ক্রেডিট কার্ডের মত পাতলা ফোন বাজারে এসেছে। যার আয়তন ও পুরুত্ব ক্রেডিট কার্ডের মত। এই ফোন আপনার মানিব্যাগ কিংবা ওয়ালেটে ক্রেডিট কার্ডের মতই রাখা যাবে। হালকা এবং পাতলা হওয়ার কারণে এই ফোন বহন করাও সহজ। পাতলা ও ছোট আকারের এই ফোনটি উৎপাদন করেছে আইকার্ড ফোন নামের একটি প্রতিষ্ঠান। ই-কর্মাস ওয়েবসাইটগুলো এই ফোনগুলো বিক্রি করছে।

মিনি কার্ড মোবাইল ফোন:

আইকার্ড ফোনের সবচেয়ে পাতলা ফোনটি হলো ৪.৮ মিলিমিটার পুরুত্বের। এটাকে বলা হচ্ছে মিনি সেল ফোন। প্রতিষ্ঠানটি দাবি করছে এটি পৃথিবীর সবচেয়ে পাতলা ও ছোট মোবাইল ফোন।

ফোনটি এমপিথ্রি প্লেয়ার হিসেবে ব্যবহার করা যাবে। এতে ভাইব্রেশন রিংটোনও আছে। সাদা রঙের এই ফোনটি জিএসএম ক্লাশ ৮৫০/৯০০/১৮০০/১৯০০ মেগাহার্টজ ব্যান্ড নেটওয়ার্ক সমর্থন করে। এটিতে ইংরেজি এবং রুশ কিবোর্ড রয়েছে। এছাড়া ফোনটি মাল্টি ল্যাংগুয়েজও সমর্থন করে।

 

বর্তমানে আরো বেশ কিছু প্রতিষ্ঠান এ ধরনের কার্ড মোবাইল তৈরী করেছে। যে ফোনগুলোতে বিশেষ ফিচার হিসেবে রয়েছে, ব্লুটুথ, শক ফাংশন, মেসেজ, এমপিথ্রি ফাংশন এবং এফএম রেডিও রয়েছে।

ফোন গুলোতে ব্যাটারি রয়েছে ৩২০ মিলিঅ্যাম্পায়ার আওয়ারের। ব্যাটারিতে একবার চার্জ দিলে ৪-৫ ঘণ্টা কথা বলা যাবে। অন্যদিকে এটি ৭২ ঘণ্টা পর্যন্ত একটানা স্ট্যান্ডবাই মোডে সচল থাকবে।

https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2016/09/u25_967029_595939.jpg?fit=240%2C202https://i1.wp.com/culive24.com/wp-content/uploads/2016/09/u25_967029_595939.jpg?resize=150%2C150culiveঅর্থনীতিআইটিআদার্সআন্তর্জাতিকউদ্দীপনাএক্সক্লুসিভফিচারক্রেডিট কার্ডের মত পাতলা ফোন বাজারে এসেছে। যার আয়তন ও পুরুত্ব ক্রেডিট কার্ডের মত। এই ফোন আপনার মানিব্যাগ কিংবা ওয়ালেটে ক্রেডিট কার্ডের মতই রাখা যাবে। হালকা এবং পাতলা হওয়ার কারণে এই ফোন বহন করাও সহজ। পাতলা ও ছোট আকারের এই ফোনটি উৎপাদন করেছে আইকার্ড ফোন নামের একটি প্রতিষ্ঠান। ই-কর্মাস...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University