কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে স্থানীয়দের গণহারে ছাঁটাই বন্ধ ও চাকরি ফেরত দেওয়ার জন্য এনজিওদের সাত দিনের আল্টিমেটাম দিয়েছে আন্দোলনকারীরা। আগামী ৭ দিনের মধ্যে এনজিওগুলো স্থানীয়দের চাকরি ফেরত না দিলে ওই সব চিহ্নিত এনজিওকে প্রতিহত করার ঘোষণা দেওয়া হয়।

সোমবার কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয় চত্বরে ‘কক্সবাজারবাসীর’ আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ আল্টিমেটাম ও প্রতিহতের ঘোষণা দেওয়া হয়।

সাম্প্রতিক সময়ে রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত এনজিওগুলোতে স্থানীয়দের গণহারে ছাঁটাই করার প্রতিবাদে আজ কক্সবাজার শহরের জেলা প্রশাসক কার্যালয়ে বিক্ষোভ সমাবেশ আয়োজন করে ভুক্তভুগী ও কক্সবাজারের সর্বস্তরের মানুষ।

বিক্ষোভ সমাবেশ থেকে জানানো হয়, রোহিঙ্গা প্রত্যাবাসন ঠেকাতে দেশি-বিদেশি এনজিও পরিকল্পিতভাবে স্থানীয়দের চাকরি থেকে ছাঁটাই করছে। এ ছাড়াও রোহিঙ্গা ক্যাম্পে নতুন নতুন চাকরির ক্ষেত্রে স্থানীয়দের বাদ দিয়ে এনজিওর কর্তারা বিশেষ সুবিধা নেওয়ার মাধ্যমে তাদের স্বজন ও নিজস্ব লোকদের চাকরি দিচ্ছে।

এ সময় প্রতিবাদ সমাবেশে বক্তারা আরও বলেন, রোহিঙ্গা ক্যাম্পে স্থানীয়দের চাকরি, এটা স্থানীয়দের অধিকার। একটি মহল পরিকল্পিতভাবে রোহিঙ্গা ক্যাম্পে দেশবিরোধী কর্মকাণ্ড করার জন্য স্থানীয়দের চাকরি থেকে বাদ দিচ্ছে। এসব ষড়যন্ত্র বন্ধ করার জন্য কক্সবাজারের প্রশাসনের হস্তেক্ষেপ কামনা করা হয়।

সমাবেশে বক্তব্য দেন, সিনিয়র সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. শাহজাহান, আমরা কক্সবাজারবাসী সংগঠনের পক্ষে যুবনেতা কলিম উল্লাহ, নাজিম উদ্দিন, উখিয়া উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক রাসেল চৌধুরী, উখিয়াবাসীর পক্ষে যুবনেতা ইমরুল কায়েস চৌধুরী, শ্রমিক নেতা এইচ এম নজরুল ইসলাম, কক্সবাজার জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি ইসমাঈল সাজ্জাদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মারুফ ইবনে হোসাইন, উপ-দপ্তর সম্পাদক মাইন উদ্দিন, কলেজ ছাত্রলীগের সভাপতি জাকির হোসাইন, সাবেক সভাপতি ওয়াহিদুর রহমান রুবেল, জেলা ছাত্রদল নেতা কানন বড়ুয়া বিশাল, উখিয়া উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি রিদুয়ান ছিদ্দিক, শ্রমিক নেতা জসিম উদ্দিন, জাহেদুল করিম, উখিয়ার ছাত্রনেতা মোস্তাক আহমেদ, ছাত্রলীগ নেতা রায়হান উদ্দিন, ভুক্তভোগী চাকরিচ্যুত হওয়া এনজিও কর্মী মোস্তাক আহমদ, মো. ম্যাক্স, আকিব চৌধুরীসহ নেতৃবৃন্দ।

http://culive24.com/wp-content/uploads/2019/01/কক্সবাজার-এনজিওদের-৭-দিনের-আল্টিমেটাম-দিল-স্থানীয়রা-1.jpghttp://culive24.com/wp-content/uploads/2019/01/কক্সবাজার-এনজিওদের-৭-দিনের-আল্টিমেটাম-দিল-স্থানীয়রা-1-150x150.jpgculiveইভেন্টকক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে স্থানীয়দের গণহারে ছাঁটাই বন্ধ ও চাকরি ফেরত দেওয়ার জন্য এনজিওদের সাত দিনের আল্টিমেটাম দিয়েছে আন্দোলনকারীরা। আগামী ৭ দিনের মধ্যে এনজিওগুলো স্থানীয়দের চাকরি ফেরত না দিলে ওই সব চিহ্নিত এনজিওকে প্রতিহত করার ঘোষণা দেওয়া হয়। সোমবার কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয় চত্বরে ‘কক্সবাজারবাসীর’ আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ আল্টিমেটাম ও...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University