রিপোর্ট : মুহাম্মদ সাদ্দাম হোসেন।

আজ রবিবার চট্টগ্রাম নগরীর খুলশীস্থ কনকর্ড টাওয়ারে দেশের দক্ষিণ -পূর্ব অঞ্চলের সর্বোচ্চ বিদ্যাপীঠ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত আনোয়ারা উপজেলার ছাত্র-ছাত্রীদের একমাত্র সংগঠন ‘আনোয়ারা স্টুডেন্টস এসোসিয়েশন,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ‘ এর দোয়া ও ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে।

সংগঠনের সাংগঠনিক সম্পাদক ইশরাত উদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠানের প্রারম্ভে আবদুল মোনতাকিমের পবিত্র কোরআনে কারীম থেকে তেলাওয়াতের মাধ্যমে কর্মসূচি শুরু হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ইফরাতুল আলম পিটু।

এতে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত আনোয়ারার অসংখ্য ছাত্র-ছাত্রী উপস্থিত হয়। দীর্ঘ দিনের অপেক্ষা শেষে সবাই একই জায়গায় একত্রিত হতে পেরে আনন্দ প্রকাশ করেন এবং সুখেদুঃখে প্রত্যেকে পরস্পরের পাশে থাকার দৃঢ়কল্প ব্যক্ত করেন।

সংগঠনের সভাপতি ইফরাতুল আলম পিটু তার বক্তব্যে বলেন,” চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আনোয়ারার ছাত্রদের এতদিন যে বিচ্ছিন্নতা ছিল, ইনশাআল্লাহ তা এবার রোধ হবে। ঐক্য,ভ্রাতৃত্ব ও ভালোবাসায় আবদ্ধ হয়ে আমরা পরস্পরের প্রতি সহযোগিতার হাত প্রসারিত করব।” তিনি আরো বলেন, “অনেকেই ইতোমধ্যে সংগঠনের নাম, পদবী ব্যবহার করে নিজের স্বার্থ উদ্ধারে ব্যস্ত পড়েছেন।ক্যাম্পাসে আনোয়ারার ছাত্র-ছাত্রীদের সাথে যাদের কোন সম্পর্কও নাই। তাদের কঠোর ভাবে দমন করা হবে। সংগঠনের নাম বিক্রি করে সুবিধা ভোগ করার সুযোগ চিরতরে বন্ধ।”

সাধারণ সম্পাদক হাসনাইন ইস্তেফাজ পাভেল বলেন,”ক্যাম্পাসে আমরা বড়ভাইদের যে শূন্যতা অনুভব করেছি,আমার জুনিয়রকে তা আর করতে হবে না।এখন আনোয়ারা স্টুডেন্টস এসোসিয়েশন সব সময় ছায়া হয়ে থাকবে। ”

এতে আরো বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মোঃ সাইফুল ইসলাম রিফাত,সহ-সভাপতি আতিকুল ইসলাম,যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন মোরশেদ সহ আরো অনেকে।

বক্তাগণ বলেন, বিগত সময়ে এই ধরনের একটি সংগঠনের প্রয়োজন ছিল আর তা আজ বাস্তবায়ন হতে চলছে।তবে শুধু সংগঠন করলে শেষ নয় আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যেতে হবে। আনোয়ারার যে সুনাম রয়েছে সেটি আরো দীর্ঘ ও উচ্চ পর্যায়ে পৌঁছাতে।তারা আরো বলেন, আমাদের মতো শত শত ছাত্রের দুর্দিনে বিগত দিনে কখনো কোনো বড়ভাই আমাদের কাছে ছিল না। যখন আমরা নিজেকে গড়তে শিখে গেছি, এখন তাদের আবির্ভাব।কিন্তু আমরা দুধের মাছিগুলোকে কখনো প্রশ্রয় দিবো না।আমাদের একটাই লক্ষ্য, আমরা যা ভোগ করেছি তা যেন আমাদের পরবর্তী ভাইবোনদের ভোগ করতে না হয়।

অনুষ্ঠানে সর্বসম্মতিক্রমে আগামী ঈদুল ফিতরে গরীব-অসহায় মানুষের মাঝে বস্ত্র বিতরণ ও ঈদ পূনর্মিলনী করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সবশেষে সংগঠন,দেশ ও জাতির প্রত্যেকের সার্বিক উন্নতি কামনা করে মুনাজাত করা হয়।

https://i0.wp.com/culive24.com/wp-content/uploads/2018/06/cu-iftar-party-anwara.jpg?fit=497%2C280https://i2.wp.com/culive24.com/wp-content/uploads/2018/06/cu-iftar-party-anwara.jpg?resize=150%2C150culiveইভেন্টcuরিপোর্ট : মুহাম্মদ সাদ্দাম হোসেন। আজ রবিবার চট্টগ্রাম নগরীর খুলশীস্থ কনকর্ড টাওয়ারে দেশের দক্ষিণ -পূর্ব অঞ্চলের সর্বোচ্চ বিদ্যাপীঠ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত আনোয়ারা উপজেলার ছাত্র-ছাত্রীদের একমাত্র সংগঠন 'আনোয়ারা স্টুডেন্টস এসোসিয়েশন,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ' এর দোয়া ও ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে। সংগঠনের সাংগঠনিক সম্পাদক ইশরাত উদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠানের প্রারম্ভে আবদুল মোনতাকিমের পবিত্র কোরআনে কারীম...Think + and get inspired | Priority for Success and Positive Info of Chittagong University