কিউবার অঙ্গনে চার যুগের বেশি সময় ধরে রাজত্ব করেছেন বিপ্লবী কমরেড ফিদেল কাস্ত্রো!আর তাঁকে হত্যা করার চেষ্টা করা হয় ৬৩৮ বার ফলাফল ব্যর্থ!
তন্মধ্যে তাঁর পত্নী মির্তা ডিয়াজ মার্লট ও প্ররোচিত হয়ে বিষ মিশ্রিত ট্যাবলেট খাওয়াতে চেয়েছিলেন!
তা কাস্ত্রো বুঝতে পেরে মির্তার হাতে অস্ত্র তুলে দিলেন এবং বলেছিলেন যদি আমাকে শেষ করে দিতে চাও বিষ প্রয়োগ করে কেন?
অধিকার দিলাম চায়লে বুলেট দিয়ে শেষ করে দাও!
সবচে’ আমি বাকরুদ্ধ হয়েছি তার স্ত্রীর মারার কায়দা দেখে!আসলে মেয়েরা এমনই হয় নাহয় বিশাল বাংলা অভিধানে যে “বহুরূপী “নামের শব্দ আছে তার যৌক্তিকতা থাকার কোন মানেই হয়না।অতঃপর নানা টালবাহনার মধ্য দিয়েও তার স্ত্রীও সফল হননি।ফিদেল কাস্ত্রো বেশ বিচক্ষণ ছিলেন,রাজনৈতিক প্রাঙ্গনে খেলতে খেলতে মাঠের সমস্ত কায়দা কানুন রপ্ত করে নিয়েছিলেন খুব সুচারোভাবে কিন্তু –
ভাইয়া,
আমি সিউর,ড্যাম সিউর আপনি নিশ্চিত মারা খাবেন কারণ আপনি উঠতি প্রেমিক নাহয় আঁনাড়ি পুরোনো জানু প্রেমিক। মানলাম জানু।স্যালুট এককোটিবার আপনাকে।তবে যে মেয়েকে ভেবে কাঁদতে কাঁদতে রাতের বালিশকে নালিশ দিচ্ছেন সে তখন দিব্যি কাঁথামুড়ি দিয়ে ছাদপাখাটা স্লো মোশনে রেখে ঘুমোচ্ছেন।ফেইল হয়ে রিলেশনে যার জন্য অসংখ্য বার ফাঁসির মঞ্চে নিজেকে নিয়ে গেছিলেন মরার জন্য সে কিন্তু অপর প্রান্তে নিজেকে সাজিয়ে নিতে বেশ অস্থির ছিল,এককোটি বছর বাঁচার জন্য ঈশ্বরের কাছে সদা প্রার্থনা করত।আর আপনি?
মাথায় রাখবেন সবাইকে বুঝা গেলেও একই ছাদের নিচে থাকা ব্লাডের বাইরের মেয়েকে বুঝা যাবেনা মৃত্যুর আগ মুহূর্ত অবধি। বুঝে শুনে পা ফেলুন, চোখ কান খোলা রেখে আগাতে থাকুন কারণ সাবধানের মার নেই সোজা কথা।বিধাতার কাছে আকুল আরজি,ভালো রাখুক সব মেয়ে তার পুরুষটিকে।সঙ্গ দিক সাচ্চাভাবে।তবুও বেঁচে থাকুক ধরায় বহুরূপীরা।
#বহুরূপী
#S.U. Sujan
History.

http://culive24.com/wp-content/uploads/2018/06/fidel-kastro-1024x683.jpghttp://culive24.com/wp-content/uploads/2018/06/fidel-kastro-150x150.jpgculiveমজার তথ্যবিপ্লবী কমরেড ফিদেল কাস্ত্রোকিউবার অঙ্গনে চার যুগের বেশি সময় ধরে রাজত্ব করেছেন বিপ্লবী কমরেড ফিদেল কাস্ত্রো!আর তাঁকে হত্যা করার চেষ্টা করা হয় ৬৩৮ বার ফলাফল ব্যর্থ! তন্মধ্যে তাঁর পত্নী মির্তা ডিয়াজ মার্লট ও প্ররোচিত হয়ে বিষ মিশ্রিত ট্যাবলেট খাওয়াতে চেয়েছিলেন! তা কাস্ত্রো বুঝতে পেরে মির্তার হাতে অস্ত্র তুলে দিলেন এবং বলেছিলেন যদি আমাকে শেষ...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University