ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করা ডা. লোটে শেরিং হচ্ছেন ভুটানের পরবর্তী প্রধানমন্ত্রী। তিনি ময়মনসিংহ মেডিকেলের ১৮তম ব্যাচের ছাত্র ছিলেন। এমবিবিএস পাস করে বাংলাদেশে জেনারেল সার্জারি বিষয়ে এফসিপিএস করেন তিনি।

গত ১৫ সেপ্টেম্বর ভুটানে অনুষ্ঠিত প্রথম দফা নির্বাচনে ডা. লোটে শেরিং এর ‘ডিএনটি’ দল জয়লাভ করেন। ডা. লোটে শেরিং প্রধানমন্ত্রী হওয়ার চূড়ান্ত ফলাফল ১৮ অক্টোবর জানা যাবে। তবে বর্তমান প্রধানমন্ত্রী শেরিং তোবগে পরাজয় মেনে নিয়েছেন।

ভুটানে দুই দফায় ভোট হয়। প্রথম দফায় ভোটাররা রাজনৈতিক দলগুলোকে ভোট দেয়। যে দুই দল প্রথম ও দ্বিতীয় স্থান পায় তারা পার্লামেন্টের ৪৭টি আসনে প্রার্থী দেয়। তখন দ্বিতীয় দফা ভোট হয়। এবারের প্রথম দফার ভোটে চারটি দল অংশ নেয়। প্রথম দফার মৌলিক নির্বাচনে অভুতপূর্ব সাফল্য পায় লোটে শেরিং এর দল।

রাজনীতিতে আসার আগে ডা. লোটে শেরিং সিভিল সার্ভিসে চাকরি করতেন। ২০১৩ সালে চাকরি থেকে অব্যাহতি নিয়ে রাজনীতিতে যোগদান করেন এবং ২০১৮ সালের শুরু থেকেই দলের শীর্ষপর্যায়ে এসে আলোচনায় চলে আসেন ডা. লোটে শেরিং।

বাংলা ইনসাইডার/আরকে/জেডএ

culiveউদ্দীপনাময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করা ডা. লোটে শেরিং হচ্ছেন ভুটানের পরবর্তী প্রধানমন্ত্রী। তিনি ময়মনসিংহ মেডিকেলের ১৮তম ব্যাচের ছাত্র ছিলেন। এমবিবিএস পাস করে বাংলাদেশে জেনারেল সার্জারি বিষয়ে এফসিপিএস করেন তিনি। গত ১৫ সেপ্টেম্বর ভুটানে অনুষ্ঠিত প্রথম দফা নির্বাচনে ডা. লোটে শেরিং এর ‘ডিএনটি’ দল জয়লাভ করেন। ডা....Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University