প্রতিবাদ মিছিল ঘোষণা করায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগ হামলা চালাচ্ছে বলে অভিযোগ করেছে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

শনিবার কোটা সংস্কার আন্দোলনের চবি কমিটির আহ্বায়ক আনওয়ার হোসেন এমন অভিযোগ করে ঢাকাটাইমসকে বলেন, ‘নুর, তোফায়েলসহ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা, শহীদ মিনারের সামনে মরিয়মের শ্লীলতাহানি এবং রাশেদসহ সারাদেশে গ্রেপ্তারের প্রতিবাদ ও তাদের নিঃশর্ত মুক্তির দাবিতে রবিবার প্রতিবাদ মিছিল ঘোষণা করেছেন শিক্ষার্থীরা। আর মিছিলের ডাক দেওয়ার পর থেকে চবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের ওপর হামলা চালাচ্ছে।’

তিনি অভিযোগ করে বলেন, গতকাল রাতে শাহ আমানত হলে ব্রাজিলের খেলা দেখতে গিয়ে এক আন্দোলনকারীকে ধরে নিয়ে একটি ঘরে নির্যাতন করে ছাত্রলীগ। তাকে কিল, থাপ্পড়, ঘুষি মারা হয়। পরে কোনোমতে পালিয়ে এসে প্রায় রাত ৩টার দিকে কাটাপাহাড়ে লুকিয়ে আশ্রয় নেয়। সকাল ৬টার দিকে তাকে উদ্ধার করা হয়।

এদিকে আজ দুপুরে চবির দেশনেত্রী বেগম খালেদা জিয়া হলে হামলা করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। বলেন, ২০১৬-১৭ সেশনের বাংলা বিভাগের ছাত্রী মৌ- এর নেতৃত্বে ৪-৫ জনের একটি দল ওই হলের একটি কক্ষে হামলা চালায়। তারা আন্দোলনে অংশ নেওয়া ছাত্রীদের জিনিসপত্র ভাঙচুর করে। এ সময় কয়েকজনকে হল থেকে বের করে দেওয়ার হুমকিও দেয় তারা। তিনি জানান, হামলায় কোনো হাতাহাতির ঘটনা ঘটেনি।

তবে ওই ঘটনার ব্যাপারে জানতে চাইলে খালেদা জিয়া হলের এক আবাসিক ছাত্রী ঢাকাটাইমসকে জানান, এটা নিছক ব্যক্তিগত দ্বন্দ্ব। এর সাথে কোটা আন্দোলনের কোনো সম্পর্ক নেই।

এ ব্যাপারে আনওয়ারের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, আন্দোলনকে ভিন্ন খাতে নিতে ছাত্রলীগ এসব প্রচার করছে। শুধু চবিতেই নয়, সারাদেশেই তারা হামলা করে আন্দোলনকারীদের নিজেদের সংঘর্ষ বলে চালিয়ে দিচ্ছে।

(ঢাকাটাইমস/০৭জুলাই/প্রতিনিধি/ইএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

culiveপলিটিক্সপ্রতিবাদ মিছিল ঘোষণা করায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগ হামলা চালাচ্ছে বলে অভিযোগ করেছে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। শনিবার কোটা সংস্কার আন্দোলনের চবি কমিটির আহ্বায়ক আনওয়ার হোসেন এমন অভিযোগ করে ঢাকাটাইমসকে বলেন, ‘নুর, তোফায়েলসহ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা, শহীদ মিনারের সামনে মরিয়মের শ্লীলতাহানি এবং রাশেদসহ সারাদেশে গ্রেপ্তারের...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University