culive24desk : বাংলা সাহিত্যের নন্দিত কথাসাহিত্যিক,চলচ্চিত্ত নির্মাতা,  গল্পের জাদুকর ও শিক্ষক “হুমায়ূন আহমেদ (১৯৪৮-২০১২) স্যারের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ।

হুমায়ূন আহমেদের  মৃত্যুবার্ষিকী স্মরণে সারা দেশ ব্যাপী নানা স্মৃতিচারণমূলক কর্মকান্ডের মাধ্যমে  দিনটি পালন করেছে তাঁর অসংখ্য ভক্ত অনুরাগীরা। হুমায়ূনভক্ত একদল তরুন যুবকদের তেমনি একটা কমিনিউটি টিম “হিমু পরিবহণ “; যা সারাদেশব্যপী ছড়িয়ে আছে।
হিমু পরিবহণ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় টিমের উদ্যোগে হুমায়ূন আহমেদের স্মরণে চবি উন্মুক্ত মঞ্চে স্মরণসভা আয়োজন করা হয়  ও  দুপুরের পর ক্যান্সার সচেতনতামূলক লিপ্টলেট বিতরণ করা হয়: ক্যাম্পাসে ও শাটল ট্রেনে শিক্ষার্থীদের মাঝে। হিমু পরিবহণের প্রধান উদ্দেশ্য ক্যান্সার প্রতিরোধ করা ও সচেতনতা সৃষ্টি করা, তাই এইদিনে একটু ব্যতিক্রমধর্মীভাবে নন্দিত এই সাহিত্যিকের মৃত্যুবার্ষিকী স্মরণ করে তাঁরা।

বি.দ্র. :১৯ জুলাই, ২০১২ সালে এক ঘোরলাগা বর্ষণমুখর দিনে হুমায়ূন আহমেদ সকলকে কাঁদিয়ে চলে যান পরপারে, মহাকালে হারিয়ে গেলেও রেখে যান তাঁর সাহিত্যকর্ম ও কীর্তি। জনপ্রিয় কিছু কাল্পনিক চরিত্রের স্রষ্টা (হিমু, মিসির আলী, শুভ্র, মৃন্ময়ী, রূপা,বাকের ভাই) ছিলেন তিনি, যা বাংলা সাহিত্যে বিরল। একাধারে তিনি সফল চলচিত্র নির্মাতা পাশাপাশি তৈরী করেছেন অসংখ্য টিভি নাটক।কালজয়ী এই লেখক অমর থাকবেন তাঁদের ভক্তদের হৃদয়ে এই বিশ্বাস সকলের।।

http://culive24.com/wp-content/uploads/2018/07/IMG_20180719_190708-1024x768.jpghttp://culive24.com/wp-content/uploads/2018/07/IMG_20180719_190708-150x150.jpgmichilGallaryগল্পতরুণ স্টাইলফিচারব্যাক্তিত্বসাহিত্যcu... culive24.com,himuporibohon,humayunAhmed,চবিটিম হিমু পরিবহণ,হুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকীculive24desk : বাংলা সাহিত্যের নন্দিত কথাসাহিত্যিক,চলচ্চিত্ত নির্মাতা,  গল্পের জাদুকর ও শিক্ষক 'হুমায়ূন আহমেদ (১৯৪৮-২০১২) স্যারের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ। । হুমায়ূন আহমেদের  মৃত্যুবার্ষিকী স্মরণে সারা দেশ ব্যাপী নানা স্মৃতিচারণমূলক কর্মকান্ডের মাধ্যমে  দিনটি পালন করেছে তাঁর অসংখ্য ভক্ত অনুরাগীরা। হুমায়ূনভক্ত একদল তরুন যুবকদের তেমনি একটা কমিনিউটি টিম 'হিমু পরিবহণ '; যা সারাদেশব্যপী ছড়িয়ে...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University