কোটা সংস্কারের যৌক্তিক আন্দোলনে সাধারণ শিক্ষার্থীদের উপর বর্বর হামলার প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের প্রতিবাদ মিছিল ও মানববন্ধন।

সারাদেশে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর ন্যক্কারজনক হামলার প্রতিবাদে,হামলাকারী সন্ত্রাসীদের বিচারের আওতায় আনা,গ্রেপ্তারকৃত শিক্ষার্থীদের নি:শর্ত মুক্তি ও বৈষম্যমূলক কোটা ব্যবস্থার সংস্কারের দাবিতে আজ রবিবার বেলা ১১টায় চবি শহীদ মিনারে সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।প্রীতিলতা হলের সামনে থেকে একটি মিছিল শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে এসে অবস্থান নেয়। মানববন্ধনে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের সরব উপস্থিতি ছিল।মানববন্ধনোত্তর সমাবেশে বক্তব্য রাখেন লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী মাহবুবা জাহান রুমি,নাট্যকলা বিভাগের শিক্ষার্থী সৈয়দা আইরিন সুলতানা,যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী আকলিমা,অর্থনীতি বিভাগের শিক্ষার্থী সাইমা আখতার নিশু।
বক্তারা বলেন, “ কোটা সংস্কার সাধারন শিক্ষার্থীদের একটি যৌক্তিক দাবী, এ দাবীর প্রতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর সকল শিক্ষার্থীদের সমর্থন রয়েছে।এ ধরণের যৌক্তিক আন্দোলনে যে বর্বর ও ন্যক্কারজনক হামলা,ছাত্রীদের ওপর যে নিপীড়ন হয়েছে তার প্রতিবাদ জানাতেই আজকের এ কর্মসূচি। অবিলম্বে গ্রেপ্তারকৃত সকল শিক্ষার্থীদের মুক্তি,আহতদের রাষ্ট্রীয় দায়িত্বে চিকিৎসার ব্যবস্থা করতে হবে।“
• বক্তারা শিক্ষাঙ্গনে শিক্ষার গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত ও সন্ত্রাসী কর্মকাণ্ড দমনের কথা বলেন।।এছাড়া সমাবেশ থেকে কোটা সংস্কারের দাবী ও জানানো হয়।উল্লেখ্য শিক্ষার্থীদের শান্তিপূর্ণ এ মানববন্ধনকে ছত্রভঙ্গ করে দেয়ার লক্ষ্যে ছাত্রলীগ মেয়েদের অকথ্য ভাষায় গালাগালি, বিভিন্ন হুমকি ধামকিসহ হামলার চেষ্টা করে।এ সময় মানববন্ধন স্থলের আশেপাশে অবস্থানকারী কয়েকজন শিক্ষার্থী হামলার স্বীকার হয়।

https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2018/07/QOUTA.jpg?fit=800%2C449https://i1.wp.com/culive24.com/wp-content/uploads/2018/07/QOUTA.jpg?resize=150%2C150culiveপলিটিক্সকোটা সংস্কারের যৌক্তিক আন্দোলনে সাধারণ শিক্ষার্থীদের উপর বর্বর হামলার প্রতিবাদে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের প্রতিবাদ মিছিল ও মানববন্ধন। সারাদেশে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর ন্যক্কারজনক হামলার প্রতিবাদে,হামলাকারী সন্ত্রাসীদের বিচারের আওতায় আনা,গ্রেপ্তারকৃত শিক্ষার্থীদের নি:শর্ত মুক্তি ও বৈষম্যমূলক কোটা ব্যবস্থার সংস্কারের দাবিতে আজ রবিবার বেলা ১১টায় চবি শহীদ মিনারে সাধারণ শিক্ষার্থীদের...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University