বাংলাদেশীদের নিয়ে একটা জোকস আছে! জোকসটা তাহসানকে এক ভারতীয় বলছিলো! তিনি শেয়ার করেছিলেন, Rise above all নামক মোটিভেশনাল পোগ্রামে,
.
সারা পৃথিবী থেকে কাঁকড়া রপ্তানী হয়ে আমেরিকায় পৌঁছেছে! সব কাঁকড়ার বাক্স ঢাকনা দেওয়া! কিন্তু কিছু নির্দিষ্ট কাঁকড়ার বাক্সে কোন ঢাকনা দেওয়া নেই! তো ঐ ফ্যাক্টরি ভিজিট করতে আসা একজন জিজ্ঞেস করেছে এই পাত্রগুলোতে ঢাকনা দেওয়া হয় নাই কেনো? সে বললো, চিন্তা করবেন না! কাঁকড়াগুলো পালাতে পারবে না! পালাতে গেলে একটা আরেকটাকে টেনে বাক্সের ভিতরে ফেলে দিবে কারণ ওরা বাংলাদেশ থেকে এসেছে!
.
ডঃ ইউনুসের সাথে কথা বলার জন্য পৃথিবীর অনেক দেশের প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রীরা পর্যন্ত অপেক্ষা করতে থাকে সেখানে ওনার এলাকার মানুষ ওনাকে ডাকে ইউনুইচ্ছা!
.
উনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষক ছিলেন এবং আমি ঐ ডেপ্টের ছাত্র এবং জোবরা গ্রামে আমি অনেক টিউশনি করেছি সুতরাং এই ডাক এবং অবজ্ঞার সাথে আমিও পরিচিত!
.
ব্রাকের ফজলে হাসান আবেদ সৃষ্টি করেছিলেন পুরো পৃথিবীর এক নম্বর এনজিও অথচ তাকে আমরা তেমন মূল্যায়ণ করি না!
.
আমরা এ আর রহমান সহ বিভিন্ন বিদেশীদের আড়াই কোটি রুপি পর্যন্ত সম্মানী দিই কিন্তু সেই স্টেজে রুনা লাইলা, জেমস, আইয়ুব বাচ্চুর মতো বিশ চল্লিশ পঞ্চাশ বছর পর্যন্ত দেশকে দিয়ে যাওয়া লিজেন্ডদের অর্ধেকের অর্ধেকের অর্ধেক সম্মানীও দিই না!
.
এমন কেনো আমরা? চাইলে কি নিজেদের চেইঞ্জ করতে পারি না!
.
লিখেছেন, Abdur Rob Sharif

https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2018/08/ডঃ-ইউনুসে.jpg?fit=1024%2C640https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2018/08/ডঃ-ইউনুসে.jpg?resize=150%2C150culiveব্যাক্তিত্ববাংলাদেশীদের নিয়ে একটা জোকস আছে! জোকসটা তাহসানকে এক ভারতীয় বলছিলো! তিনি শেয়ার করেছিলেন, Rise above all নামক মোটিভেশনাল পোগ্রামে, . সারা পৃথিবী থেকে কাঁকড়া রপ্তানী হয়ে আমেরিকায় পৌঁছেছে! সব কাঁকড়ার বাক্স ঢাকনা দেওয়া! কিন্তু কিছু নির্দিষ্ট কাঁকড়ার বাক্সে কোন ঢাকনা দেওয়া নেই! তো ঐ ফ্যাক্টরি ভিজিট করতে আসা একজন জিজ্ঞেস করেছে...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University