রিপোর্ট : মুঃ সাদ্দাম হোসেন টিটু।
——————————————————–
দরিদ্র ও সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষান্নোয়ন মূলক সংগঠন ‘পথের পাঁচালি’র উদ্যোগে ‘ ঈদবস্ত্র বিতরণ-১৮ ‘ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১ঘটিকায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী রেলওয়ে কলোনির সুবিধা বঞ্চিত শিশু শিক্ষার্থীদের মাঝে এ ঈদবস্ত্র বিতরণ করা হয়। সংগঠনের অন্যতম সদস্য জীবন বড়ুয়া’র সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সাধারণ সম্পাদক উবায়েদ উল্লাহ।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘পথের পাঁচালি’র সভাপতি হাসনাইন ইস্তেফাজ পাভেল।

প্রধান অতিথির বক্তব্যে পাভেল বলেন,”২০১৭ সাল থেকে আমরা এই সংগঠনের মাধ্যমে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে কাজ করে আসছি ।কখনো শিক্ষা উপকরণ বিতরণ,কখনো তাদের সামান্য চাহিদা নিবারণ আর তাদের মাঝে শিক্ষার আলো পৌঁছানোর প্রচেষ্টাই আমাদের নিত্যকর্ম।বঞ্চিত শিশুদের একটি স্বস্তির পলক আর অসহায়ত্বের মাঝেও তাদের একটু মৃদু হাসি ই আপনাদের প্রাণশক্তি।”

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কতিপয় শিক্ষার্থীর উদ্যোগে প্রতিষ্ঠিত শিক্ষান্নোয়নমূলক সংগঠন ‘পথের পাঁচালি’।প্রতিষ্ঠালগ্ন থেকেই সুবিধাবঞ্চিত শিশুদের নিয়মিত পাঠদান,শিক্ষা উপকরণ বিতরণসহ বিভিন্ন শিক্ষান্নোয়নমূলক কাজ করে আসছে।সংগঠনের প্রত্যেক সদস্যের আন্তরিকতা ও নিরলস পরিশ্রমের ফলে সংগঠনটি ইতোমধ্যে বেশ সুনাম অর্জনে সক্ষম হয়েছে।

উল্লেখ্য গত ১লা জুন সংগঠনটির উদ্যোগে দরিদ্র শিশুদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছিল।চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রেলওয়ে স্টেশন জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলা বিভাগের সহকারি অধ্যাপক ড. শেখ সাদী।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রেলওয়ে স্টেশন জামে মসজিদের ঈমাম হাফেজ মো.ইয়াকুব।

অনুষ্ঠানে বক্তারা বলেন,” সভ্যতার বিবর্তন, সংস্কৃতির অনুপ্রবেশ আর নৈতিকতার অধঃপতনে ধ্বংস প্রায় ছাত্র সমাজের শৌর্যদ্বীপ্ত ভূমিকা। কিন্তু ‘পথের পাঁচালি’র মতো সংগঠনের স্রিত প্রত্যয় আর নিরক্ষরতার বিরুদ্ধে নিরব অদম্য প্রতিবাদই আগামীর নির্মল সমাজ বিনির্মাণে অতন্দ্র প্রহরী।”

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক শারমিন জাহান জেসি,প্রচার সম্পাদক হুমাইরা তাজরিন,সদস্য মো.আবদুর রহমান,মো.তারেক আজিজ,শর্মী দে,নওরীন আফরোজ ও শহিদুল ইসলাম সবুজ সহ আরো অনেকে।

http://culive24.com/wp-content/uploads/2018/06/34877808_2029103600661732_2268532327665631232_n-1.jpghttp://culive24.com/wp-content/uploads/2018/06/34877808_2029103600661732_2268532327665631232_n-1-150x150.jpgculiveUncategorizedইভেন্টরিপোর্ট : মুঃ সাদ্দাম হোসেন টিটু। -------------------------------------------------------- দরিদ্র ও সুবিধা বঞ্চিত শিশুদের শিক্ষান্নোয়ন মূলক সংগঠন 'পথের পাঁচালি'র উদ্যোগে ' ঈদবস্ত্র বিতরণ-১৮ ' অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১ঘটিকায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী রেলওয়ে কলোনির সুবিধা বঞ্চিত শিশু শিক্ষার্থীদের মাঝে এ ঈদবস্ত্র বিতরণ করা হয়। সংগঠনের অন্যতম সদস্য জীবন বড়ুয়া'র সঞ্চালনায় অনুষ্ঠানে...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University