স্কীল কোর্স (আউটসোর্সিং করার জন্য প্রয়োজনীয় দক্ষতা অর্জনের কোর্স)
একজন যে কোন একটি কোর্সের জন্য আবেদন করতে পারবেন।

কিভাবে করবেন?
– নিচের লিংকে গিয়ে রেজিঃ ফরম পূরন করুনঃhttp://ledp.ictd.gov.bd/
– ফরমটি পূরন করার পরের স্টেপে প্রশ্ন পাবেন, সেই প্রশ্নগুলোর সঠিক উত্তর দিতে পারলে, আপনি রেজিঃ ১ম ধাপ পূর্ণ করলেন।
– এরপর আপনি যে জেলা থেকে পূরন করেছেন, সেই এলাকাতে যারা দায়িত্বপ্রাপ্ত রয়েছেন, তারাই আপনাকে ১০দিনের মধ্যে ইন্টারভিউতে ডাকবেন। সেই ইন্টারভিউতে পাশ করলেই আপনি এ কোর্সটি করার জন্য যোগ্য হিসেবে বিবেচিত হবেন।

নোটঃ রেজিস্ট্রেশন সম্পন্ন হওয়ার পরে নিমোক্ত একটি কুইজ দেখতে পারবেন

যে আবেদনকারী কুইজের সঠিক উত্তর দিতে পারবে সে সফলভাবে আবেদন এর জন্য সিলেক্ট হবে। এছাড়া এখানে দেওয়া স্ক্রিনশটে উত্তর ভুল / সঠিক দেওয়া থাকতে পারে । এটি শুধু একটি নমুনা হিসেবে দেয়া হলো । আপনারা নিজেদের যোগ্যতার আলোকে সঠিক উত্তর দিতে ভুলবেন না।

pic

culiveআইটিইন্টারভিউউদ্দীপনাস্টাডিএবার আর ৭-১০দিন নয়। ৫০দিনের ২০০ঘন্টার ফ্রিল্যান্সিং বিষয়ক ট্রেনিং করানো হবে সরকারের উদ্যোগে সম্পূর্ণ ফ্রিতে। সারাদেশেই এ ট্রেনিং কাযক্রম একযোগে শুরু হচ্ছে নভেম্বর মাস থেকে। আজ থেকে রেজিঃ কাযক্রম শুরু করে দিতে পারেন সবাই। মিনিমাম এইচ.এস.সি পাশ যেকোন স্টুডেন্ট এ ট্রেনিং নিতে পারবেন। ♦ কোর্স সমূহ: - গ্রাফিক ডিজাইন - ডিজিটাল মার্কেটিং - ওয়েব...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University